অনুভুতি & The change

লিখেছেন লিখেছেন স্নেহার জগত (ভালবাসার তিতলী) ০৫ ডিসেম্বর, ২০১৪, ০১:৪২:৪৮ দুপুর

আজকে অনেক দিন পর নিজেকে কেমন যেন মুক্ত মুক্ত লাগলো ।আর এই অনুভূতি থেকে একটা কথা চিন্তা করতে লাগলাম ,আচ্ছা গল্লামারী ব্রিজের নিচে ঐ নদীর গভীরতা কত ?যদি আমি ব্রিজ থেকে লাফ দেই তবে মরার চান্স কত আর বাঁচার চান্স কত ? থাকবে না হয়তো ,কারন আমি সাঁতার জানিনা ।আচ্ছা পানির নিচে কতক্ষন দম রাখা যায় ? এত কিছু ভাবতে ভাবতে মনে হল ,এসব কেন ভাবছি ?আমার কি জীবনের মায়া চলে গেল ?অনেকক্ষন নদীটা দেখলাম ,দেখতে দেখতে অনেক কাছে চলে গেলাম ।পরে একজনের কথা মনে পড়ে গেল ,তাই আর লাফ দেয়া হলো না ।মানুষটার কথা ভাবতে ভাবতেই অন্য জগতে চলে গেলাম ।ভাবলাম আমি কি ?কেন আমি একটা short relation এর কাছে long relation কে হেরে যেতে দিচ্ছি ।এই মানুষটা তো কোন অন্যায় করেনি । আমি না চাইতেও অনেক করছে সে আমার জন্য ।যদি আমার কিছু হয় তো এই মানুষটা সবার আগে কষ্ট পাবে ,অনেক কষ্ট পাবে ।বাবা মায়ের পরে আমি এই মানুষটাকেই বিশ্বাস করতে শিখেছি ।মানুষটার কথা ভাবতে ভাবতে বাসায় চলে আসলাম ।আমার মা একটা কথা বলেধ "suicide করতে অন্য রকমের সাহস লাগে,আজ বুঝলাম সে ধরনের সাহস আমার হয়নি ।"যাই হোক ঐ মানুষটার কাছে আমি সারাজীবন কৃতজ্ঞ খাকব ।ভগবান ,তাকে তুমি কোনদিনও সুখী করেনি ।তাকে তুমি একটু সুখী করো ।

যাই হোক suicide করা তো আর হলো না ,বাসায় এসে কারো স্মৃতি মুছে ফেলতে তত্‍পর হলাম ।একটা ম্যাচের কাঠি তারপর মিনিটেই সব ছাঁই ।বাহঃ আগুনের কত ক্ষমতা ।

কিন্তু তখন আগুনটা হয়তো স্মৃতিটাকে পোড়ানোর সাথে সাথে হৃদয়ের খানিকটা অংশও পুড়িয়ে ছাই করে দিয়ে গেল ।কি আর করা ? উড়িয়ে দিলাম ছাঁই বাতাসে ,দূর দেশে যেন ফিরে না আসে ।

হারাতে চাই নিশ্চিহ্ন অজানায় ,আমি বদলে গেছি ঘড়ির কাঁটার আবর্তনে ।

আমার মাঝে লুকিয়ে থাকা অন্য এক আমি ,আসুক আজ আপন কায়ায় সেই আমার আমি ।।

hm, now its time for change, change to life ,change to mind ,change the way,

but the destiny is fixed and same everytime.

বিষয়: বিবিধ

১১২৩ বার পঠিত, ১ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

291591
০৬ ডিসেম্বর ২০১৪ রাত ০১:০৪
আফরা লিখেছেন : ভালো লাগলো ধন্যবাদ ।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File