ক্বাল্লা চোরা বনাম সুন্দরী বুড়ি !!

লিখেছেন লিখেছেন পথ হারা পথিক ২৯ জানুয়ারি, ২০১৪, ০৩:৪৩:২০ দুপুর



গতকালকে প্রাইভেটের ছাত্রদেরকে পড়াতে গিয়ে দেখি তারা গোলাম টিভিতে খেলা দেখছে ।তো আমি ও একটু দেখছিলাম ।এমন সময় খবর ।খবরে দেখলাম 'বুড়ি অথচ সুন্দরী' বলছেন ,জামাত-বিনপি মানেই জঙ্গীবাদ ,জামাত -বিনপি মানেই সন্ত্রাস, জামাত -বিনপি মানেই হত্যা ,পুড়িয়ে মারা ,গুম....আর বাংলাবন্ধুর নেতৃত্বে আ লীগ স্বাধীনতা করেছেন,বিগত পাঁচ বছরে দেশকে করেছেন উন্নয়ণ ,নারীর ক্ষমতায়ন। আমরা মানুষের দুঃখ দুদর্শা দূর করে দিয়েছি...ইনশাল্লাহ ২০২১ সালের মধ্যে আমরা বাংলাকে বিশ্বের মধ্যম আয়ের দেশে পরিণত করব..

কথাগুলো শুনে আমার হাসি লাগল এবং সেই ক্বাল্লা চোরার গল্প মনে পড়ে গেল ।যে ক্বাল্লা চোরা এক কুখ্যাত চোর ।যাকে কেউ চিনত না কিন্তু তার চোরামির ভয় করত সবাই ।একবার ক্বাল্লা চোরা এক দোকানে গিয়ে দেখল যে দোকানদার টাকা গুনছে ।সে বলল তুমি টাকা গুনছ তোমার টাকা তো ক্বাল্লা চোরা নিয়ে যাবে । দোকানী তাকে চিনত না তাই বলল দিনে আমার সামনে থেকে ক্বাল্লা চোরা কেমনে নিবে ?আর সে তো রাতে চুরি করে ।তখন ক্বাল্লা চোরা বলল আমি দেখাব কেমনে নিবে ? সরলমনা দোকানী বলল দেখাও ।তখন সে টাকাগুলো হাতে নিয়ে পকেটে ঢুকাইয়া বলল এভাবে সে টাকা নিয়ে পকেটে ঢুকাবে ।এরপর উঠে দাড়ায়ে বলল এভাবে উঠে দাঁড়াবে ।এরপর দৌড় দিতে দিতে বলল এভাবে দৌড় দিবে ।এতক্ষণ পরে দোকানির হুস এসেছে ।দোকানি চিত্‍কার দিলে লোকেরা জড় হয়ে বলতে লাগল ক্বাল্লা চোরা টাকা নিয়ে গেল, ক্বাল্লা চোরা টাকা নিয়ে গেল ।এখন ক্বাল্লা চোরা মানুষের মধ্যে পড়ে গিয়ে সেও বলতে শুরু করল ক্বাল্লা চোরা টাকা নিয়ে গেল ! ক্বাল্লা চোরা টাকা নিয়ে গেল !

কি বুঝলেন ?

তাই বলে কেউ আবার আমাকে জামাত বিনপি বলে বসবেন না ।আমি জামাত বিনপিকে যেকোন কারণে সাপোর্ট করিনা তবে এক আধটু তাদের সাথে উঠা বসা করেছি আর কিছু হলে ও তাদের কিছু নমনীয়তা উপলব্ধি করেছি সে উপলব্ধির আলোকে বলেছি ।

বিঃদ্রঃ গোলাম টিভি ও বুড়ি অথচ সুন্দরী এর ব্যাখ্যা আশা করি দেয়া লাগবে না ।নিজ জিম্মায় বুঝে নিবেন ।

বিষয়: সাহিত্য

১৩৭৯ বার পঠিত, ৭ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

169608
২৯ জানুয়ারি ২০১৪ দুপুর ০৩:৫৬
হতভাগা লিখেছেন : পুরাই ফাউল পোস্ট ।
২৯ জানুয়ারি ২০১৪ বিকাল ০৪:০৯
123328
পথ হারা পথিক লিখেছেন : ফাউলে ফাউল চিনে তাহলে ?
২৯ জানুয়ারি ২০১৪ বিকাল ০৪:১৩
123337
হতভাগা লিখেছেন : সঠিক জিনিস জানে যারা

ফাউল জিনিস চিনে তারা
169618
২৯ জানুয়ারি ২০১৪ বিকাল ০৪:১৯
পথ হারা পথিক লিখেছেন : পাগলে ও সব বুঝে মাগার..পাগলামী ছাড়ে না
169619
২৯ জানুয়ারি ২০১৪ বিকাল ০৪:২০
পথ হারা পথিক লিখেছেন : এইখানে ও দেখি ...
169620
২৯ জানুয়ারি ২০১৪ বিকাল ০৪:২৩
পথ হারা পথিক লিখেছেন : At Wits' End
169675
২৯ জানুয়ারি ২০১৪ বিকাল ০৫:৪৭
সজল আহমেদ লিখেছেন : রাজনীতি করিও না আর এ সম্বন্ধে কিছু কমুও না|

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File