আজকে সাকিব আল হাসান থাকলেই আমরা জিততাম..

লিখেছেন লিখেছেন রবিউল করিম বাবু ০২ মার্চ, ২০১৪, ১২:৫৬:২৭ রাত



গতবার এশিয়া কাপের আগে বাংলাদেশ ক্রিকেট দল বর্তমান সময়ের মতো এতোটা ধারাবাহিক ছিলনা। তখন মুশফিকুর রহিমকেও আলাদাভাবে কেউ তারকা মনে করতো না। তখন একমাত্র সাকিব আল হাসান ছিল বাংলাশের আন্তর্জাতিক ক্রিকেট তারকা। প্রায় প্রতিটি ম্যাচেই বিশেষ করে ব্যাটিং এর সময় দেখা যেত বাংলাদেশের প্রত্যেকটা ব্যাট্স্ম্যান কী চরম দায়ীত্বজ্ঞানহীনভাবে আউট হয়ে প্যাভিলিয়নে ফিরে যেত! তখন অন্তত সম্মান বাঁচানোর জন্য একমাত্র সাকিবের ব্যাটের দিকেই তাকিয়ে থাকতো পুরো দেশবাসী। সাকিব পাহাড় সমান প্রত্যাশার চাপ কাঁধে নিয়ে মাঠে নামতো ব্যাটিং করতে। সে দর্শকদের নিরাশ করেনি বরং অসংখ্যবার এই চাপ জয় করে বাংলাদেশ ক্রিকেটকে পরিয়েছে সম্মানের মুুকুট! সবাই তখন ভাবতো আরেকটা সাকিব কবে পাবো আমরা? আমরা নিশ্চয়ই পেয়েছি। মুশফিক, নাসির, এনামুলরা অনেকটা সাকিবের মতই দায়িত্ব নিতে শিখেছে এখন কিন্তু এই সাকিবতো ওই সাকিবকে ডিঙিয়ে পৌছে গেছে আরো অনেক বড় উচ্চতায়। বিশ্বের এক নম্বর অলরাউন্ডার হয়ে বাংলাদেশের সম্মান বাড়িয়েছে হাজারগুন বেশি। সম্প্রতি বাংলাদেশ শ্রিলঙ্কা সিরিজে তার অশভোন আচরণের কারনে যেই শাস্তি তাকে দেওয়া হয়েছে তার যোগ্যতার বিবেচনায় দলীয় এবং দেশের স্বার্থে শাস্তি কি কিছুটা কমানো যেতনা? বিসিবি তো আগে থেকেই জানতো তামিম অসুস্থ সে হয়তো আর খেলতে পারবেনা এবং সামনে এশিয়া কাপে বাংলাদেশের প্রথম খেলা ইন্ডিয়ার সঙ্গে অতএব সাকিব একরকম অপরিহার্যই ছিল ওই ম্যাচটার জন্য। তাকে এক ম্যাচ নিষিদ্ধ করলেই পারতো। তাছাড়া ভুলটির জন্য সে অনুতপ্ত হয়েছে এবং ক্ষমা চেয়েছে আর মুশফিকুর রহিমতো রিতিমতো দরক্ষাস্ত দিয়ে অনুরোধ জানিয়েছিল সাকিবকে নেওয়ার জন্য। তারপরেও বিসিবি তাদের জেদ বজায় রাখলো!! তাহলে ক্ষমার জায়গাটা থাকলো কোথায়? আমি বিশ্বাস করি ভারত এবং আজকে আফগানিস্তানের বিপক্ষে সাকিব আল হাসান থাকলে আমরা অবশ্যই জিততাম। এই ক্ষতি কি শুধু সাকিবের? ক্ষতি হয়েছে পুরো বাংলাদেশের। বিসিবি খুব অন্যায় করেছে এটা। বিসিবিকে তিন ম্যাচ নিষিদ্ধ করা হোক!!!!

বিষয়: বিবিধ

১৩৩৭ বার পঠিত, ১০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

185300
০২ মার্চ ২০১৪ রাত ০১:৩৮
সাদাচোখে লিখেছেন : আমি বিশ্বাস করি ভারত এবং আজকে আফগানিস্তানের বিপক্ষে সাকিব আল হাসান থাকলে আমরা অবশ্যই জিততাম।

ফলস্‌। জয় পরাজয় আকাশের নিচ হতে নির্ধারিত হয়না। এর ক্যারিকেচার আকাশের উপর হতে হয়। এটা শুধু বিশ্বাসের ইস্যু নয় - এটা ফ্যাক্টস্‌।
185332
০২ মার্চ ২০১৪ রাত ০৩:২৭
সজল আহমেদ লিখেছেন : সাকিব ছাড়াও ম্যাচ কি বাংলাদেশ জিতে নাই?আসলে সব ভাগ্যের খেলা।আমাদের বড়রা বলত,গোল বলের খেলা কিসে কি হয় বলা তো যায়না!
০৩ মার্চ ২০১৪ রাত ০১:৪৩
137674
রবিউল করিম বাবু লিখেছেন : আপনি সম্ভবত আমার লেখাটা মনযোগ দিয়ে পড়েননি। আমি মূলত যেই বিষয়টির উপরে দৃষ্টি আকর্ষন করেছি সেটা হলো বিসিবি যেহেতু আগে থেকেই জানতো যে সামনে এশিয়া কাপের মতো গুরুত্বপুর্ণ একটি সিরিজ রয়েছে এবং ইন্ডিয়া যেহেতু ক্রিকেটে বাংলাদেশকে অবহেলা করে তাই এশিয়া কাপে ইন্ডিয়ার বিপক্ষে জয়লাভ করাটা আমাদের জন্য সবচেয়ে বেশি জরুরী ছিলো। অথচ সেখানে তামিমের মতো বড় একজন খেলোয়াড় অসুস্থতার কারনে খেলতে পারছেননা। তাই বিসিবি অন্তত দেশের স্বার্থে সাকিবকে তিন ম্যাচের পরিবর্তে এক ম্যাচ বহিস্কার রেখে প্রয়োজোনে তাকে তিন লক্ষ টাকার জায়গায় দশ লক্ষ টাকা জরিমানা করতো। এটা করলে কি তার শাস্তি পাওয়া হতোনা? হতো। সাপও মরতো, লাঠিও ভাঙতো না। ধন্যবাদ।
185340
০২ মার্চ ২০১৪ সকাল ০৫:১১
তহুরা লিখেছেন :
০৩ মার্চ ২০১৪ রাত ০১:৫৩
137677
রবিউল করিম বাবু লিখেছেন : কাজটা সে ঠিক করেনি। বেয়াদব!
185363
০২ মার্চ ২০১৪ সকাল ০৯:১৯
হাসান৫৩ লিখেছেন : আমি শামসুরের খেলা দেখার জন্য বুদ, অথচ শামসুর ০ মারল। কষ্টে কেঁদেই ফেললাম
০৩ মার্চ ২০১৪ রাত ০১:৫২
137675
রবিউল করিম বাবু লিখেছেন : ভাই নিরাশ হবেন না আর মন খারাপ করবেননা প্লিজ। শামুসুরের প্রতিভা আছে। আরেকটু সুযোগ দিতে হবে বুঝলেন?
185364
০২ মার্চ ২০১৪ সকাল ০৯:২২
হাসান৫৩ লিখেছেন : কাজে লাগতে পারে আপনাকে
০৩ মার্চ ২০১৪ রাত ০১:৫২
137676
রবিউল করিম বাবু লিখেছেন : মানে?
186027
০৩ মার্চ ২০১৪ দুপুর ১২:৫৭
সজল আহমেদ লিখেছেন : ভাই এই ব্লগে এমন কোন লেখা নাই যে আমি ভাল করে পড়িনা।ব্লগে লেখা পড়তে আমি দৈনিক ছয়ঘন্টা ব্যায় করি।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File