সিলেট ভ্রমণ করতে আগ্রহী

লিখেছেন লিখেছেন চোরাবালি ০৩ ডিসেম্বর, ২০১৫, ১১:০১:১৪ রাত

কিছুদিনের মধ্যে সিলেট ভ্রমণে আগ্রহী। অভিজ্ঞরা কিছু জ্ঞান দান করলে উপকৃত হতাম।

বিষয়: বিবিধ

১৯৬০ বার পঠিত, ৯ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

352603
০৩ ডিসেম্বর ২০১৫ রাত ১১:৩২
প্রেসিডেন্ট লিখেছেন : থাকতে পারেন হোটেল অনুরাগ (ধোপাদিঘীর পাড়)এ। জিন্দাবাজারও ভালো একটি হোটেল আছে, নাম মনে পড়ছে না এখন। তবে ঐটার দোতলায় soul dance এর শোরুম আছে। খাওয়ার জন্য ভালো হবে পাঁচ ভাই রেঁস্তোরা।

জাফলং গেলে সিএনজি রিজার্ভ নেওয়ার দরকার নেই। সরাসরি বাসই আছে। জাফলং হতে ফেরার সময় (তিন কিমি দূরত্বে) তামাবিল সীমান্তে ঢুঁ মারতে পারেন।

বিছানাকান্দি আর রাতারগুল একইদিন কাভার করতে পারবেন সিএনজি রিজার্ভ করে। জাফলং, বিছানাকান্দি এসব এলাকায় পর্যটক বুঝতে পারলে বেশ ঠকানোর ধান্ধা করে। নৌকায় ২/৩ হাজার টাকা চাইবে। একটু সামনে এগুলে ২/৩ শ টাকাতেই পাড়ি দিতে পারবেন।
০৪ ডিসেম্বর ২০১৫ দুপুর ১২:১৭
292783
চোরাবালি লিখেছেন : আমার কথা শুনলেই সবাই বুঝে ফেলে আমি ভিন্ন দেশী। কুমিল্লা শহরেই ঠকেছি অনেক আর এ তো সিলেট!! চেহারাতেই বুঝে যাবে আমি আগন্তক। কোন টুরিষ্ট গাইড পাওয়া যাবে কি?
352607
০৩ ডিসেম্বর ২০১৫ রাত ১১:৪৫
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : সিলেটে ঘুরার জায়গা আছে অনেক। শহরের মধ্যে থাকলে লাক্কাতুরা-মালনিছড়া চা বাগান,পর্যটন কমপ্লেক্স আর এমসি কলেজ দেখার মত জায়গা। একটু বাইরের দিকে গোলাপগঞ্জ এর রাস্তায় একটা শিশুপার্ক ও আছে দেখার। কিন ব্রিজ আর শাহজালাল এর মাজার তো দেখবেনই। জাফলং যেতে পারেন এক দিনেই ভাল ঘুরতে পারবেন। বাসে গেলেও সুবিধা গাড়ি করে গেলে পথে প্রাচিন থাসিয়া রাজপ্রাসাদ এবং নরবলি দেওয়ার জায়গা ঘুরে দেখতে পারেন পথে। শাহপড়ান এর মাজার ও একই পথে পড়বে। মাজার এর অবস্থা যত জঘন্যই হোক জায়গাটা খুব সুন্দর। সিলেটে কিন্তু হোটেলে খানার দাম খুব বেশি!
০৪ ডিসেম্বর ২০১৫ দুপুর ১২:১৮
292784
চোরাবালি লিখেছেন : ধন্যবাদ। আসলে ফ্যামিলি নিয়ে ঘুরতে যাওয়ার আগে আগে নিজে একবার ঘুরে দেখা দরকার মনে হয়।
352630
০৪ ডিসেম্বর ২০১৫ সকাল ০৬:৪৬
সুমন আখন্দ লিখেছেন : থাকার জন্য দরগা গেটের হোটেলগুলো মন্দ নয়। ওখানে অপশন বেশি।পাঁচ ভাই রেঁস্তোরার পাশেই পানসীও বেশ ভাল এবং সস্তা খাবারের জন্য প্রসিদ্ধ।
সময় পেলে আমাদের সবুজ শাবিপ্রবিটাও ঘুরে যেতে পারেন! স্বাগতম
০৪ ডিসেম্বর ২০১৫ দুপুর ১২:১৯
292785
চোরাবালি লিখেছেন : আসলে আমি কখনও সিলেট যাইনি। সেটাই সমস্যা। ফ্যামিলি নিয়ে তাই একটু আগে থেকে কোন তথ্য না নিয়ে গেলে বিপদে পড়তে হয়।
352631
০৪ ডিসেম্বর ২০১৫ সকাল ০৬:৫১
মোহাম্মদ নূর উদ্দীন লিখেছেন : আগেতো কিছু বিষয় ক্লিয়ার করবেন ! একা যাইবেন,নাকি - ফ্যামিলি নিয়া, পোলাপাইন কয়ডা, নাকি অফিসিয়াল ট্যুর, দল বাইধাঁনি, নিজের গাড়ীতে যেতে চান, নাকি বাস বা ট্রেনে, কয়দিন থাকবেন, কি কি দেখবার চান, কোথায় যাইবার চান, কি কি খাইবার চান ইত্যাদি ইত্যাদি !
সে যাকগ্যা ! আমি একবার গেছিলাম, জার্নি বাই ট্রেন, রাস্তার দুধারের দুনিয়া দেখতে রাতে না গিয়ে দিনেই গেছিলাম । হযরত শাহজালাল রঃ এর কম্পাউন্ডের লাগোয়া দরগাহ ভিউ নামে কম টেকার এক হোটেলে আছিলাম, টেকা কম অইলেও পরিবেশ ভালা ! সিএনজি নিয়া শাহপরানের কবরখানাও গেছিলাম । চমৎকার কি একটি শিশু টাইপের পার্কেও গেছিলাম । বিকালের মালিনিছড়া চা বাগানের সবুজ দেইখাতো আল্লাহর শুকরিয়া এখনো আদায় করেই চলেছি । এত সুন্দর হইতে পারে ! এক সহকর্মীর বাসায় সতকড়া ও চাপিলা মাছ দিয়া সেরাম খাইছিলাম । তাগো গেরামের বারীতেও গেছিলাম ! বর্ষা থাকায় জাফ লং-টং যাইবার পারিনাই । তেমন বেশীকিছু দেইকবার পারিনাই । কিন্তু দারুন উপভোগ্য, মজাদার, স্মরনীয় ভ্রমন ছিল । ফ্যামিলি নিয়া যাইবার আশা আছে ইনশা'আল্লাহ !
০৪ ডিসেম্বর ২০১৫ দুপুর ১২:১৫
292782
চোরাবালি লিখেছেন : ১৬-১৮ডিসেম্বর ফ্যামিলি সহ ২বাচ্চা আর আমি আর তিনি।
352775
০৫ ডিসেম্বর ২০১৫ দুপুর ০২:৪৪
আফরা লিখেছেন : আমিও যেতে চাই । আপনি ঘুরে এসে সব কিছু জানাবেন আশা করি ।ধন্যবাদ ভাইয়া ।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File