۞۞ যে কক্ষে হানিমুন সে কক্ষেই ডাঃ আসমা সুলতানার আত্মহত্যা! ۞۞

লিখেছেন লিখেছেন সিটিজি৪বিডি ০৯ ফেব্রুয়ারি, ২০১৪, ০৫:২৪:৪৯ বিকাল



আত্মহত্যা করার আগে স্বামীর জন্য লিখা চিঠিঃ

"বিয়ের পর থেকে তুমি এবং তোমার মা আমাকে একদম সহ্য করতে পারতেনা। কেনো ? আমি তোমার কাছে এবং তোমার মায়ের কাছে এতো খরাপ ছিলাম কিনা জানিনা। কই, কখনোতো কোন নির্যাতনের প্রতিবাদ করিনি। রাগ করে বাড়ি ছেড়ে আসলাম। তার পরেও তো কিছুই বলিনি। কেনো ডির্ভোস দেয়ার জন্য রিগ্যাল নোটিশ পাঠালে? আমার বাবার প্রতি কেনো এতো প্রতিশোধ পরায়ন হলে। তোমার পাঠানো রিগ্যাল নোটিশে আমার তরফ থেকে আমি হ্যা বলে দিলাম। তোমার যা ইচ্ছে করো। আরেকটা বিয়ে করো। কোনো সমস্যা নেই। আমি বেঁচে থেকে ডির্ভোস লেটারে স্বাক্ষর করতে পারবোনা। দ্বিতীয় বিয়ে দেখার সাহস আমার নাই। তোমার উপর আমার প্রচন্ড বিশ্বাস ছিলো। কেনো বার বার আমার বিশ্বাস ভাঙ্গলে। বিশেষ করে তোমাকে ভুলতে পারছিনা আমি। পাশাপাশি তোমার মা, তোমার মামীর খুছা মারা কথা সহ্য হচ্ছেনা আমার। তাই তোমাকে চিরদিনের জন্য বিদায় দিলাম। বিরক্ত, আর অশান্ত শব্দগুলো ক্রমাগতো আমার কানে বাজে। তুমি বলতে আমি বিরক্তিকর, আমি অশান্তি। বিয়ের আগে এটা তোমাদের মাথায় ছিলোনা। বিয়ে করে আমার লাইফটা কেনো শেষ করলা।’ ইত্যাদি অনেক হ্নদয় বিদারক কথা পড়ে উপস্থিত সকলের চোখের পানি ঝরতে থাকে।

=================================



যে কক্ষে হানিমুন সে কক্ষেই আত্মহত্যা!

ইমাম খাইর, কক্সবাজার প্রতিনিধি:

যে কক্ষে হানিমুন সে কক্ষেই আত্মহত্যা করেছে আসমা নামের ঢাকার এক পর্যটক তরুণী। তার এ মৃত্যু নিয়ে দর্শকমাত্রই আফসোস করেছে। খবরে রাত অবধি ভিড় হয়েছে ওই আবাসিক হোটেলেও। তবে মৃত্যুর আগে সাদা কাগজের একটি চিরকুটে আসমা লিখে গেছে ৬ পৃষ্টার দুঃখভরা তার কথামালা। যেখানে ১০ বছরের প্রেম ভালবাসা, বিয়ে ও সংসার জীবনের কিছু দুঃখ দুর্দশার কথা রয়েছে।

কথাগুলির মধ্যে রয়েছে নির্যাতনের একটি চিত্র। এমন একটি হ্নদয় বিদারক ঘটনা লিখে চির দিনের মতো জীবনের ইতি টেনেছে কক্সবাজারের পর্যটন এলাকার বীচ সিটি রির্সোট নামক একটি আবাসিক হোটেল কক্ষে। কক্ষ নং ১১০। এ কক্ষেই বিয়ের পর হানিমুন হয়েছিলো তাদের।

হোটেল রেজিষ্টার মতে নিহত তরুণীর নাম আসমা সোলতানা (২৮) স্বামী মাসুদ, পিতা মোঃ আলমগীর, বাড়ি-ঢাকা খিলগাও। পেশায় একজন ডাক্তার।

হোটেল ম্যানেজার জানায়, শুক্রবার সকাল সাড়ে ৯ টায় হোটেলে ওঠে। অতীতের পরিচয়ে এবং পেশায় একজন ডাক্তার হিসেবে সম্মানের সাথে রুম দেয়। পর দিন (৮ ফেব্রুয়ারি) বিকেল পর্যন্ত উক্ত তরুণীর কোন রকম সাড়াশব্দ না পেয়ে হোটেল কর্তৃপক্ষ পুলিশকে খবর দেয়। পুলিশ ঘটনাস্থলে গিয়ে দরজা খুলতে না পেরে হোটেলর ছাল খুলে ভেতরের সিলিং ভেঙ্গে কক্ষে প্রবেশ করে। পাশাপাশি খবর পেয়ে সাংবাদকর্মীরাও ঘটনাস্থলে উপস্থিত হন।

কক্ষে ঢুকতেই দেখা যায়, খাটের উপর পুরো শরীরটা পড়ে আছে। তবে বাম হাতটা খাটের উপর থেকে নিচে পড়ে ঝুলছে। বুকের উপর বিয়ের সময়কালীন স্বামী স্ত্রীর অপরূপ সাজে এক আনন্দ মুহুর্তের তোলা একটি রঙ্গিন ছবি। পাশে সাইলেন্ড করা মোবাইল ফোনটি ক্রমাগতই বাজছে। ব্যাগের পাশে পড়ে আছে তাসবির ছরা ও ইসলামিক বই। তার পাশে সাদা কাগজে লিখা ৬ পৃষ্টার শশুর বাড়ির নানা যন্ত্রনার কথা ও স্বামী কর্তৃক বারবার ডির্ভোসের হুমকি এবং আসমার পিতার প্রতি মাসুদের প্রতিশোধের চিরকুট।

প্রত্যক্ষদর্শীরা ধারণা করছেন, দিনের বেলায় ছটফট করে সময়টা কাটালেও গভীর রাতে স্বামী ও শাশুড়ির নির্যাতন এবং শ্বশুর বাড়ি কর্তৃক প্রায় সময় ডির্ভোস দেয়ার যন্ত্রনার কথা সহ্য করতে না পেরে নিজের শরীরের কাঁধের উপর স্পর্শকাতর স্থানে আলপিন ঢুকিয়ে মৃত্যুর কুলে ঢলে পড়ে।

=============================

এই খবরটি পড়ে মনটা খারাপ হয়ে গেল। একজন ডাক্তার হয়েও আসমা সুলতানা স্বামী ও শশুরবাড়ীর উপর অভিমান করে আত্মহত্যা করেছে। তার লিখা চিঠি পড়েই বুঝা যায় যে, আসমা সুলতানা তার স্বামী মাসুদকে অনেক ভালবাসত। কিন্ত মাসুদ ও তার পরিবার তাকে সীমাহীন অপমান করতো বলে নিজেকে আর কন্ট্রোল করতে না পেরে নিজের জীবনকে আত্মহত্যার মাধ্যমে শেষ করে দিয়েছে। ইসলামের দৃষ্টিতে এই আত্মহত্যা মহাপাপ। কিন্তু এই পাপ কার্যে লিপ্ত হওয়ার জন্য যারা তাকে ঠেলে দিয়েছে তাদের কি কোন বিচার হবে?

বিষয়: বিবিধ

২৪০৯ বার পঠিত, ৪৫ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

175073
০৯ ফেব্রুয়ারি ২০১৪ বিকাল ০৫:২৮
পলাশ৭৫ লিখেছেন : Yawn Yawn Yawn
০৯ ফেব্রুয়ারি ২০১৪ বিকাল ০৫:৩৩
128262
সিটিজি৪বিডি লিখেছেন : দাম্পত্য জীবনে অশান্তিই আত্মহত্যার মুল কারণ.......
175080
০৯ ফেব্রুয়ারি ২০১৪ বিকাল ০৫:৩৪
প্যারিস থেকে আমি লিখেছেন : এটা কখনোই মেনে নেয়া যায়না।
০৯ ফেব্রুয়ারি ২০১৪ বিকাল ০৫:৩৭
128269
সিটিজি৪বিডি লিখেছেন : সংসার জীবনে ভুলবুঝাবুঝি থাকতেই পারে তাই বলে নির্যাতন করে আত্মহত্যার দিকে টেলে দেয়া মোটেও ভাল কাজ নয়। সুষ্ট তদন্ত করে আসল ঘটনা বের করে অপরাধীদেরকে উপযুক্ত শান্তি দিতে হবে।
175084
০৯ ফেব্রুয়ারি ২০১৪ বিকাল ০৫:৪০
মোঃজুলফিকার আলী লিখেছেন : বড়ই মর্মান্তিক ঘটনা। তবে মনের মধ্যে জিঘাংসার ইচ্ছা না থাকলে কিন্তু সংম্ভব হয় না। ইচ্ছে করলে নিজেকে নিয়ে একটু ভাবতে পারতেন। কিন্তু পরকালের বইপত্র পড়েছেন ঠিকই। আসলে আমল করেননি। ফলশ্রুতিতেই আত্মহাত্যা নামক মোহকে ত্যাগ করতে পারেননি। শেয়ার করার জন্য ধন্যবাদ।
০৯ ফেব্রুয়ারি ২০১৪ বিকাল ০৫:৪৬
128274
সিটিজি৪বিডি লিখেছেন : ডিপ্রেশনে থাকলে মানুষ কত কিছুই না করে। আত্মহত্যার পরিনাম কি জানলে কি আর আত্মহত্যা করত? আমাদের পাঠ্য পুস্তকে আত্মহত্যার উপর কোন লিখা আছে কিনা আমার জানা নাই। থাকলে সকলের উপকার হতো।
175112
০৯ ফেব্রুয়ারি ২০১৪ সন্ধ্যা ০৬:২৫
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : অতিশয় দুঃখজনক ঘটনা। আমাদের সমাজের অবস্থা এখন কি হয়েছে যে একজন ডাক্তার পর্যন্ত ডিপ্রেশনে ভুগে আত্মহত্যা করেছে। তিনি কি তার পরিবারের সাথেও তার দুঃখকে ভাগ করে নেওয়ার সুযোগ পাননি। কিংবা সবর করতেও পারেননি। আরো দুঃখজনক হচ্ছে শাশুড়ির প্রতি অভিমান। আমাদের দেশে এখনও কেন মায়েরা ছেলের বউদের প্রতিদন্বি রুপে দেখেন বুঝিনা।
০৯ ফেব্রুয়ারি ২০১৪ সন্ধ্যা ০৬:৪০
128299
সিটিজি৪বিডি লিখেছেন : বউ-শাশুড়ীর যুদ্ধ কম-বেশী সংসারে চলছে। বউ যদি তার শাশুড়ীকে মা......আর শাশুড়ী যদি বউমা কে নিজের মেয়ের মত করে দেখে তাহলে মনে হয় কোন সমস্যা থাকার কথা নয়।
০৯ ফেব্রুয়ারি ২০১৪ সন্ধ্যা ০৭:২২
128313
মোহাম্মদ আবদুর রহমান সিরাজী লিখেছেন : .......আসমার পিতার প্রতি মাসুদের প্রতিশোধের চিরকুট ......
ভাই, শ্বাশুরী-বউ দ্বন্ধ নাকি জামাই-শ্বশুর দ্বন্ধ? আসমার বাবাকে জুতা পেটা করা উচিত।
175113
০৯ ফেব্রুয়ারি ২০১৪ সন্ধ্যা ০৬:২৫
শিশির ভেজা ভোর লিখেছেন : কেনো যে এমন হয়। Sad Sad হে আল্লাহ তুমি আমাকে একটা ভালো বউ দাও আমি তোমাকে একটা সুন্দর পৃথিবী উপহার দিবো। Praying Praying
০৯ ফেব্রুয়ারি ২০১৪ সন্ধ্যা ০৬:৪০
128300
সিটিজি৪বিডি লিখেছেন : ভাল বউ পেতে হলে ভাল স্বামী হতে হবে।
০৯ ফেব্রুয়ারি ২০১৪ রাত ০৮:৫৯
128406
মোহাম্মদ আবদুর রহমান সিরাজী লিখেছেন : সিটিজিবিডি: শ্বশুর-শ্বাশুরী ও তাদের চ্যালা-চামুন্ডাদের জন্য তো ভাল থাকা যায় না।
175119
০৯ ফেব্রুয়ারি ২০১৪ সন্ধ্যা ০৬:৩৬
মোহাম্মদ আবদুর রহমান সিরাজী লিখেছেন : ডা. আসমা সুলতানার বাবাকে 'জুতা পেটা' করা উচিত। হয়ত মেয়ের জামাই এর সাথে এমন আচরণ করেছে যে আসমার স্বামী কটু কথা বলত। মাঝখানে জামাই-শ্বশুরের ক্রসফায়ারে পরে একটি ভাল মেয়ের মৃত্যু হলো।
০৯ ফেব্রুয়ারি ২০১৪ সন্ধ্যা ০৬:৪২
128301
সিটিজি৪বিডি লিখেছেন : আসমা সুলতানার বাবার কোন দোষ আছে কিনা জানা যায়নি। তবে পত্রিকাকে হয়ত এই বিষয়ে আরো রিপোট আসতে পারে।
০৯ ফেব্রুয়ারি ২০১৪ সন্ধ্যা ০৭:০৮
128306
শেখের পোলা লিখেছেন : বাবা নিশ্চয়ই প্রেম করতে শিখিয়ে দেননি, তার কি দোষ? ঐ ছেলেটা যে তার স্ত্রীকে মর্যাদা দিতে পারেনি তার ফাঁসী হওয়া আর শ্বশুর বাড়ীর অত্যাচারী মানুষ গুলোর শাস্তি হওয়া উচিৎ৷ আর মহীলার আত্মহত্যা না করে ডিভোর্স নওয়াই উচিৎ ছিল৷ যাইহোক আসলটি আল্লাহই জানেন৷ একটা মেয়ে যখন প্রথম স্বামীর বাড়ী আসে তখন সে সবাইকে স্বমীর চোখ দিয়েই বিচার করে, আর তেমনই আচরণ করে৷ তাই সংসারে স্বামীর আচরণ ভাল হলে বউও ভাল আচর ণকরত ও পেত, হয়ত কিছু কম বেশী হত৷ তাই অবিবাহীত ভাইরা শিক্ষা গ্রহন করুন৷
০৯ ফেব্রুয়ারি ২০১৪ সন্ধ্যা ০৭:১৯
128311
মোহাম্মদ আবদুর রহমান সিরাজী লিখেছেন : শেখের পোলা: "আসমার পিতার প্রতি মাসুদের প্রতিশোধের চিরকুট।" থেকেই বুঝা যায় জামাই-শ্বশুরের দ্বন্ধে মেয়েটি হয়ত বাবার পক্ষ নিয়েছিল আর তার পরিণতিতে ছেলে ও তার পরিবারও মেয়ের প্রতি কটুক্তি করত। এখান থেকেই এই অপমৃত্যু।
০৯ ফেব্রুয়ারি ২০১৪ সন্ধ্যা ০৭:৫০
128327
উম্মু রাইশা লিখেছেন : মেয়ের জামাই যা খুশী তাই বলবে আর মেয়ের বাবা তা মেনে নিবেএরকম এই সমাজেরনিয়ম,নাহলে মেয়ের জামাই কত বেয়াদব হলে শ্বশুরের প্রতিশোধনিতে চেষ্টা করে।
০৯ ফেব্রুয়ারি ২০১৪ রাত ০৮:১৪
128366
মোহাম্মদ আবদুর রহমান সিরাজী লিখেছেন : উম্মু রাইসা: মেয়ের বাবা অবশ্যই 'অপকর্ম' করেছে যার প্রতিশোধ নেওয়া জরুরী। মেয়ের বাবা যদি 'সন্ত্রাসী' হয় তাহলে কি জামাই কে 'বেয়াদব' বলা যায়?
175122
০৯ ফেব্রুয়ারি ২০১৪ সন্ধ্যা ০৬:৩৮
মোহাম্মদ লোকমান লিখেছেন : আত্মহত্যা কোন সমাধান নয়।
০৯ ফেব্রুয়ারি ২০১৪ সন্ধ্যা ০৬:৪৬
128302
সিটিজি৪বিডি লিখেছেন : আত্মহত্যার কুফল সম্পর্কে জনগনকে সচেতন করতে হবে।
175140
০৯ ফেব্রুয়ারি ২০১৪ সন্ধ্যা ০৭:০৯
শেখের পোলা লিখেছেন : বড়ই অন্যায় হয়েগেল৷ দুঃখজনক ঘটনা৷
০৯ ফেব্রুয়ারি ২০১৪ রাত ০৮:৫৪
128403
সিটিজি৪বিডি লিখেছেন : আত্মহত্যা কোন সমাধান হতে পারে না।
175141
০৯ ফেব্রুয়ারি ২০১৪ সন্ধ্যা ০৭:১১
সিকদারর লিখেছেন : হায় বোন এ তুমি কি করলে !!!?
হে আল্লাহ একজন শিক্ষিত দ্বীনি বুঝ সম্পন্ন নারী কতটুকু কষ্ট পেলে এই কাজ করতে পারে তা তুমি আমাদের হতেও বেশি জান । হে আল্লাহ তুমিত রহমানুর রাহিম।
০৯ ফেব্রুয়ারি ২০১৪ সন্ধ্যা ০৭:২০
128312
মোহাম্মদ আবদুর রহমান সিরাজী লিখেছেন : "মেয়ের বাবাকে জুতা পেটা করা উচিত"।
০৯ ফেব্রুয়ারি ২০১৪ রাত ০৮:৫৪
128402
সিটিজি৪বিডি লিখেছেন : সিরাজী সাহেব আপনি বার বার এই কথাটি্ কেন বলছেন বুঝতে পারলাম না.মেয়ের বাবার দোষ কি বলেন তো?
০৯ ফেব্রুয়ারি ২০১৪ রাত ০৯:০৭
128407
মোহাম্মদ আবদুর রহমান সিরাজী লিখেছেন : সিটিজিবিডি: আপনার লেখা পড়ে মনে হয়েছে প্রথমে মেয়ের বাবা 'প্রেমের বিয়ে' মেনে নেয়নি; পরে মেনে নিলেও মেয়ের জামাই এর সাথে 'জামাই' সুলভ আচরণ না করে খারাপ আচরণ করেছে, আসমার স্বামী এসব কথা তুললেই আসমা বাবার পক্ষ নিত, ফলশ্রুতিতে স্বামী-স্ত্রীর ঝগড়া এভাবেই গন্ডগোলের নাটের গুরু ছিলো আসমার 'ভেজা বিড়াল' বাবা। আর জনগন কেউ মেয়ের, কেউ ছেলের, কেউ শ্বাশুরীর দোষ দিচ্ছে।
১০
175173
০৯ ফেব্রুয়ারি ২০১৪ রাত ০৮:০৫
প্রবাসী আব্দুল্লাহ শাহীন লিখেছেন : আহারে অনেক কষ্টের
০৯ ফেব্রুয়ারি ২০১৪ রাত ০৮:৫৩
128401
সিটিজি৪বিডি লিখেছেন : ঢাকা থেকে কক্সবাজারে গিয়ে আত্মহত্যা..সত্যিই দুঃখজনক রে ভাই।
১১
175183
০৯ ফেব্রুয়ারি ২০১৪ রাত ০৮:১৭
ফাতিমা মারিয়াম লিখেছেন : দুঃখজনক Sad
০৯ ফেব্রুয়ারি ২০১৪ রাত ০৮:৫২
128399
সিটিজি৪বিডি লিখেছেন : অবশ্যই দুঃখজনক।
১২
175201
০৯ ফেব্রুয়ারি ২০১৪ রাত ০৮:৫৪
শিক্ষানবিস লিখেছেন : আমি মনে করি অব্যাহত যন্ত্রনায় মানসিক রোগীতে পরিণত হয়েছিল এই ডাক্তার। আল্লাহ তাকে ক্ষমা করে দিতে পারেন, এই মুনাজাত রইল তারই কাছে।
০৯ ফেব্রুয়ারি ২০১৪ রাত ০৮:৫৬
128404
সিটিজি৪বিডি লিখেছেন : হে আল্লাহ তাকে ক্ষমা করে দিন। আমিন।
১৩
175225
০৯ ফেব্রুয়ারি ২০১৪ রাত ০৯:৫৮
নিমু মাহবুব লিখেছেন : আমার মনে হয় অর্থই সকল অনর্থের মূল। দোয়া করি আল্লাহ যেন তাকে ক্ষমা করে দেন।
১০ ফেব্রুয়ারি ২০১৪ সকাল ১০:৩৩
128620
সিটিজি৪বিডি লিখেছেন : আল্লাহ তাকে ক্ষমা করুক..........আমিন।
১৪
175243
০৯ ফেব্রুয়ারি ২০১৪ রাত ১০:১৬
বাংলার দামাল সন্তান লিখেছেন : ডা. আসমা সুলতানার বাবাকে 'জুতা পেটা' করা উচিত। হয়ত মেয়ের জামাই এর সাথে এমন আচরণ করেছে যে আসমার স্বামী কটু কথা বলত। মাঝখানে জামাই-শ্বশুরের ক্রসফায়ারে পরে একটি ভাল মেয়ের মৃত্যু হলো।
০৯ ফেব্রুয়ারি ২০১৪ রাত ১১:৪৫
128508
মোহাম্মদ আবদুর রহমান সিরাজী লিখেছেন : ধন্যবাদ।
১৫
175272
০৯ ফেব্রুয়ারি ২০১৪ রাত ১১:০৩
আলমগীর মুহাম্মদ সিরাজ লিখেছেন : আমি তো নির্বাক
১০ ফেব্রুয়ারি ২০১৪ সকাল ১০:৩৪
128621
সিটিজি৪বিডি লিখেছেন : সংসারে অশান্তিই আত্বহত্যার মুল কারন।
১৬
175307
১০ ফেব্রুয়ারি ২০১৪ রাত ০২:৫৭
আবু তাহের মিয়াজী লিখেছেন : মোহাম্মদ লোকমান লিখেছেন : আত্মহত্যা কোন সমাধান নয়।
১০ ফেব্রুয়ারি ২০১৪ সকাল ১০:৩৪
128622
সিটিজি৪বিডি লিখেছেন : Good Luck
১৭
175312
১০ ফেব্রুয়ারি ২০১৪ রাত ০৩:৪৫
সাদাচোখে লিখেছেন : সমানাধিকারের নামে ধান্দাবাজ নারী নেত্রী ও তাদের সহযোগী শক্তিগুলো গত ১০/১৫ বছর ধরে যা কিছু করেছে - তার সারসংক্ষেপ হল আজকের বাংলাদেশের প্রায় ঘরেই স্বামী স্ত্রীর মধ্যস্থিত প্রতিযোগীতা।

আর ঐ প্রতিযোগীতায় হেরে যাওয়া পুরুষ কিংবা নারী আজ বাধ্য হয়ে জীবন বিধ্বংশী কাজে লিপ্ত - কেউ তা করে ড্রাগের আশ্রয়ে আর কেউবা এমন আত্মহ্ত্যা করে। আর এক শ্রেনী কোন অপরাধ না করেও অনাহুদ জেলের প্রকোষ্ঠে বেচে থাকে।

১০ ফেব্রুয়ারি ২০১৪ সকাল ১০:৩৬
128627
সিটিজি৪বিডি লিখেছেন : সঠিক বিচার থাকলে কিছুটা সমাধান করা যেত। বিনা অপরাধে জেলে রেখে পুলিশরা কোটি কোটি টাকা ইনকাম করছে। তার ভাগ দলের লিডাররাও পেয়ে থাকে।
১৮
175397
১০ ফেব্রুয়ারি ২০১৪ সকাল ১১:১৭
egypt12 লিখেছেন : ১০ বছরের প্রেমে মাসুদ সবই পেয়েছে তাই বিয়ের পর নতুন কিছু প্রাপ্তি হয়নি...এটাই আমার মতে মাসুদের অনিহার কারন।

আর বিয়ের মাধ্যমে যদি ১০ বছরের সংসার হত তবে এই দশ বছরে তাদের কোলে আসা সন্তানেরাই তাদের ঐক্য ও ভালবাসাকে টিকিয়ে রাখত।

সবই আমাদের বর্তমান তথাকথিত আধুনিক সভ্যতার ফল।
১০ ফেব্রুয়ারি ২০১৪ সকাল ১১:২৮
128648
সিটিজি৪বিডি লিখেছেন : আল্লাহ আমাদেরকে হেফাজত রাখুন..বিভিন্ন খারাপ কর্ম থেকে দুরে রাখুক।
১৯
175534
১০ ফেব্রুয়ারি ২০১৪ বিকাল ০৫:১০
আহমদ মুসা লিখেছেন : খুবই মর্মান্তিক ঘটনা। একজন আধুনিক শিক্ষায় শিক্ষিতা তাও আবার ইসলামী বই পুস্তুক পড়ুয়া একজন সচেতন মানুষের পক্ষে এটা কি করে সম্ভব হলো? দুনিয়ার ক্ষণস্থায়ী জীবনের প্রতি এমনভাবে অনিহা প্রকাশের প্রতিক্রিয়া কোন অবস্থাতেই আত্মহত্যার মত একটি মারাত্মাক হারাম কাজের মাধ্যমে প্রকাশ সম্ভব নয়। আফসোস লাগলো অনর্থক ও বেহুদা বিষয়ে নিজেকে এভাবে অবুঝ শিশুর মত কান্ড দেখে!!!

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File