মীর কাসেম আলীর বিজয়যাত্রা

লিখেছেন লিখেছেন আব্দুল্লাহ আল রাহাত ০৪ সেপ্টেম্বর, ২০১৬, ১২:১৫:০৬ রাত

এই কেমন মৃত্যুদণ্ড! মীর কাসেম আলীও খুশি, তাঁর পরিবারও খুশি, শাহবাগীরাও খুশি। চারদিক যেন আনন্দের বন্যা! এই বিচার প্রক্রিয়া নিয়ে জনমনে সন্দেহ গোড়া থেকে রয়েছে, আন্তর্জাতিকভাবেও এই বিচার গ্রহণযোগ্য নয়। প্রধান বিচারপতি মীর কাসেম আলীর বিচারে সাক্ষি-প্রমাণ নিয়ে বারবার অসন্তোষ প্রকাশ করলেও রায়ে তার প্রভাব পড়েনি। বিচারটা যেন বিচার মানি তালগাছ আমার এই গোছের। স্বয়ং কয়েকজন মন্ত্রী মীর কাসেম আলী মৃত্যুদন্ড হতে পারে না আশঙ্কা প্রকাশ করলেও রায়ে মৃত্যুদণ্ড বহাল থাকে।

মীর কাসেম আলীই সবচেয়ে ভাল জানেন তিনি অপরাধ করেছেন কিনা। যদি তিনি নির্দোষ হয়ে থাকেন,এই মৃত্যুকে শহীদী মৃত্যু ধরে নিয়ে তিনি খুশি হতেই পারেন।

নিশ্চয় কুরানের এই আয়াত মীর কাসেম আলীকে পুলকিত করবে, “হে প্রশান্ত আত্মা! চল তোমার রবের দিকে, এমন অবস্থায় যখন তুমি তোমার রবের প্রতি সন্তুষ্ট এবং (তুমি)তোমার রবের প্রিয়পাত্র। শামিল হয়ে যাও নেক বান্দাদের মাঝে এবং প্রবেশ কর জান্নাতে।”

(সূরা আল ফাজর : (২৭-৩০)। আল্লাহর এই অভিবাদন নিমন্ত্রণ একজন শহিদি আত্মার জন্যে। মহান রবের অভিবাদনের কাছে দুনিয়াতো তাঁর কাছে তুচ্ছই মনে হবে।

একজন শহীদকে আল্লাহ শাফায়তের মর্যাদা দান করবেন। আল্লাহ যদি মীর কাসেম আলীকে শহীদ হিসাবে কবুল করেন তাহলে পরিবার ভাবতেই পারেন তাঁদের পরিবারের সদস্যরা তাঁর শাফায়াতে আগ্রাধিকার পাবে! এতে তারা পুলকিত হবে স্বাভাবিক।

শাহবাগীরা খুশি কারণ দুনিয়ার হক-বাতিলের যুদ্ধে তারা ইসলামের এক অগ্র সৈনিককে সরিয়ে দিতে পেরেছে। মৌলবাদের অর্থনীতি শাহবাগী বুদ্ধাদের ঘুম হারাম করে দিয়েছে। মৌলবাদের অর্থনীতির রূপকার ছিলেন মীর কাসেম আলী। দেশের ৩০% অর্থনীতির মীর কাসেম আলীর হাতে গড়া বলে দাবি করেন শাহবাগী অর্থনীতিবিদ আবুল বারাকাত। মীর কাসেম আলী জমায়াতের অর্থ জোগান দাতা হিসাবে বেশী পরিচিত শাহবাগী বুদ্ধিজীবীদের কাছে। মীর কাসেম আলীর গড়া প্রতিষ্টানের ট্যাক্সের টাকা শাহবাগীদের পকটেও যাচ্ছে, অথচ তাঁর টাকা খেয়ে তাঁর মৃত্যুতে উল্লাস করছে।

বিষয়: বিবিধ

৯৯৬ বার পঠিত, ৮ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

377123
০৪ সেপ্টেম্বর ২০১৬ রাত ০৩:১০
এলাচি লিখেছেন :

সময় বদলাবেl

একদিন হাসিনাও থাকবেনাl

আমরাও থাকবনাl

হাশরের মাঠে মাবুদে এলাহীর হাতে হাসিনা এবং তার পান্ডাদের বিচারের দৃশ্য দেখার অপেক্ষায় থাকলামl

আমাদেরই ট্যাক্সে পোষা পুলিশ আর ৱ্যাব আজ আমাদের বিরুদ্ধে অবস্থান নিয়েছেl

আমরা তোমাদের ছাড়বোনাl
377128
০৪ সেপ্টেম্বর ২০১৬ সকাল ০৯:২৩
মুহাঃ মাসউদুল হাসান মামুন লিখেছেন : ভালো লাগলো
377131
০৪ সেপ্টেম্বর ২০১৬ সকাল ১১:২০
বিবেক নাই লিখেছেন : "হে প্রশান্ত আত্মা! চলো তোমার রবের দিকে এমন অবস্থায় যে তুমি (নিজের শুভ পরিণতিতে) সন্তুষ্ট (এবং তোমার রবের) প্রিয়পাত্র। শামিল হয়ে যাও আমার (নেক) বান্দাদের মধ্যে এবং প্রবেশ করো আমার জান্নাতে।"
------ সূরা ফাজর : ২৭-৩০

377132
০৪ সেপ্টেম্বর ২০১৬ সকাল ১১:২১
বিবেক নাই লিখেছেন : শাহবাগীরা খুশি কারণ দুনিয়ার হক-বাতিলের যুদ্ধে তারা ইসলামের এক অগ্র সৈনিককে সরিয়ে দিতে পেরেছে। @ @ “ অতএব, তারা সামান্য হেসে নিক এবং তারা তাদের কৃতকর্মের জন্য অনেক বেশী পরিমাণে কাঁদবে।” -সূরা তাওবাঃ ৮২
377153
০৪ সেপ্টেম্বর ২০১৬ বিকাল ০৫:৪৬
সাম্য বাদী লিখেছেন : হে আল্লাহ শহীদ মীর কাশেম আলীর শাহাদাত কবুল কর। তার পরিবারকে সবরের সাথে পরিস্থিতির মোকাবেলা করার তৌফিক দাও। নিখোঁজ ব্যরিষ্টার আরমানকে ফেরত দাও।
377255
০৬ সেপ্টেম্বর ২০১৬ বিকাল ০৪:৪২
হতভাগা লিখেছেন : http://epaper.prothom-alo.com/view/dhaka/2016-09-04/1

কোন নিরীহ মানুষকে মারা পুরো মানবজাতিকে হত্যা করার মত । ক্বুরআনের এই কথাটা জামায়াত ফলো করে নি । নিজেরা তো ফলো করে নি পরিবার ও শিবিরের কচি পোলাপানদেরকেও এই ব্যাপারে অন্ধকারে রেখেছে ।
০৬ সেপ্টেম্বর ২০১৬ রাত ০৮:৪২
312707
আব্দুল্লাহ আল রাহাত লিখেছেন : বিচ্যুতি কিছুটা আছে, কাজে নামলে ভুল হয়, মনে হয় এখন কিছুটা সংশোধন হয়েছে।
০৭ সেপ্টেম্বর ২০১৬ সকাল ০৯:৩৫
312726
হতভাগা লিখেছেন : কৃত কর্মের জন্য নিঃশর্ত ক্ষমা না চাইলে নেতাদের কারণে পোলাপানদের সাফারিংস চলতেই থাকবে

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File