রাসুল(সাঃ)-এর ভবিষ্যদ্বানী ও বর্তমান বিশ্ব পরিস্থিতি

লিখেছেন লিখেছেন মাহফুজ আহমেদ ২৩ জানুয়ারি, ২০১৫, ১২:০২:১৮ রাত

আসসালামু আলাইকুম।

বর্তমান বিশ্বে মুসলমানদের কি অবস্থা তা আপনারা নিশ্চয় অবগত আছেন।বর্তমান বিশ্বের এই পরিস্থিতির সাথে নবী করীম(সাঃ)-এর একটি হাদিসের সাথে হুবহু মিলে যায়।সেই হাদিসে রাসুল(সাঃ) ইরশাদ করেন, " একসময় আমার উম্মতের উপর এমন একটি দুর্দিন আসবে,যেই দুর্দিনে মুসলমানেরা নিজেদের অস্তিত্ব টিকাতে হিমশিম খাবে।প্রবাহিত পানির মধ্যে আবর্জনা ফেললে,যেমন সেই আবর্জনা টিকে থাকতে পারেনা; বরং পানির উত্তাল স্রোতে তা ভাসিয়ে নিয়ে যায়।তেমনি ভাবে মুসলমানেরা নিজেদের অস্তিত্ব টিকাতে পারবেনা,বেদ্বীন কাফেরের স্রোতে ভেসে যাবে।খাওনে ওয়ালারা দস্তর খানে বসে যেভাবে একে অপরকে ডাকতে থাকে খাওয়ার জন্য,তেমনি ভাবে সারা দুনিয়ার বেদ্বীন কাফেরেরা একে অপরকে আহ্বান করতে থাকবে,মুসলমানদেরকে গ্রাস করে ফেলার জন্য। " এই বিবরণ শুনে সাহাবায়ে কেরাম(রাঃ) গণ রাসুল(সাঃ)-এর খেদমতে আরজ করলেন, " হে আল্লাহর রাসুল(সাঃ)! আপনি যে যুগের মুসলমানদের কথা বললেন,সেই যুগে মুসলমানদের সংখ্যা কি খুব কম হবে?জবাবে রাসুল(সাঃ) বললেন,না।তোমাদের সংখার চেয়ে তখনকার মুসলমানদের সংখ্যা আরো বহু গুণ বেশী হবে। " এই কথা যখন রাসুল(সাঃ) বলছিলেন,তখন সারা দুনিয়ায় মুসলমানদের সংখ্যা মাত্র কয়েক লক্ষ ছিল।অথচ বর্তমানে মুসলমানদের সংখ্যা প্রায় দেড়শ কোটির ও উপরে।

সাহাবায়ে কেরাম (রাঃ) যখন আরজ করলেল, ওগো আল্লাহর রাসুল(সাঃ) যেই যুগে এত বেশী মুসলমান হবে,সেই যুগের মুসলমানেরা বেদ্বীন কাফিরদের হাতে এত লাঞ্ছিত হবে কেন?জবাবে রাসুল(সাঃ) বলেন,দুটি কারনে তখনকার মুসলমানেরা লাঞ্ছিত হবে।(১)দুনিয়ার মহব্বত (২) মরণের ভয়।দুনিয়ার মহব্বত হল ক্ষণস্থায়ী জীবনের সুখ-শান্তি আর ভোগ-বিলাস পাওয়ার জন্য রাতদিন পরিশ্রম করবে।আলোচ্য হাদিসে রাসুল(সাঃ) মরণের ভয় কথাটি বলেছেন এই ব্যাখ্যায় যে,বেদ্বীন কাফিরেরা কোন মুসলমানের উপর অন্যায় ভাবে হামলা করলে,অন্যান্য মুসলমানেরা মজলুম মুসলমানের পক্ষাবলম্বন না করে,জালিম কাফিরদের পক্ষাবলম্বন করবে।কারন সে মনে করবে আমি যদি মজলুম মুসলমানদের পক্ষাবলম্বন করি তাহলে কাফিরেরা আমাকেও মেরে ফেলবে।

এক্টু চিন্তা করে দেখেন তো!এই কথাগুলো বর্তমান অবস্থার সাথে মিলে কিনা?আজ সারা পৃথিবী জুড়ে মুসলমানরা মার খাচ্ছে আর আমরা প্রায় দেড়শ কোটির মতো মুসলমান হয়েও কিছু করতে পারছিনা!

হে আল্লাহ বিশ্বের সমস্ত মজলুম মুসলিমদেরকে তুমি হেফাজত কর এবং বিশ্ব শান্তি প্রতিষ্ঠায় দুনিয়ার সকল মুসলমানদের কে এক হ ওয়ার তাওফিক দাও।আমীন

বিষয়: বিবিধ

৫৪৬৪ বার পঠিত, ৬ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

301340
২৩ জানুয়ারি ২০১৫ রাত ১২:৩৫

A PHP Error was encountered

Severity: Notice

Message: Undefined offset: 10348

Filename: views/blogdetailpage.php

Line Number: 764

"> মুক্তিযুদ্ধের কন্যা লিখেছেন : হে আল্লাহ বিশ্বের সমস্ত মজলুম মুসলিমদেরকে তুমি হেফাজত কর এবং বিশ্ব শান্তি প্রতিষ্ঠায় দুনিয়ার সকল মুসলমানদের কে এক হ ওয়ার তাওফিক দাও।আমীন

আল্লার কাছে ফাও দোয়া চেয়ে কি হবে!! আপনার নবী তো দাঙ্গাবাজ মুসলিম'দের পরিনিতির কথা বলেই দিয়েছেন, নাকি?
২৩ জানুয়ারি ২০১৫ রাত ১২:৫২
243770
sarkar লিখেছেন : আযান শুনলে যেমন সয়তানের গায়ে আগুন লাগে ঠিক তেমনি এই ফালতু মুক্তিযুদ্ধের কন্যার আল্লাহ, নবীর নাম শুনলে গায়ে আগুন লাগে।আর এই আগুনে জ্বলে পুরেই তাকে মরতে হবে।আর একটা কথা অর মত পাতি নাস্তিকের খানা অনেক আগেই শেষ এই বাংলার মাটি থেকে।
২৩ জানুয়ারি ২০১৫ রাত ০১:০৬
243772

A PHP Error was encountered

Severity: Notice

Message: Undefined offset: 10348

Filename: views/blogdetailpage.php

Line Number: 917

"> মুক্তিযুদ্ধের কন্যা লিখেছেন : এজন্যই আজানের কাঁন ফাঁটা শব্দ শুনে শুনেই ৯০% মুসলমানের বাংলাদেশ চোর, ছেঁচর, বদমাস, দূর্নীতি, ভেজাল, ধাপ্পা, ফরমালিন, মলমপার্টি তে সয়লাব।
301360
২৩ জানুয়ারি ২০১৫ রাত ০৩:০৩
সত্যলিখন লিখেছেন : হাদিসটি সিহাহসিত্তার কোন হাদিস গ্রন্থ্য থেকে নেওয়া হয়েছে তা উল্ল্যেখ করতেন ।তা হলে এর গ্রহীতা আরো বেড়ে যেত । তাই নামটি বলেন।
301376
২৩ জানুয়ারি ২০১৫ সকাল ০৮:১৯
ইবনে হাসেম লিখেছেন : লিখাটি সুন্দর হয়েছে। তবে সত্যলিখন এর মতো আমার ও মনে হলো হাদিসটি সিহাহসিত্তার কোন হাদিস গ্রন্থ্য থেকে নেওয়া হয়েছে তা উল্ল্যেখ করতেন। তা হলে এর গ্রহীতা আরো বেড়ে যেত।
301397
২৩ জানুয়ারি ২০১৫ সকাল ১০:৫৮
মোতাহারুল ইসলাম লিখেছেন : ধন্যবাদ, শেষ যামানার ফিতনার সকল আলামত দৃশ্যমান, দাজ্জাল তার গাড়ি সাজিয়ে বসে আছে, যে কোনো মুহুর্তে প্রবেশ করবে। তবুও আমরা মনে করছি, কিয়ামত অনেক দূরে। ইহুদীরা মদীনাতে শেষ নবীকে বরণ করার জন্য বসে ছিল, শেষ নবী এসে চলে গেছে, তারা তাকে চন্তে পারেনি। হিন্দুরা কল্কি অবতারের জন্য অপেক্ষা করছে,কল্কি অবতার এসে চলে গেছে, তারা জানতেও পারেনি। আমরা ইমাম মাহদীর জন্য অপেক্ষা করছি, এবার বুঝি মুসলমানদের ট্রেন ফেল করার পালা,কোনো প্রস্তুতি নেই।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File