আছে কি জবাব আপনার কাছে??

লিখেছেন লিখেছেন বিশ্বাসী হৃদয় ১৭ নভেম্বর, ২০১৩, ১১:১৮:৩৩ সকাল

এখন যেহেতু হরতালের সংখ্যা বাড়ছে তাই বেশ কয়েকবার এ প্রশ্নের সম্মুখীন হতে হয়েছে যে “হরতাল করে কি লাভ,কোন কি কাজ হচ্ছে?শুধু শুধু মানুষের প্রান যাচ্ছে আর সাধারন মানুষের ক্ষতি”।

এখন হরতালে পিকেটারদের দ্বারা বেশি মানুষ মারা যায় নাকি সরকারের লেলিয়ে দেয়া সন্ত্রাসীদের দ্বারা বেশি মারা যায় তা এখন open secret.কারা এত পুলিশ প্রহরার মধ্যেও এত বেশী ককটেলের বিস্ফোরণ ঘটায় তা নিয়েও প্রশ্নের অবকাশ রয়েছে।

হরতালে মানুষের ক্ষতি হয় এটাতো সবাই জানে আর যারা হরতাল ডাকে তারাও এটা স্বীকার করে কিন্তু তারা কি অনেক খুশী হয়ে আনন্দ প্রকাশের জন্য হরতাল ডাকে??নাকি বাধ্য হয়ে হরতাল ডাকে??

আমার মনের প্রশ্ন জাগে হরতাল দিলে সাধারন মানুষের ক্ষতি,মিটিং,মিছিল করলে পুলিশের গুলী,মানববন্ধন করলে পুলিশের লাঠিচার্জ তাহলে জালিম সরকার যে অন্যায় করছে, তারা প্ল্যান করেছে এ দেশের ক্ষমতায় আরেকবার এসে দেশকে ধর্মহীন করার,দেশের গুরুত্বপুর্ন ইসলামী ব্যাক্তিত্বকে ফাঁসিতে ঝুলিয়ে মারার তার কোন প্রতিবাদই কি হবেনা?? আমরা কি চুপ করে সকল অন্যায় সহ্য করতে থাকব?? যাদের বাবা,ভাই,চাচা,ছেলে আর আত্মীয়-স্বজনদের বিনা অপরাধে জেলে দিন কাটাতে হচ্ছে তারা কি নিরবেই সব মেনে নিবে??মজলুমরা এখন তাহলে কি করবে ?তাদের কি সাধারন মানুষের মত বেচে থাকার অধিকার দেয়া হচ্ছে ? নাকি তারা অসাধারন,ভিন গ্রহের মানুষ যে তাদের যা হচ্ছে হোক আমরা সাধারনরা শান্তিতে থাকলেই হবে??

এই প্রশ্ন সাধারন মানুষের কাছে ??

এখন আপনারাই বলুন তাহলে কি alternative আছে এখনকার মজলুমদের কাছে ??

বিষয়: বিবিধ

১২০০ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File