রক্তাক্ত প্রেসকার্ড ও জামায়াত শিবির নিষিদ্ধের দাবি

লিখেছেন লিখেছেন প্যারিস থেকে আমি ০৪ ফেব্রুয়ারি, ২০১৭, ০৭:৫২:৪২ সন্ধ্যা



সাংবাদিক আব্দুল হাকিম শিমুল তার পেশাগত দায়িত্ব পালনকালে পৌর মেয়র ও জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক হালিমুল হক মীরুর গুলিতে আহত হয়ে হাসপাতালে মারা যান।সিরাজগঞ্জের শাহজাদপুরে বৃহস্পতিবার আওয়ামী লীগের দুই পক্ষের সংঘর্ষের সময় গুলিবিদ্ধ হন শিমুল।ইতিমধ্যে শিমুলের রক্তাক্ত প্রেসকার্ড পত্রপত্রিকা সহ সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। সংবাদ কর্মীরা এই হত্যাকান্ডের বিচার দাবি করেছেন। নিন্দা ও বিচার দাবি জানাচ্ছে রাজনৈতিক,সামাজিক অনেক সংগঠন।সারা দেশজুড়ে মানববন্ধনও হচ্ছে।আর এটাই স্বাভাবিক। আমরাও এই হত্যাকান্ডের বিচার দাবি করছি।

পাশাপাশি আশ্চর্যজনকভাবে একটি বিষয় লক্ষ্য করছি, তা হলো, কোন সংবাদ কর্মী কিংবা সংবাদপত্র অথবা সামাজিক সংগঠন এই ঘটনার জন্য আওয়ামীলীগকে নিষিদ্ধের দাবি করেনি। এমনকি শিমুলের হত্যাকারী পৌরমেয়র,জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক হালিমুল হক মীরুর নামের আগে পিছে সন্ত্রাসী শব্দও যোগ করেনি। যথাযত সম্মান রেখেই মীরুর নাম উল্লেখ করেছে।সাহস করে কেউ বলতে পারেনি আওয়ামীলীগের সন্ত্রাসী মীরুর গুলিতে সাংবাদিক শিমুল নিহত। যে পত্রিকায় শিমুল কাজ করতেন, সেই সমকালে আজ "রক্তেভেজা পরিচয়পত্র " শিরোনামে কার্ডের ছবি সম্বলিত একটি নিউজ চোখে পড়লো। সেখানেও দেখলাম,তারা সাহস করে বলেনি সন্ত্রাসী আওয়ামী নেতার গুলিতে শিমুল নিহত হয়েছেন। তারা লিখেছে, ঘাতকের গুলিতে শিমুল নিহত।

অথচ, এই ঘটনার সাথে যদি জামায়াত শিবিরের সামান্যতম সম্পৃক্ততা থাকতো তাহলে সংবাদ কর্মীরা কতিথ চেতনাবাজদের সাথে নিয়ে সারা দেশজুড়ে জামায়াত শিবির নিষিদ্ধের দাবি তুলতো।টকশো,বকশো, পত্রপত্রিকাজুড়ে শুধু জামায়াত শিবির নিষিদ্ধের কোরাস দেখতে পেতেন।প্রকাশ্যে হোক আর অপ্রকাশ্যে হোক জামায়াত শিবির কোনো কালে কি সাংবাদিক খুন করেছে? উত্তর হবে, না। কোনো কালে সাংবাদিক পিটিয়েছে, সাংবাদিকের পরিবারের কোনো মহিলার সাথে খারাপ আচরণ করেছে এমন নিজর একটাও নাই। তবুও এই সাংবাদিকরা,সংবাদপত্রগুলো জিকিরের সাথে জামায়াত শিবির নিষিদ্ধের দাবি তুলে!!!

বড়ই আফসুসের বিষয়। কলেজ ভার্সিটিতে শিক্ষক,বুদ্ধিজীবিরা যেসকল ছাত্রদের কাছ থেকে সবচেয়ে বেশি শ্রদ্ধা সম্মান পেয়ে থাকে সে সকল ছাত্রদের সংগঠন শিবির নিষিদ্ধের দাবি করতে তাদের বুক একবারও কাপেনা। শিবিরতো কোনোদিন কোনো শিক্ষিকার কাপড় ধরে টান দেয়নি।ক্যাম্পাসে কোনো ছাত্রীর ইজ্জত নিয়ে টানাহেচড়া করেছে এমন ইতিহাস তো শুনিনি।তবুও শিবির নিষিদ্ধ করতে হবে???

বিষয়: বিবিধ

১১৫১ বার পঠিত, ৩ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

381677
০৪ ফেব্রুয়ারি ২০১৭ রাত ১০:১৫
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : যখন দেশের শিক্ষিত সমাজ বিবেকহীন হয়ে যায়। তখন সেই দেশের ধ্বংস ছাড়া আর কোন পথ থাকেনা।
381683
০৫ ফেব্রুয়ারি ২০১৭ সকাল ০৯:৪৮
হতভাগা লিখেছেন : সরকারী দলকে ঘাটাতে বা চটাতে কে চায় বলুন ? তাও আবার আওয়ামী লীগের মত জাঁদরেল নেতাকর্মীদের দল এখন ক্ষমতায় ।
381686
০৫ ফেব্রুয়ারি ২০১৭ সকাল ১১:৫২
মোহাম্মদ ওমর ফারুক লিখেছেন : নিজে বাচলে বাপের নাম।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File