ঢাকা বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় মালেকঃ শহীদ আব্দুল কাদের মোল্লা

লিখেছেন লিখেছেন ইঁচড়ে পাকা ০৩ ডিসেম্বর, ২০১৪, ০৭:৩১:৩৩ সন্ধ্যা

ঢাকা বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় মালেকঃ শহীদ আব্দুল কাদের মোল্লা



১৯৬৯ সালের ১৫ ই আগস্ট এবং ২০১৩ সালের ১২ই ডিসেম্বর শাহাদাতের অমীয় সুধা পান করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক দুই মেধাবী ছাত্র, ইসলামী আন্দোলনের সাহসী সৈনিক, ইসলামের শত্রুদের জন্য হুংকার সৃষ্টিকারী সিপাহসালার শহীদ আব্দুল মালেক এবং শহীদ আব্দুল কাদের মোল্লা।

১৯৬৯ সালের ১২ ই আগস্ট ঢাকা বিশ্ববিদ্যালয়ের মেধাবী ছাত্র এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রসংঘের সভাপতি আব্দুল মালেক ভাই ইসলামী শিক্ষাব্যাবস্থার উপর এক যৌক্তিক এবং গ্রহণযোগ্য বক্তৃতা দিয়ে বাম রাজনীতির ধারকদের মনে জ্বালা ধরিয়ে দিয়েছিলেন। তারই পরিণতিতে বাম এবং নাস্তিকদের আক্রমণের শিকার হয়েছিলেন। ইট তার মাথা থেতলে দেওয়া হয়। রড দিয়ে পিটিয়ে নির্মমভাবে আহত করা হয়। পরবর্তীতে ১৫ই আগস্ট হাসপাতালে ভর্তি থাকাবস্থায় শাহাদাতের অমীয় সুধা পান করেছিলেন।

২০১৩ সালের ১২ ডিসেম্বর ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে তৈরী হওয়া আরেক ইসলামী আন্দোলনের সিপাহসালারের জীবন প্রদীপ নিভিয়ে দেওয়া হল। মিথ্যা মামলায় জড়িয়ে মিথ্যা সাক্ষী হাজির করে সরকারের অনুগত ট্রাইবুনাল দিয়ে আগে থেকে ঠিক করে রাখা রায় চাপিয়ে দিয়ে নিভিয়ে দেওয়া হয়েছিল এক জাজ্বল্যমান প্রদীপকে।

নাস্তিকরা ঐদিন বুঝেছিল যে আব্দুল মালেককে বাঁচিয়ে রাখলে তাদের ইসলাম বিরোধী ষড়যন্ত্র কখনো সফল হতে পারবে না। তাই এক আব্দুল মালেককে তারা শহীদ করেছিল। কিন্তু তারা জানেনা একজন জীবিত আব্দুল মালেক থেকে শহীদ আব্দুল মালেক হাজারো লক্ষ গুণ প্রেরণায়, শক্তির, সাহসের।

এক আব্দুল মালেককে তারা শহীদ করেছে। বিনিময়ে আজ আমাদের লক্ষ লক্ষ আব্দুল মালেক তৈরী হয়েছে। তেমনি এক আব্দুল মালেক ছিলেন আমাদের আব্দুল কাদের মোল্লা ভাই।

কাফের নাস্তিকেরা আবারো ভুল করলো। তারা এক আব্দুল কাদের মোল্লাকে শহীদ করে আবারো লাখো আব্দুল কাদের মোল্লা তৈরীর পথ সৃষ্টি করে দিল। যাদের হাত ধরে হাজার হাজার লাখো লাখো সম্ভাবনাময় ছাত্র ইসলামের পতাকাতলে সমবেত হবে। কাফরদের মনে তা যতই জ্বালা সৃষ্টি করুক না কেন, ইনশাআল্লাহ।

বিষয়: বিবিধ

১৩৪২ বার পঠিত, ৮ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

291015
০৩ ডিসেম্বর ২০১৪ রাত ০৮:১১
হতভাগা লিখেছেন : ১২ই ডিসেম্বর রাজাকার নিধন দিবস পালন করা হোক।
০৫ ডিসেম্বর ২০১৪ সকাল ১১:০৮
235063
ইঁচড়ে পাকা লিখেছেন : রাজাকার মানে হল সেচ্ছাসেবক। আপনারা যে অর্থে রাজাকার বলছেন সে অর্থে রাজাকার না হলেও শহীদ আব্দুল কাদের মোল্লা ইসলামের খেদমতে নিজেকে ইসলামের সেচ্ছাসেবক হিসেবে প্রমান করে গেছেন। তাই আপনি চাইলে এ হিসেবেও দিবসটিকে পালন করতে পারেন, কেবল থিমটা একটু চেঞ্জ করে নিবেন প্লিজ... Happy আল্লাহ আপনাকে উত্তম বুঝ দান করুন, আমীন।
০৫ ডিসেম্বর ২০১৪ সকাল ১১:৩৮
235065
হতভাগা লিখেছেন : নিরপরাধ মুসলমানদেরকে মেরে এবং মারতে সাহায্য করে ইসলামের কোন ধরনের খেদমত করেছেন উনি ?

আল্লাহ আপনাদের উপর মোহর মেরে দিয়েছেন । তাই আপনারা এটাও বুঝছেন না যে একজন নিরপরাধ মানুষকে মারা সমগ্র মানবজাতিকে মারার শামিল । উপরন্তু আপনারা মাফ তো চানও নি , আবার দম্ভও করেছেন ।

আল্লাহ কোন দাম্ভিককে পছন্দ করেন না ।
০৭ ডিসেম্বর ২০১৪ সন্ধ্যা ০৬:০৯
235672
ইঁচড়ে পাকা লিখেছেন : আব্দুল কাদের মোল্লা সাহেবের বিরুদ্ধে যে সব অভিযোগ আনা হয়েছিল, আমি নিশ্চিত যে আপনি তা এবং তার বিচারের রায় নিয়ে এবং সাক্ষী, তদন্ত কর্মকর্তার বক্তব্য না পড়ে সঠিক তথ্য না জেনে একজনের উপর এমন জঘন্য ও মিথ্যা অভিযোগ দিয়ে চলেছেন।
http://www.bdmonitor.net/blog/blogdetail/detail/8351/enlighten/58426
দয়া করে লেখাটি পড়ে দেখবেন। আল্লাহ আপনাকে সঠিক বুঝ দান করুন।
291016
০৩ ডিসেম্বর ২০১৪ রাত ০৮:১৩
ভিশু লিখেছেন : ইনশাআল্লাহ।
Praying Praying Praying
০৫ ডিসেম্বর ২০১৪ সকাল ১১:০৪
235061
ইঁচড়ে পাকা লিখেছেন : ইনশাআল্লাহ
291105
০৪ ডিসেম্বর ২০১৪ রাত ০৪:০২
নাছির আলী লিখেছেন : ইনশাআল্লাহ।
০৫ ডিসেম্বর ২০১৪ সকাল ১১:০৪
235062
ইঁচড়ে পাকা লিখেছেন : ইনশাআল্লাহ

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File