এমন করুণ পরিণতি হবে ভাবতেই পারেননি তারা....

লিখেছেন লিখেছেন মুহাম্মদ আমিনুল হক ০৬ নভেম্বর, ২০১৪, ১০:৪২:২৭ রাত

দুনিয়া সৃষ্টি থেকে আজ পর্যন্ত কত বছর পার হয়েছে এর সঠিক জ্ঞান শুধু আল্লাহর কাছে। আদিকাল থেকে আজ অবদি বহু ঘটনা ঘটেছে এই দুনিয়ায়।

সাম্প্রতিক কালের কিছু কিছু ঘটনা আমরা চাক্ষুস প্রত্যক্ষ করছি। অল্প পুরাতন কিছু ঘটনা আমরা শুনেছি বাপ দাদাদের থেকে। সেসব ঘটনা বাপ-দাদারা চোখে দেখে আমাদেরকে বলেছেন। অতি পুরাতন অনেক ঐতিহাসিক ঘটনা আমরা পবিত্র গ্রন্থ আল-কুরআন, আল-হাদিস এবং ইতিহাসের পাতা থেকে জানতে পারছি।

তথ্য নির্ভরতার ক্ষেত্রে কুরআন ও হাদিসের তথ্য একদম সঠিক। এতে কোনো সন্দেহ নেই।

সেই কুরআন আমাদের তথ্য দিচ্ছে, বাদশাহ আব্রাহা ধ্বংস করতে চেয়েছিল আল্লাহর ঘরকে। কিন্তু আব্রাহার সেই সাধ পূরণ হয়নি। কাবা ঘরের রক্ষকরা হস্তি বাহিনী দেখে আল্লাহর ঘর আল্লাহর কাছে জিম্মা রেখে নিরাপদ দূরত্বে চলে গিয়েছিল। বিনা প্রতিরোধে আব্রাহার হস্তি বাহিনী কাবা ঘরের কাছে চলে এলো। আল্লাহ আর সহ্য করলেন না। আসমানে থেকে তিনি আব্রাহার বিশাল বাহিনীকে ঠাট্টা করলেন। তাদের দমনে পাঠালেন অতি ক্ষুদ্র আবাবিল পাখি। প্রত্যেকটি পাখির পায়ে দুটি করে ক্ষুদ্র পাথর। মূহুর্তেই আব্রাহার বাহিনী পরাজিত হল। তারা ছারখার হয়ে গেল আবাবিল পাখির পারমানবিক বোমার কাছে।

ফেরআউন, নমরুদ, আদ, সামূদের কথাও কিন্তু কম বেশী সবাই জানেন। আল্লাহ এদের সবাইকে কঠিন শিক্ষা দান করেছেন। প্রত্যেকেই তাদের ভরা যৌবন কিংবা শাসনকালের সেরা সময়ে কোনো কিছুই পরোয়া করেনি। কিন্তু তাদের অহংকার ধুলায় মিলিয়ে গেছে। তাদের এমন করুণ পরিণতি হবে তারা কখনো তা ভাবতে পারেনি। সত্যিই আল্লাহর বিচার সঠিক ও কঠিন।

বাংলাদেশ স্বাধীনের পর শেখ মুজিবের কালো শাসনের সময় নাকি কেউ টা টু শব্দও করতে পারত না। আজকের ক্ষমতাধর বনে যাওয়া ইনু-মিনুরা তখন ছিলেন দৌড়ের ওপর। জাসদের হাজার হাজার কর্মীকে নৃশংসভাবে হত্যা করা হয়েছিল তখন। সংসদে বসে তৎকালীন প্রসিডেন্ট শেখ মুজিব হুংকার ছেড়ে বলেছিলেন কোথায় আজ সিরাজ সিকদার। এর পরের ইতিহাস সবারই কম বেশী জানা। সেইসব অহংকার খুব একটা দীর্ঘ হয়নি।

আজকের বাংলাদেশ নাকি মুজিবুর রহমানের সেইসব কালো শাসনের চাইতেও কঠিন সময় পার করছে। ঈমানদার মানুষের হৃদয়গুলো চাপা কষ্টে খান খান। প্রত্যেকের চোখে পানি ছল ছল। প্রত্যেকেই আসমানের পানে চেয়ে আছেন চাতক পাখির মত। কখন আল্লাহ তায়ালা তার আসমানী ফয়সালা নাজিল করেন পরাক্রমশালী জালেমের বিরুদ্ধে।

অনেকেই ধৈর্য্য ধরে রাখতে পারছেন না। যে যার সাধ্য অনুযায়ী দু হাত তুলে ফরিয়াদ করছেন

"হে আমাদের প্রতিপালক! তুমি আমাদের এই জনপদ থেকে বের করে নাও যে জনপদের শাসকেরা জালিম...........

বর্তমানের জালেমদের জন্য অবশ্যই উচিত শিক্ষা অপেক্ষা করছে। আমরা হয়ত তা অচিরেই প্রত্যক্ষ করব ইনশাআল্লাহ। কিন্তু আল্লাহ তায়ালা হয়ত এর আগে চাইছেন তার খাটি বান্দাদের একটু পরখ করে নিতে.......

আমার ধারনা সেই পরীক্ষায় আব্দুল কাদের মোল্লা, গোলাম আযম সাহেবরা এ প্লাস (A+) পেয়ে পাশ করেছেন। এখন পালা অন্যদের।

হে আল্লাহ তুমি আমাদের ঈমানকে আরো তেজোদ্বীপ্ত করো। আমাদের কোরবানীর বিনিময়ে তোমার দ্বীনকে বিজয়ী রাখে কিয়ামত অবদি...............................

বিষয়: বিবিধ

১৬০১ বার পঠিত, ২ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

281871
০৭ নভেম্বর ২০১৪ রাত ০১:০৬
লজিকাল ভাইছা লিখেছেন : "হে আমাদের প্রতিপালক! তুমি আমাদের এই জনপদ থেকে বের করে নাও যে জনপদের শাসকেরা জালিম...........আমিন আমিন আমিন।
281906
০৭ নভেম্বর ২০১৪ রাত ০৪:৩১
কাহাফ লিখেছেন :
আশা জাগানিয়া উপস্হাপনা পড়ে ভালই লাগল!
মহান আল্লাহ যেন এমনই করেন-এই কামনা আমাদের!
অনেক ধন্যবাদ আপনাকে!!! Thumbs Up Thumbs Up

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File