আমি কেন রাজনীতি করি - নাজিমুদ্দীন এরবাকান

লিখেছেন লিখেছেন ইঁচড়ে পাকা ২৮ এপ্রিল, ২০১৬, ০৬:৩৭:৫৫ সকাল

অনেকেই আমাকে প্রশ্ন করে আপনি তুরস্কের অন্যতম শ্রেষ্ঠ গণিতবিদ, শ্রেষ্ঠ প্রকৌশলী এবং বিজ্ঞানী আপনি ইস্তানবুল টেকনিক্যাল বিশ্ব বিদ্যালয়ের অন্যতম সেরা শিক্ষক ছিলেন। লিওপারড ট্যাঙ্ক সহ অন্যান্য যুদ্ধ এবং ইঞ্জিনবিদ্যায় আপনার যে জ্ঞান তা তুরস্ক সহ সমগ্র বিশ্বের জন্য অনেক বড় একটি নিয়ামত আপনি কেন এসব ছেড়ে রাজনীতিতে আসলেন?



অনেকে আবার বলেন যে, আপনি The Union of Chambers and Commodity Exchanges of Turkey (TOBB) এর সভাপতি থাকা অবস্থায় এই দেশের ব্যবসায়ী উদ্যোক্তারা সব চেয়ে বেশী উপকৃত হয়েছে। আপনার হাত ধরেই তুরস্ক শিল্পায়নের দিকে অগ্রসর হয়েছে। আপনি কেন এসব ছেড়ে রাজনীতিতে আসলেন?

অপরদিকে যে সকল আলেম উলামা আছে্‌ তারা বলেন যে তুরস্কের বিশ্ববিদ্যালয়ের ছাত্ররাও যে নামাজ পড়তে পারে ইসলামপন্থী হতে পারে এটা আপনি শিখিয়েছেন। কিভাবে বিশ্ব বিদ্যালয়ে পড়েও আল্লাহর খাটি বান্দা হওয়া যায় এই দীক্ষা আপনি শিখিয়েছেন। জাতির যুব সমজের মধ্যে ইসলামের বীজ বপন করে যুব সমাজকে ইসলামের সমুহান আদর্শ দেখিয়েছেন। সাবেক প্রধান মন্ত্রী ও প্রেসিডেন্ট তুরগুত অজাল বলেছিলেন যে, আমি ইসলাম এবং নামায কালাম শিখেছি আমার উস্তাজ এরবাকনের কাছ থেকে। আপনাকে নিয়ে এত স্বীকৃতি, এত বড় খেদমত আপনি ইসলামের জন্য করেছেন আর আপনি এই দাওয়াত ছেড়ে কেন রাজনীতিতে আসলেন যেখানে আপনাকে অনেক সমস্যার সম্মুখীন হতে হচ্ছে?

আমি তাদের কে বললাম, যত দিন পর্যন্ত রাষ্ট্রকে পরিচালনা কারীগন ভাল মুসলমান না হবে এবং ইসলামের আলোকে রাষ্ট্র পরিচালিত না হবে ততদিন পর্যন্ত আপনাদের বলা এই সকল কাজ কোন দিন ও পূর্ণতা লাভ করবে না। আমরা আপনারা হয়ত বা নল দিয়ে ইসলামের আলো ছড়াচ্ছি আর তারা বড় পাইপ দিয়ে জাহেলিয়াত ছড়াচ্ছে। এই বড় পাইপ কে ইসলামের সমুহান আদর্শ প্রচার করার জন্য কাজে লাগাতে হবে। এই জন্য এই বড় পাইপের নিয়ন্ত্রন শক্তি কে দখল করতে হবে। তা না হলে এই কুচক্রি শাসক বর্গ পাশ্চাত্যের সাথে মিলে মিশে কাজ করে আমার দেশের অস্তিত্বই বিলিন করে দিবে তখন না থাকবে বিশ্ববিদ্যালয়, না থাকবে যুব সমাজ আর না থাকবে এই দেশ ।আপনারা যে সকল কাজের কথা বলছেন এগুলাকে আরও বেশি করে করার জন্যই রাজনীতি। আর আমি এমন রাজনীতি করি যে রাজনীতি মুসলমানদেরকে ফিরিয়ে দিবে তার স্বর্ণালী অতীত।

বিষয়: বিবিধ

১৬২৭ বার পঠিত, ৬ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

367350
২৮ এপ্রিল ২০১৬ সকাল ০৬:৫৪
শেখের পোলা লিখেছেন : " আর আমি এমন রাজনীতি করি যে রাজনীতি মুসলমানদেরকে ফিরিয়ে দিবে তার স্বর্ণালী অতীত।"
এমন রাজনীতিবিদ বেশী বেশী জন্মাক।
২৯ অক্টোবর ২০১৬ সকাল ০৭:৪৪
314036
ইঁচড়ে পাকা লিখেছেন : আমিন
367353
২৮ এপ্রিল ২০১৬ সকাল ০৭:৫৯
হতভাগা লিখেছেন : তুরষ্কে নাকি মহিলারা মিনিস্কার্ট পড়ে চলাচল করে আর নামাজের সময়ে মাসজিদে ঠুকে বোরকা পড়ে । নামাজ পড়ে বের হয়ে এসে আবার নাকি বোরকা খুলে স্কার্টেই চলাফেরা করে ?
২৯ অক্টোবর ২০১৬ সকাল ০৭:৪৪
314037
ইঁচড়ে পাকা লিখেছেন : এটা আমার জানা নেই। ধন্যবাদ আপনাকে।
367390
২৮ এপ্রিল ২০১৬ বিকাল ০৪:১২
কুয়েত থেকে লিখেছেন : লেখাটি ভালো লাগলো যত দিন পর্যন্ত রাষ্ট্রকে পরিচালনা কারীগন ভাল মুসলমান না হবে এবং ইসলামের আলোকে রাষ্ট্র পরিচালিত না হবে ততদিন পর্যন্ত আপনাদের বলা এই সকল কাজ কোন দিন ও পূর্ণতা লাভ করবে না। ধন্যবাদ আপনাকে
২৯ অক্টোবর ২০১৬ সকাল ০৭:৪৮
314038
ইঁচড়ে পাকা লিখেছেন : আপনাকে ধন্যবাদ...

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File