আসুন মসজিদের আসল চাঁদা ও সৌন্দর্য সংগ্রহ করি

লিখেছেন লিখেছেন সিকদারর ০৭ অক্টোবর, ২০১৫, ১২:১৩:২২ দুপুর



আমরা মুসলমান আমরা নামায পড়ি । মসজিদে যাই ।আমরা অনেকেই মসজিদের খেদমত করি । কেউ মসজিদের জন্য চাদা সংগ্রহ করি , কেউ কেউ মসজিদ কমিটির মাধ্যমে মসজিদের দেখশোনা করি ।কোরবানে চামড়া সংগ্রহ করি।মসজিদের উন্নয়নের জন্য ধনী লোকদের অফিসে বাসায় সকাল সন্ধ্যা ধরনা দেই । যারা একেবারেই পারিনা তারা কমছে কম হঠাত একদিন হলেও মসজিদ ঝাড়ূ দেওয়ার চেস্টা করি ।

কিন্তু আসল কাজ যা তা কয়জনে করি ?

মসজিদের আসল সৌন্দর্যের আমল কয়জনে করি ? কিসে মসজিদের সব চেয়ে বেশি কল্যাণ হবে ? কি করলে আমার আমল নামায় অনেক বেশি সওয়াব লেখা হবে তার ফিকির কয়জনে করি ?

আমরা কি জানি সেই আমল কি ?

সেই আমল ও মসজিদের আসল চাদা ও সৌন্দর্যে হল মুস্ললি সংগ্রহ করা । মুসল্লিবিহীন বা কম মুসল্লিঅলা মসজিদে যতই টাইলস এসি আর দামি ইন্টরিয়র ডেকরেশন করিনা কেন এতে মসজিদের কোন সৌন্দর্য বাড়ে না মসজিদের সৌন্দর্য বাড়ে মুসল্লির আধিক্যে ।

আসুন আজ থেকে আমরা সবাই মসজিদের আসল সৌন্দর্যে মুসল্লি সংগ্রহ করি ।সব মুসলমান পুরুষদের মসজিদে এসে জামাতের সহিত নামায পড়ার সুন্নতের উপর আমল করার জন্য উদ্বুধ করি ।

বিষয়: বিবিধ

১৮০৩ বার পঠিত, ৬ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

344775
০৭ অক্টোবর ২০১৫ দুপুর ১২:২৩
হতভাগা লিখেছেন : জুম্মার নামাজের মাসজিদে সময় প্রচুর মুসল্লী আসে , ভাল ভাল জামা কাপড় পড়ে । বাকি ৩৪ ওয়াক্তে তাদের বেশীর ভাগেরই কোন খবর থাকে না । মাসজিদে এসে দুনিয়ার গপ্প জুড়ে দেয় , মনে হয় যে অনেক বছর পর দেখা হয়েছে ।
০৭ অক্টোবর ২০১৫ দুপুর ০১:০৮
286096
আব্দুল মান্নান মুন্সী লিখেছেন : বাকি ৩৪ ওয়াক্তে তাদের বেশীর ভাগেরই কোন খবর থাকে না...সত্য বাক্য...আপনাকে হতভাগা বলতে আমি নারাজ...Love Struck
344791
০৭ অক্টোবর ২০১৫ দুপুর ০১:০৭
আব্দুল মান্নান মুন্সী লিখেছেন : মসজিদের আসল চাদা ও সৌন্দর্যে হল মুস্ললি সংগ্রহ করা...দারুন বলেছেন এভাবে কয়জনই ফিল করে ধন্যবাদ সিকদার ভাই।
344797
০৭ অক্টোবর ২০১৫ দুপুর ০১:১৯
নজরুল ইসলাম টিপু লিখেছেন : মুসল্লিবিহীন বা কম মুসল্লিঅলা মসজিদে যতই টাইলস এসি আর দামি ইন্টরিয়র ডেকরেশন করিনা কেন এতে মসজিদের কোন সৌন্দর্য বাড়ে না মসজিদের সৌন্দর্য বাড়ে মুসল্লির আধিক্যে

সুন্দর ও দারুন একটা কথা বলেছেন, আপনাকে এই সুন্দর পোষ্টটির জন্য অনেক ধন্যবাদ
344817
০৭ অক্টোবর ২০১৫ দুপুর ০৩:০৩
আহমদ মুসা লিখেছেন : মসজিদগুলোর আসল খোরাক হচ্ছে তার মুসল্লি। কিন্তু মসজিদের আসল খাদ্যের যোগান না দিয়ে বাহ্যিক চাকচিক্যে নিয়ে মেতে উঠছে মুসলমানরা। ভাবখানা অনেকটা এমন- বৃদ্ধ মাতা-পিতাকে নিয়মিত অন্নের যোগান না দিয়ে সুন্দর এবং নামী দামী বস্ত্রের যোগান দিয়ে তাদের মনঃতুষ্টি অর্জন প্রানান্তকর চেষ্টা!

মসজিদ নিয়ে বেশ কিছুদিন আগে আমিও একটি পোস্ট দিয়েছিলাম। সময় ও সুযোগ থাকলে ভিজিটের আমন্ত্রণ রইল।
344865
০৭ অক্টোবর ২০১৫ সন্ধ্যা ০৭:১২
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : মসজিদে মুসল্লি বৃদ্ধি দুরে থাক অনেক নিয়মিত মুসুল্লি মসজিদে মুসুল্লি কমাতে সাহাজ্য করেন!!
শিশুরা একটু ভুল বা দুষ্টামি করলেই বের করে দেওয়া বা বকাবকি করা। কিশোর বয়সিদের উৎসাহ না দেওয়া আর সামান্য ভুল বা মাজহাব এর বিপরিত আমল দেখলেই মারতে উঠা এ্ইসব মানুষের জন্য মুসুল্লি কমছে দিনদিন।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File