"পথে প্রান্তরে......।"(১)

লিখেছেন লিখেছেন বিশ্বাসী হৃদয় ০৪ ফেব্রুয়ারি, ২০১৪, ০৯:৪১:৪৯ রাত

কাল বাসা থেকে বের হতে দেরি হয়ে গেলো তাই ১ মিনিটের জন্য বাসটা মিস হলো।অটোবাইকে(উল্কায়) করে ক্যাম্পাসে যাচ্ছি।মাঝে একটা স্টপেজে দুজন ট্রাফিক পুলিশ দাঁড়িয়ে থামতে বললো ড্রাইভারকে,তারা যাত্রী হতে চাই।ড্রাইভার সুন্দর করে বললো,এখানেই শেষ,এখানেই শেষ(আর সামনে যাবেনা),অথচ আমি কোথায় যাব তা জেনেই উঠিয়েছে।মুহুর্তের জন্য আমি কিছুই বুঝতে পারছিলামনা।তারপর আবার চলা শুরু করলে পাশে বসা ভদ্রমহিলা বললেন,কি আর করবে বলো ? পুলিশরা ভাড়া দিতে চাইনাতো।এরাতো গরীব মানুষ।ভাড়া না পেলে চলবে কিভাবে?

যাই হোক যাচ্ছি...কিছুক্ষন পর ঐ দুটা পুলিশ অন্য একটি যানবাহনে করে যাচ্ছে আর আমাদের ড্রাইভারকে দেখে বলছে,“ওই,তুইনা বললি এখানেই শেষ,তোকে দেখে নিব...”।এবার ড্রাইভার চোরের মত মন নিয়ে আস্তে আস্তে গাড়ি চালানো শুরু করলো যাতে দ্বিতীয়বার আর ওদের সাথে দেখা না হয়।।

আরেকটা কথা,আমাদের উল্কাটা শেষ পর্যন্ত যে যাত্রীতে পরিপুর্ন ছিলো তা কিন্তু হয়নি।আমি শুধু চিন্তা করছিলাম,এটা কি হলো?কে ভুল করলো আর কে ঠিক করলো? কোন একটি অন্যায়কে অন্যায় দিয়েই কি মোকাবেলা করতে হয়? কয়েক টাকা ভাড়া পাবার জন্য মিথ্যা বলে যে অনেক লাভ হল তা কিন্তু না।

শিক্ষাঃ

১)আমাদের পুলিশ প্রশাসনের ইমেজ এখন এতটাই খারাপ যে একটা উল্কা ড্রাইভারও তাদের প্রতারিত বা অসম্মানিত করতে সামান্যতম দ্বিধাবোধ করেনা।

২)অন্যায়ের জবাব অন্যায় দিয়ে নয় সত্যের মাধ্যমে দেয়া উচিৎ।

৩)দিনে দিনে মিথ্যা কথা এবং আচরণ আরো বেশি সহজ হয়ে যাচ্ছে।মোরালিটি নামক বিষয়টা হারিয়ে যাচ্ছে মানুষের জীবন থেকে।তাই আমাদের অনেক বেশি সাবধান হওয়া উচিৎ।

আল্লাহ আমাদের সকল প্রকার খারাপ কাজ থেকে বিরত রাখুন।।আমীন......।

বিষয়: বিবিধ

১১৫৮ বার পঠিত, ৪ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

173151
০৫ ফেব্রুয়ারি ২০১৪ রাত ০১:০৯
মাটিরলাঠি লিখেছেন : আল্লাহ আমাদের সকল প্রকার খারাপ কাজ থেকে বিরত রাখুন।।আমীন।
০৫ ফেব্রুয়ারি ২০১৪ সন্ধ্যা ০৬:৩৭
126981
বিশ্বাসী হৃদয় লিখেছেন : Praying Praying
173363
০৫ ফেব্রুয়ারি ২০১৪ বিকাল ০৪:০২
ভিশু লিখেছেন : গোড়ায় যখন পচন ধরেছে - এমন তো হবেই...
০৫ ফেব্রুয়ারি ২০১৪ সন্ধ্যা ০৬:৩৮
126982
বিশ্বাসী হৃদয় লিখেছেন : এর জন্য আমরাও কোন অংশে কম দায়ী নয়।।সবই আমাদের কর্মের ফল।আল্লাহ মাফ করুন।।Praying Praying

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File