স্ত্রীর কাছ থেকে ছোট ছোট কাজগুলো করিয়ে নিন।

লিখেছেন লিখেছেন ইসলামী দুনিয়া ১১ জুলাই, ২০১৫, ০৭:৫৫:৪৮ সন্ধ্যা

আমরা যারা সারাদিন ঘরের বাইরে থাকি, তারা সাধারণত রাত্রে অথবা বিকেলে বাড়ি আসি। যারা বিকেলে আসি তারা বেশি সময় স্ত্রী-সন্তানের সাথে সময় কাটানোর সুযোগ পায়। আর যারা রাত্রে আসি তারা পরিবারের সাথে সময় কাটানোর খুব একটা সময় পায় না। রাত্রে বাড়িতে এসে নামাজ খাওয়া দাওয়া সারতেই সবাই ঘুমে সারা। এসময় অধিকাংশ স্ত্রীই বাচ্চাদের নিয়ে ঘুমিয়ে পড়ে, আবার অনেকেই স্বামী বাড়িতে আসলে ঘুম থেকে জেগে উঠে অথবা কেউ জেগে জেগেই ঘুমায়। আর স্বামী বেচারা স্ত্রীর অবস্থা দেখে নিজে নিজেই খাবার তুলে খেয়ে ঘুমিয়ে পড়ে। এতে কি হয়? সারা রাত ঘুম আর সকালে কর্মক্ষেত্রে গমন। এভাবে কিন্তু স্বামী স্ত্রী দুজনের মাঝেই বিরক্তি আসবে। তাছাড়াও ভয় থাকে স্বামী-স্ত্রীর মাঝে দুরত্বের। স্বামী স্ত্রী একে অপরের পরিপূরক, কোনভাবেই দুরত্ব কাম্য নয়। এজন্য আমাদের কি করা উচিত? দ্রুত কর্মক্ষেত্র থেকে বাড়ি আসার চেষ্টা করুন। বাড়ীতে এসে যদি দেখেন স্ত্রী বেচারা সারাদিন বাচ্চাকাচ্চাদের নিয়ে ব্যাস্ত তাই ঘুমিয়ে পড়েছে, সমস্যা নেই তাকে সুন্দর করে জাগিয়ে তুলুন। ছোট ছোট কাজগুলো তাকে দিয়ে করিয়ে নিন। ছোট ছোট উপহার সারপ্রাইজ দিন, ছোট ছোট উপহার বলতে যে কোন কিছু। আপনি যা দিবেন তাই সে খুশি হবে, অনেক খুশি হবে। বিশ্বাস হয় না, একবার চেষ্টা করে দেখুন। চকলেট,পিয়াজি, বাদাম, আরো অনেক দিয়ে দেখতে পারেন। তাকে দিয়ে অজুর পানি আনিয়ে নিন, তোয়ালে, তেল, চিরুনি এমন কাজগুলো কিরয়ে নিন, এমনকি হাতের নক কাটিয়ে নিতে পারেন, তাহলে আপনার স্ত্রীর মাঝে দুরত্ব সৃষ্টি হবে না। ছুটির তিন স্ত্রী পরিবারকে নিয়ে কোন স্থান ভ্রমন করুন। স্ত্রীকে কখনো ধমক/মার না দিয়ে বুঝিয়ে বলুন, দেখবেন সে আপনার সামনে ছাত্রের মত বাধ্য হয়ে গেছে।

হয়তবা কথাগুলো সাজিয়ে লিখতে পারলাম না। সবাই ভালো থাকুন। আর সবাইকে আগাম ঈদের শুভেচ্ছা।

বিষয়: বিবিধ

১২৭৫ বার পঠিত, ১৬ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

329583
১১ জুলাই ২০১৫ রাত ০৮:৩৫
শাহমুন নাকীব ফারাবী লিখেছেন : ভালো লাগলো!যদিও বিয়ে শাদি করিনাই এখনো!আগাম জেনে রাখলাম। ধন্যবাদ
১২ জুলাই ২০১৫ সকাল ০৮:৩১
271918
ইসলামী দুনিয়া লিখেছেন : ধন্যবাদ।
329584
১১ জুলাই ২০১৫ রাত ০৮:৪১
মহিউদ্দিন মাহী লিখেছেন : ভালো লাগলো।
চালিয়ে যান।
১২ জুলাই ২০১৫ সকাল ০৮:৩১
271919
ইসলামী দুনিয়া লিখেছেন : ইনশাআল্লাহ।
329589
১১ জুলাই ২০১৫ রাত ০৯:১৬
সুশীল লিখেছেন : ভালো লাগলো অনেক ধন্যবাদ
১২ জুলাই ২০১৫ সকাল ০৮:৩২
271920
ইসলামী দুনিয়া লিখেছেন : আপনাকেও ধন্যবাদ।
329602
১১ জুলাই ২০১৫ রাত ১০:৫৬
আবু জান্নাত লিখেছেন : সুন্দর লিখেছেন জাযাকাল্লাহ খাইর
329605
১১ জুলাই ২০১৫ রাত ১১:২৯
আফরা লিখেছেন : ঘরের বড় কাজ গুলোতো স্ত্রীরাই করে বলুন ছোটকাজ গুলো নিজে করার চেষ্টা করুন বা স্ত্রীরকাজে তাকে সাহায্য করুন
১২ জুলাই ২০১৫ সকাল ০৮:৩৩
271921
ইসলামী দুনিয়া লিখেছেন : ঠিক আছে, তবে স্ত্রীরা সারদিনই কাজ করে কিন্তু সেগুলো গৃহস্থলির কাজ। আর আমি যেগুলো বললাম সেগুলো স্বামীর স্ত্রীর ভালোবাসার কাজ। ধন্যবাদ।
329621
১২ জুলাই ২০১৫ রাত ০২:০১
আব্দুল গাফফার লিখেছেন : পিলাচ , অনেক ধন্যবাদ
১২ জুলাই ২০১৫ সকাল ০৮:৩৩
271922
ইসলামী দুনিয়া লিখেছেন : অনেক ধন্যবাদ।
329654
১২ জুলাই ২০১৫ সকাল ০৮:৩৮
দ্য স্লেভ লিখেছেন : ঘরের কাজগুলো উভয়ে সহযোগীতামূলক মনোভাব নিয়ে সম্পাদন করবে এটাই কাম্য। স্বামী এমন ভাব করবে না যে, বাইরে কাজ করে এসে উনি দুনিয়া উদ্ধার করে এসেছেন। একে অপরের পরিপূরক,সেটা কাজে প্রমান করতে হবে। জীবন যেন একঘেয়ে না হয়ে ওঠে সেটা খেয়াল রাখতে হবে। সর্বদা ফুর্তিতে থাকতে হবে।
১২ জুলাই ২০১৫ দুপুর ১২:৩০
271953
ইসলামী দুনিয়া লিখেছেন : আরে ভাই আমি তো সে কথায় বলেছি, স্বামী বাইরে কাজে থাকে আর স্ত্রী বাড়ীতে কাজে থাকে, তার মানে এই নয় স্ত্রীকে দিয়ে বাড়ীর বাইরে কাজ করিযে নিবেন আর বাড়ীর স্ত্রীর কাজগুলো স্বামী করে দিবেন এমনটা নয় বরং স্বামী স্ত্রী যখন এক হবেন ছোট কাজগুলো স্ত্রীর দ্বারাই করিযে নিবেন একজন্য যে ভালোবাসা সৃষ্টি হয়। ধন্যবাদ।
329657
১২ জুলাই ২০১৫ সকাল ১০:৩৭
পুস্পগন্ধা লিখেছেন : ভাল লাগল। কিন্তু আমাদের সমাজের কমন যে সমস্যা স্বামীরা মনে করেন সে সারাদিন অনেক কাজ করে এসেছে আর স্ত্রীরা বাসায় টিভি দেখা আর রান্না করে খেয়েছে অপরদিকে স্ত্রীরা মনে করেন তারা সারাদিন বাচ্চা কাচ্চা নিয়ে, সংসারের অনেক কাজ নিয়ে বহুত ঝামেলা পাহায়ছেন। কেউ কারো কাজ কে মুল্য দেয়ার বা বোঝার চেস্টা করেন না....।
যাহক সবার মাঝে ভাল সমর্ক তৈরি হউক.....
১২ জুলাই ২০১৫ দুপুর ১২:২৭
271951
ইসলামী দুনিয়া লিখেছেন : সারাদিন দুজনেই ব্যাস্ত থাকে, তবে স্বামী স্ত্রী একসাথে হওয়ার পর স্বামীর ছোটকাজগুলো স্ত্রীকে দিয়ে করিয়ে নিতে হবে, যাবে দুরত্ব সৃষ্টি না হয়। ধন্যবাদ।
329694
১২ জুলাই ২০১৫ দুপুর ০৩:০৪
হতভাগা লিখেছেন :
''চকলেট,পিয়াজি, বাদাম, আরো অনেক দিয়ে দেখতে পারেন। তাকে দিয়ে অজুর পানি আনিয়ে নিন, তোয়ালে, তেল, চিরুনি এমন কাজগুলো কিরয়ে নিন, এমনকি হাতের নক কাটিয়ে নিতে পারেন, তাহলে আপনার স্ত্রীর মাঝে দুরত্ব সৃষ্টি হবে না। ''


০ সারাদিন অনেক বড় বড় কাজ করার পর আবারও ছোটখাটো কাজ !!!

এসব ছোট খাটো কাজ যে কোন ব্যক্তির নিজে নিজেই করার কথা , কেন বেচারীকে কষ্ট দিতে যাবেন ?

চকলেট , বাদামে বাচ্চাদের তুষ্ট করতে পারবেন. বাচ্চার মা কো চাহিয়ে যেয়াদা ।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File