আপনি কি মুসলিম? এখন কিসের দাওয়াত দিবেন????????

লিখেছেন লিখেছেন ইসলামী দুনিয়া ০৬ ডিসেম্বর, ২০১৫, ০৩:২৫:৩০ দুপুর

ঘরে ঘরে নগ্ন বেহায়াপনা ঢুকে সয়লাব, ইসলামকে কটুক্তি করা হচ্ছে, নারীদেরকে বোরকা পড়তে বাধা দেয়া হচ্ছে, ইসলামী পোষাকে নিষেধাজ্ঞা করা হচ্ছে, দাড়ি টুপিকে অমর্যাদা করা হচ্ছে, নবী সা: কে অকথ্য ভাবে গালি দেয়া হচ্ছে, আল্লাহ সর্ম্পকে বিরুপ মন্তব্য করা হচ্ছে পর্দানিশি মা বোনকে গ্রেপ্তার করা হচ্ছে। এত সঙ্কটময় অবস্থা। এখন আমি কিসের দাওয়াত দিব? আমি দরুদের ফজিলত সর্ম্পেক বয়ান দিই অথবা লাইলাহা ইল্লাহর ফজিলত সম্পর্কে বয়ান দিই,নাকি? খালি দাওয়াত দিলেই হবে না, আর ওয়াজ মাহফিল করলেই হবে না। বরং দেখতে হবে দাওয়াতটা যুগোউপযোগী কিনা। ক্ষুধা লাগলে খাবার খেতে হয়, তেল মালিশ আর আদর করলে ক্ষুধা নিবারণ হয় না। ঠিক তেমনি যেমন রোগ তেমন ওষধ দিতে হয়।

এখন আমাদের ইসলাম প্রতিষ্ঠা করা প্রয়োজন। আল্লাহর জমীনে আল্লাহর বিধান প্রতিষ্ঠা করলে প্রতিবেশিকে খাদ্য দেয়ার বয়ান আপনেই শুনা যাবে। তো ইসলাম প্রতিষ্ঠা করবো কিভাবে? গণতান্ত্রিকভাবে নাকি সুন্নাতি তরিকায়? যদি সুন্নতি তরিকায় চেষ্টা করি তাহলে তো ভালই। আর যদি সুন্নতি পন্থায় বিপদজনক মনে হয়, তাহলে তো আর কি করা গণতান্ত্রিক পন্থায় চেষ্টা করি। নাকি?

আল্লাহর নবী কি সেটি করেছিলেন? কেন করেননি? নবী সা: কে ঐসময়ের নেতারা বলেছিল, আস আমরা তোমার রবের কিছু ইবাদত করবো আর তুমি আমাদের দেবতাদের উপাসনা কর, এতে তোমাকে সুন্দরী রমনী দেয়া হবে, পদ দেয়া হবে। নবী কি গিয়েছিলে? তিনি তো পারতেন গোপনে গোপনে দাওয়াত না দিয়ে একটা পদ নিয়ে আরো বেশি বেশি দাওয়াত দিতে। রাসুল সা: এটা চান নি। তিনি চেয়েছিলেন, তোমাদের সাথে মিশে যাওয়ার চেয়ে এক আল্লাহর হুকুম গোপনে করা অনেক ভালো। কিন্তু আজকে আমরা কি করছি? সুন্নতি তরিকা বাদ দিয়ে কি আর করা একটু ত্বগুতের সাথে মিলে ইসলামকে টিিকয়ে রাখি, তানাহলে তো ইসলাম মুছে যাবে, সুন্নতি তরিকায় কাজ করলে মুসলিমরা নিশ্বেষ হয়ে যাবে ইসলামের দাওয়াত দিবে কে? সুন্নতকে বাদ দিয়ে ইসলামকে বাচিয়ে রাখার দায়িত্ব আপনাকে আমাকে দেয়া হয়নি। আমাকে দায়িত্ব দেয়া হয়েছে আল্লাহর হুকুমকে পালন করার। কথাটা ভুলে গেলে চলবে না।

বিষয়: বিবিধ

১৫৪১ বার পঠিত, ৬ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

352893
০৬ ডিসেম্বর ২০১৫ দুপুর ০৩:৫০
কুয়েত থেকে লিখেছেন : লেখাটি ভালো লাগলো আপনাকে ধন্যবাদ। তবে মনে রাখতে হবে মুনাফেকদের শত্রু নেই।
০৬ ডিসেম্বর ২০১৫ বিকাল ০৪:২১
292962
ইসলামী দুনিয়া লিখেছেন : সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ।
352894
০৬ ডিসেম্বর ২০১৫ বিকাল ০৪:০৬
দুষ্টু পোলা লিখেছেন : ভালো লাগলো ধন্যবাদ
০৬ ডিসেম্বর ২০১৫ বিকাল ০৪:২১
292963
ইসলামী দুনিয়া লিখেছেন : ধন্যবাদ।
352924
০৬ ডিসেম্বর ২০১৫ রাত ০৯:০৬
শেখের পোলা লিখেছেন : একটা বিরাট পয়েণ্টে খোঁচা দিয়েছেন৷ইকামতে দ্বীনকে উপদেশ আকারে নয় আদেশ বা ফরজ করা হয়েছে আর গাইড হিসাবে দেওয়া হয়েছে নবীর সীরাত বা আদর্শ৷ যার কোথাও আপোষের অবকাশ নেই৷ ধন্যবাদ৷
০৭ ডিসেম্বর ২০১৫ সকাল ১১:৪২
293021
ইসলামী দুনিয়া লিখেছেন : অসংখ্য ধন্যবাদ।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File