একজন ছাত্রলীগ সেক্রেটারি

লিখেছেন লিখেছেন প্যারিস থেকে আমি ১৫ সেপ্টেম্বর, ২০১৯, ০৩:১৪:৪৩ দুপুর

তাকে যেদিন দেখেছিলাম নাম ফলক থেকে খালেদা জিয়ার নাম ভেংগে ফেলতেছে, মৃত মানুষের নামের কবর ভেংগে ফেলতেছে জয়বাংলা শ্লোগান দিয়ে, তখন খুব আশ্চর্য হয়েছিলাম। কেন তারা এগুলো ভাংতেছে, তারজন্য আশ্চর্য হইনি। কেননা, ছাত্রলীগ করল আর ভাংচুর করলনা এটা তাদের ইতিহাসের দিকে যায় না। আমি আশ্চর্য হয়েছিলাম, একজন টোকাই কিভাবে ছাত্রলীগের সেক্রেটারি হয়? টোকাইরাইত ভাংচুর করে, অন্যরা করায়। সে এই "অন্যের" মধ্যে থাকতে পারলনা।

আমি আরো আশ্চর্য হয়েছি, তাদেরকে বহিষ্কার করা দেখে! যে দেশে বালিশের দাম, পর্দার দাম, টিনের দাম হয় লক্ষ লক্ষ টাকা, যেদেশে কোটি কোটি টাকা গায়েব হলে সেটা হয় সামান্য টাকা, সে দেশে মাত্র ৬ কোটি টাকার জন্য মুজিব আদর্শের ঠিকাদার ছাত্রলীগের সভাপতি, সেক্রেটারিকে বহিষ্কার করা হল!!! মনে হচ্ছে শুধু তারাই এ অপরাধ করেছে। আর কেউ করেনি?

সদ্য সাবেক হওয়া সেক্রেটারির আগের সেক্রেটারি জাকির হোসেন আমাদের এলাকার ছেলে। তার বাবা একজন কুরআনের হাফেজ। এলাকার সম্মানিত মানুষ। বিভিন্ন মসজিদ মাদ্রাসার ইমামতি ও শিক্ষকতা ছিল উনার আয়ের উৎস। কিন্তু জাকির সেক্রেটারি হওয়ার পর বাড়ি, ঘর, রাস্তাঘাটের অভাবনীয় উন্নতি হয়েছে। কোথা থেকে আসল এ সমস্ত প্রজেক্ট বাস্তবায়নের টাকা? কোন সেই আলাদীনের চেরাগ? যার অসীম ক্ষমতা বলে ছু মন্তর ছু বললেই সব হয়ে যায়!!!

জাকিরের আগের সেক্রেটারি? কালা মাগুর, অস্ট্রেলিয়ান মাগুর নামে সর্বত্র পরিচিত, সে কিভাবে ব্যাংক, বীমার মালিক হয়? সে কিভাবে ঢাকায় আলীশান বাড়ির মালিক হয়? কোটি টাকার গাড়ির মালিক হয়? এগুলো কি এমনি এমনি হয়ে যায় ভাই? অই যে এগুলো এডিট করা যায় ভাইয়ের মত। ছাত্রলীগের সভাপতি / সেক্রেটারি হলে হুশ থাকেনা। অই যে ঘুমাইলে হুশ থাকেনা এর মত? কই, তারাত বহিষ্কার হয় নি!

বিষয়: বিবিধ

৯২০ বার পঠিত, ১ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

386734
১৬ সেপ্টেম্বর ২০১৯ রাত ০৯:২৩
শাহাদাত হুসাইন নবীনগর লিখেছেন : শুধু পাঠ করে যায়। কিছু বলার কওয়া নাই

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File