আমি আত্ম খুশিতে মানুষ হত্যা করে চলছি... আমার হাতে হত্যার লাইসেন্স আছে!! ✔✔✔ আব্দুর রহিম

লিখেছেন লিখেছেন নুর আয়শা আব্দুর রহিম ০৫ আগস্ট, ২০১৫, ০৭:০৪:৫৪ সন্ধ্যা

রেহেনার বয়স ২০ চুইচুই, রাজুর সাথে রেহেনার বিয়ে হয়েছে বছর তিনেক হয়েছে, বিয়ের পর বছরের মাথায় রেহেনার খোল জুড়ে পুটপুটে একটি সন্তান এলো।







বিয়ের পর রেহেনা ও রাজু দুজনে খুবই খুনসুটি খেলেছে.... রাজু বলে প্রথম সন্তান মেয়ে হওয়া উচিত, রেহানা বলে প্রথম সন্তান ছেলে....। খুনসুটি ও নতুন সংসারের মোহ ও ভালোবাসাময় দিন অতিক্রম হয়ে যখন প্রথম সন্তান এলো তখন দুজনই খুশি!

সন্তানকে লালন পালন করতে লাগলো নিজেদের সাধারন জীবনের সাধ্যমত। সন্তান বড় হচ্ছে.... সংসার জীবনের ধারাবাহিকতায় নিজেদের মধ্যে একটু সরল আলাপ প্রথম সন্তান এর পরে কতদিন পর সন্তান নেবে ইত্যাদি ইত্যাদি।



পরিবার পরিকল্পনা করে সুখী সংসার গড়তে চাই তারা! রেহেনা এখনই সন্তান নিতে রাজি নয়! কারন প্রথম সন্তান বড় হলে তারপর দ্বিতীয় সন্তান নিবে এটাই উদ্দেশ্য....! রাজুর ইচ্ছে খুব তারাতারি আরো একটি সন্তান নেবে... রেহেনার অনইচ্ছা শর্তেও রাজুর পরিকল্পনাকে গুরুত্ব দিয়ে সন্তান নিতে রাজি হয়।

দ্বিতীয় সন্তানের বেলায় খুনসুটির ধারাবাহিকতা....! এবার রাজুর চাওয়া ছেলে সন্তান আর রেহেনা নিচ্চুপ! প্রথম সন্তানের বেলায় ডাঃ এর কাছে চেকআপ খুব বেশী না হলেও এবার চেকআপকে খুবই গুরুত্ব দিচ্ছে রাজু....! দ্বিতীয় সন্তান রেহেনার গর্ভে আসার ৩ মাসের মাথায় চেকআপের ব্যবস্থা করা হয়। গাইনি বিভাগের ডাঃ সাথে সাক্ষাৎ করার পর ডাঃ পরামর্শ দেয় কয়েকটা....। যদিও রেহেনার গর্ভের বাচ্চা ও রেহেনা খুব স্বাভাবিক ও সুস্থ আছেন। ডাঃ পরামর্শ দেয় পরের ১৫ দিন পর দেখা করতে...।

১৫ দিন পর আবার দেখা করতে ডাঃ কাছে যায়। সাথে রাজুও যায়, রাজু ডাঃ এর সাথে কথা বলে রেহেনার অবস্থা ও তার গর্ভের সন্তানের ব্যপারে.....। কৌতুহল বসত বলে বসে ডাক্তারকে রেহেনার গর্ভের সন্তানটি ছেলে নাকি মেয়? ডাঃ বলল এভাবেতো বলা যাবেনা, আলতা সনোগ্রাফী করলে বলা যাবে....! তবে আলতো সনোগ্রাফী করার জন্য ৪ মাস পূর্ণ হতে হয়। ডাঃ পরামর্শ দেয় ১৫ দিন পর আবার দেখা করতে এবং আলতো সনোগ্রাফী করাতে চাইলে ১৫ দিন আসলে ঐ সময় করাতে পারবেন।

রাজুর ভাবনা জুড়ে সন্তান!!! তিনি পনেরো দিন পরে ডাঃ কাছে গেলে যা হবে তা নিয়ে ভাবনা তার চাওয়া এখন একটি ছেলে সন্তান! ১৫ দিন পর ডাঃ কাছে যায় রাজু ও রেহেনা..... ডাঃ এর পরামর্শ নিয়ে আলতো সনোগ্রাফী করে জানতে পারে রেহেনার গর্ভের সন্তানটি মেয়ে....। গর্ভের সন্তান মেয়ে জানতে পেরে রেহেনা নীরব থাকলেও রাজুুর মুখ মেঘাশ্চন্ন! রাজু ভাবতে থাকে পরিবার পরিকল্পনার কথা, পরিবারকে সচ্ছল ও সুখী করার জন্য চিন্তায় ভিবোর...!

রাজু রেহেনাকে বলে আমাদের পরিবার পরিকল্পনায় আরো একটি মেয়ে সন্তান বেমানান..! দেখ রেহেনা একটি মেয়েকে পড়াশোনা ও বিয়ে এবং যৌতুক বাবদ বড় একটি বাজেট দরকার, আমাদের প্রথম সন্তানটি মেয়ে তার জন্য যা করা প্রয়োজন করতে প্রস্তুতি নিচ্ছি, আরো একটি মেয়ে হলে আমাদের জন্য পরিবার সামলানো সম্ভব হবেনা। তাই কিছু টাকা এখন খরচ হলেও গর্ভপাত করিয়ে নিলে ভালো হয়।

রাজুর কথা শুনে রেহেনা আতকে উঠে...!!

রেহেনাঃ কি সব কথা বলছ গর্ভের সন্তান নষ্ট করবে?

রাজুঃ হ্যাঁ!! দেখ রেহেনা আমার আয় রোজকার কম ভবিষ্যৎ এর কথা চিন্তা করে এটাই করা উচিত।

রেহেনাঃ আসলে আমি জানিনা এসব করলে নাকি মানুষ মারা যায়, গর্ভপাত করতে গিয়ে যদি আমি মারা যায়!?

রাজুঃ না রেহেনা এরকম হবার সম্ভাবনা কম আজকাল পরিবার পরিকল্পনা করতে এরম অনেকই করতেছে।

রেহেনাঃ রাজু পরিবার পরিকল্পনা আমিও চাই তবে আমার ভয় করছে।

রাজুঃ ভয় পাবার কিছু নেই।

দুজনের সম্মতিতে গর্ভের বাচ্চাটি অকালে গর্ভপাত করার সিদ্ধান্ত নেয়..!! ডাঃ কাছে গিয়ে এবিষয়ে আলোচনা করে গর্ভপাত করিয়ে নেয়। রেহেনার কোন বড় ধরনের ক্ষতি না হলেও মানসিক ভাবে ভেঙ্গে পড়ে রেহেনা!!!।









পাঠক আমরা এতক্ষণ জানলাম জম্ম বিরতি ও পরিবার পরিকল্পনা সূত্রে একটি গর্ভপাতের মাধ্যমে একটি নবজাতক হত্যাকাণ্ডের বিবরণ।

এবার মূল আলোচনায় আসা যাকঃ- কয়দিন আগেও আমরা রাজন নামের একটি হত্যাকাণ্ডের তিব্র প্রতিবাদ ও নিন্দা জানিয়েছি!









জম্ম বিরতি এবং গর্ভপাতের মাধ্যমে যে আমরা প্রতিদিন হাজার হাজার শিশু হত্যা করছি তার কোন প্রতিবাদ কি আমরা করেছি? না আমরা করিনি!!! কারন দেশে দেশে সরকার গুলো এই হত্যাকাণ্ডের জন্য লাইসেন্স দিয়েছেন!!!!!





কোরআনে আল্লাহ বলেছেন তোমরা দরিদ্রতার ভয়ে সন্তানের হত্যা করোনা।







আল্লাহ আরো বলেছেন তোমারা অন্যায় ভাবে কাউকে হত্যা করোনা, হত্যা অথবা ধ্বংসাত্মক কাজের জন্য না হলে ।

এখন প্রশ্ন হচ্ছে পরিবার পরিকল্পনা কি আমারা মহান আল্লাহর চেয়েও বেশি বুঝি? আল্লাহ কোরআনে বলেছেন দরিদ্রতার ভয়ে সন্তানকে না করতে, আর আমরা পরিবার পরিকল্পনা করে হত্যাযজ্ঞে মেতেছি!! সম্পূর্ণ রূপে আল্লাহর কথা অমান্য করছি, আর নিজেদের জ্ঞান প্রতিষ্ঠা করে গর্ববোধ করেছি।

আল্লাহ বলেছেন মানুষ সৃষ্টির উদ্দেশ্য পরীক্ষা করার জন্য, দুনিয়ার কর্মের উপর আল্লাহ আমাদেরকে পুরস্কার দিবেন। আল্লাহ আরো বলেছেন তোমাদের সন্তান সন্তাদি তোমাদের জন্য পরীক্ষা। আল্লাহ আমাদেরকে পরীক্ষার মুখোমুখী দাড় করাচ্ছেন আর আমরা পরীক্ষার কথা শুনে পালিয়ে বেড়াচ্ছি কিছু সময়ের জন্য.......! পালিয়ে আমরা কতদূর যাব??? মৃত্যু আমাদেরকে....আল্লাহর দেয়া সময়ের অবকাশ শেষে ঠিকই ধরে পেলবে। আমাদেরকে অবশ্যই সত্যের মুখোমুখী দাড়াতে হবে, বিচারের সম্মুখীন হতে হবে।

জাহিলিয়াতির যুগে কন্যা সন্তানকে জীবিত কবর দেয়া হত, যা মোহাম্মদ ( সাঃ ) আগমনের পর সম্পূর্ণ রূপে বন্ধ হয়ে নারীদের সম্মানের সুউচ্চো স্থানে প্রতিষ্ঠিত করেন তিনি। বর্তমান সময়ে ও আধুনিকতা ও পরিবার পরিকল্পনার নামে জাহিয়ালিতির যুগকেও হার মানিয়ে দিচ্ছে!

জম্ম নিয়ন্ত্রণ ও গর্ভপাত বিষয়ে ডাঃ জাকির নায়েক এর বিশ্লেষণ শুনুনঃ এখানে ক্লিক করে!! আধুনিকতা ও পরিবার পরিকল্পনার এক গুয়ামী আমাদেরকে জাহান্নামের দরজায় পৌঁছে দিচ্ছে.....!! এখনই হত্যাকাণ্ড থেকে নিজেদের বাঁচানো উচিত এবং সবচেয়ে মূল্যবান আখেরাতে বিচারের দিন যেন জান্নাতের পথে অগ্রসর হতে পারি সেই জন্য নিজেদের তৈরি করি। আল্লাহর দেয়া কোরআন ও মোহাম্মদ ( সাঃ ) এর পথ অনুসরণ করে।

আমাদের শ্লোগান হওয়া উচিত ছোট্ট হোক বড় হোক সব হত্যাকারী জাহান্নামী, হত্যাকাণ্ড থেকে নিজেদের বাঁচিয়ে আমরা হবোই হবো জান্নাতের পথে অগ্রগামী।

কৃতজ্ঞতায় ব্লগার " শেখের পোলা " ওনার একটি মন্তব্যের কারনে আজকের লেখাটি লিখতে উৎসাহ পেয়েছি!!

এটাও একটি নবজাতক এই সন্তানের কি অপরাধ ছিলো!?

বিষয়: বিবিধ

৩০৩৬ বার পঠিত, ২৬ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

333909
০৫ আগস্ট ২০১৫ সন্ধ্যা ০৭:৪৪
বাকপ্রবাস লিখেছেন : মৃত্যুর পর ছেলে হোক মেয়ে হোক কোন সন্তানই কাজে আসবেনা, আমরা শুধু মৃত্যুর আগের অবস্থানে পড়ে থাকি তাই ছেলে ছেরে করি, একটা ছেলে একটা মেয়ে সবাই আশা করে কিন্তু না হলে কোন সমস্যা নাই এটার জন্য চাই প্রচার, মানুষের মনে ঢুকিয়ে দিতে হবে, মেয়েরা কি বাবা মাকে দেখনা? অবশ্যই দেখে, সমাজে বিশৃংখলা দেখা দিলে মেয়েদের হাতেই বাবা মা সেইফ থাকে সেটা আমার ধারনা, আমি ফিলিপাইনিদের দেখে এটা উপলব্ধি করেছি, সেখানে ছেলেরা পয়সা ঢালে নারীর জন্য, আর নারী ভাবে মা বাবার কথা, যদিও ছেলে মেয়ে দু'জনই অনৈতিক জীবন যাপন করে
০৫ আগস্ট ২০১৫ রাত ০৮:৫০
276038
নুর আয়শা আব্দুর রহিম লিখেছেন : মন্তব্যে প্রথম স্থানের জন্য ফুলের শুভেচ্ছা.....

মৃত্যুর পর সন্তান কোন কাজে আসবেনা কথাটি সঠিক নয়! সন্তানটি ছেলে হোক বা মেয়ে হোক আপনি যদি ইসলামী শিক্ষায় শিক্ষিত করতে পারেন তবেই কাজে আসার সম্ভবনা আছে....।

আপনি বা আমি অভিবাবক যদি সুশিক্ষা দিয়ে যেতে পারি আপনার বা আমার সন্তানটি আল্লাহর রাস্তায় নিজেকে নিয়োজিত রাখে ছেলে অথবা বাবা মায়ের জন্য দোয়া করে আল্লাহ কবুল করতে পারেন....

অবশ্যই প্রচারে প্রসার ঘটে গনসচেতনতা তৈরির লক্ষ্যে আমার এই ক্ষুদ্র প্রচেষ্টা, মানুষকে সচেতন করতে সবাইকে এগিয়ে আসতে হবে।

333910
০৫ আগস্ট ২০১৫ সন্ধ্যা ০৭:৪৭
ইসলামী দুনিয়া লিখেছেন : এরকম আরো অনেক লেখা চাই অনেক, যাতে কোন মানুষ এগুলো কল্পনা না করে। ধন্যবাদ।
০৫ আগস্ট ২০১৫ রাত ০৯:১১
276049
নুর আয়শা আব্দুর রহিম লিখেছেন : লিখতে চেষ্টা করি কিন্তু অযোগ্যতার কারনে পারিনা! দোয়া চাই যেন অল্প সল্প লেখা আপনাদেরকে উপহার দিতে পারি।

মানুষ সামান্য ব্রেইন নিয়ে কুচিন্তার ঢেউ বসিয়ে শয়তানের আনুগত্য করছে... শয়তানের আনুগত্য ত্যাগ করতে না পারলে আমরা জাহান্নামে নিক্ষিপ্ত হব।

আল্লাহ যেন আমাদের বুঝার তাওফীক দান করেন, আমিন।
333918
০৫ আগস্ট ২০১৫ রাত ০৮:২৩
হতভাগা লিখেছেন : এখন বাংলাদেশে গর্ভে মেয়ে সন্তান আছে বলে এবরশন করায় না , এটা ভারতে হতে পারে।

এবরশন করায় অবৈধ সম্পর্কের ফলে সন্তান গর্ভে এসে গেলে সামাজিকভাবে হেনস্তা হবার ভয়ে ।

০৫ আগস্ট ২০১৫ রাত ০৯:৩২
276063
নুর আয়শা আব্দুর রহিম লিখেছেন : হতভাগা এর সাথে একমত হতে পারলামনা!!

আমার একজন খুবই ঘনিষ্ঠ বন্ধু একটি হসপিটাল এর রিসিপশনিস্ট.... ওনার অভিঙ্গতা ও তথ্যের বৃত্তি গুলো আজকের লেখায় সহায়ক শক্তি হিসেবে কাজ করেছে।

এমনি সাড়ে পাঁচ মাসের গর্ভবতী আবস্থায় গর্ভপাত করাতে গিয়ে একজন মায়ের মার্মন্তিক মৃত্যু হয়েছিল। যা পারিবারিক সমোঝতোয় সংবাদ মাধ্যাম পর্যন্ত এগোয়নি!!!

তবে আপনার কথার দ্বিতীয় অংশটি ঠিক... অবৈধ সম্পর্কের পাপের ফসল হিসেবে যা হয় তা গর্ভপাত ঘটানো হয় বাংলাদেশে সবচেয়ে বেশি। সমাজিকভাবে হেনস্ত হবার ভয়ে....।
ধন্যবাদ মন্তব্যের জন্য।
333920
০৫ আগস্ট ২০১৫ রাত ০৮:২৫
মিনহাজুল ইসলাম মোহাম্মদ মাছুম লিখেছেন : গর্ভের সন্তান মেয়ে জানতে পেরে রেহেনা নীরব থাকলেও রাজুুর মুখ মেঘাশ্চন্ন! রাজু ভাবতে থাকে পরিবার পরিকল্পনার কথা, পরিবারকে সচ্ছল ও সুখী করার জন্য চিন্তায় ভিবোর...!
-রাজুর চিন্তা-চেতনা সে-ই জাহেলিয়াতের অমানিশায় আবদ্ধ। মেয়ে হয়েছে শুনলে তাদেরও মুখটি কালো হয়ে যেত..আজও সেই অবস্থা বিরাজমান-যদিও নবীর উম্মতেরা এখনও দাবী করে প্রিয় নবীর উম্মত তবে কেন সেই জাহেলিয়াত এখন তাদের মনে?
আপনাকে অনেক ধন্যবাদ, কলমের তুলিতে এই সময় আর সেই সময়ের চিত্র সুন্দরভাবে তুলে ধরার জন্য..
০৫ আগস্ট ২০১৫ রাত ১১:৩৭
276092
নুর আয়শা আব্দুর রহিম লিখেছেন : অহরহ ঘটনা আছে বারবার মেয়ে হচ্ছে বলে.... ৮/১০ বছরের সংসার ভেঙ্গে পেলছে কিছু মানুষ নামের অমানুষ!!

আমরা যেন আল্লাহর ইচ্ছে এবং মোহাম্মদ ( সাঃ ) এর আদর্শ অনুসরণ করে ইহকালের এই অল্প সময়কে পরকালের মূল্যবান জান্নাতের জন্য তৈরী করে নিতে পারি, আল্লাহ যেন আমাদের তাওফীক দান করেন, আমিন।

আপনাকেও ধন্যবাদ সুন্দর ও অর্থবহ মন্তব্য করার জন্য
333927
০৫ আগস্ট ২০১৫ রাত ০৮:৫৬
এ,এস,ওসমান লিখেছেন : হতভাগা লিখেছেন : এখন বাংলাদেশে গর্ভে মেয়ে সন্তান আছে বলে এবরশন করায় না , এটা ভারতে হতে পারে।

এবরশন করায় অবৈধ সম্পর্কের ফলে সন্তান গর্ভে এসে গেলে সামাজিকভাবে হেনস্তা হবার ভয়ে ।

আমি হতভাগা ভাই এর সাথে এক মত।
০৫ আগস্ট ২০১৫ রাত ০৯:৩৫
276065
নুর আয়শা আব্দুর রহিম লিখেছেন : হতভাগা এবং আপনার সাথে একমত হতে পারলামনা!!

আমার একজন খুবই ঘনিষ্ঠ বন্ধু একটি হসপিটাল এর রিসিপশনিস্ট.... ওনার অভিঙ্গতা ও তথ্যের বৃত্তি গুলো আজকের লেখায় সহায়ক শক্তি হিসেবে কাজ করেছে।

এমনি সাড়ে পাঁচ মাসের গর্ভবতী আবস্থায় গর্ভপাত করাতে গিয়ে একজন মায়ের মার্মন্তিক মৃত্যু হয়েছিল। যা পারিবারিক সমোঝতোয় সংবাদ মাধ্যাম পর্যন্ত এগোয়নি!!!

তবে হতভাগা এর কথার দ্বিতীয় অংশটি ঠিক... অবৈধ সম্পর্কের পাপের ফসল হিসেবে যা হয় তা গর্ভপাত ঘটায় সমাজিকভাবে হেনস্ত হবার ভয়ে....।

আপনাকে ধন্যবাদ।
০৫ আগস্ট ২০১৫ রাত ০৯:৪৮
276073
এ,এস,ওসমান লিখেছেন : বর্তমানে হাতে গুনা কয়েকজনই আপনার ঘটনার সাথে মিলে।
০৫ আগস্ট ২০১৫ রাত ১০:০৬
276078
নুর আয়শা আব্দুর রহিম লিখেছেন : চলুন তা হলে আমরা প্রতিটি ঘরে ঘরে মেয়ে শিশু হত্যা উৎসবে পরিণত করি....!
০৫ আগস্ট ২০১৫ রাত ১১:০৯
276085
এ,এস,ওসমান লিখেছেন : আমার মন্তব্যের সাথে আপনার মন্তব্য মিললো না।
০৫ আগস্ট ২০১৫ রাত ১১:২৬
276088
নুর আয়শা আব্দুর রহিম লিখেছেন : মিলের রাস্তা খুজি এক সাথে
চোখ কান খোলা রাখি....।
তখন হব হবেই আমরা
একই ঘটনায় সাক্ষী!
333954
০৫ আগস্ট ২০১৫ রাত ১০:০৮
দ্য স্লেভ লিখেছেন : আল্লাহ আমাদের সঠিক বুঝ দান কুরক। এখন তো ডাক্তারাাই সার্জারী করে ডেলিভারী করাচ্ছে ফলে চাইলেও সন্তান বেশী হবেনা। ৯৫% ডেলিভারীই সার্জারী
০৫ আগস্ট ২০১৫ রাত ১১:৪৩
276093
নুর আয়শা আব্দুর রহিম লিখেছেন : আল্লাহ আমাদের সঠিক বুঝ দান কুরক। আমিন।

বর্তমান সময়ে বেসরকারি হসপিটাল গুলো সেবার চেয়ে ব্যবসার মনোভাব নিয়ে পরিচালিত হচ্ছে বেশি!! নরমাল ডেলিভারী হবার সম্ভাবনা থাকলেও তারা লাভের আশায় সার্জারি করাতে উৎসাহিত করে রুগীকে!!

ধন্যবাদ তথ্য বৃত্তিক মন্তব্যের জন্য।

333956
০৫ আগস্ট ২০১৫ রাত ১০:১০
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : ভালো লাগলো
পরিবার পরিকল্পনার নামে প্রচার অনেককে বিভ্রান্ত করছে আর তার সাথে আরো মিলেছে পুত্র সন্তান নেওয়ার সামাজিক প্রবনতা। ছেলে না থাকলে নাকি বংশ রক্ষা হয়না বা মৃত্যুর পর কেউ দোয়া করেনা এই ধারনা! হিন্দু বিশ্বাস পুত্র শ্রাদ্ধ না থাকলে পরলোকে পুন্নাম নরকে জ্বলতে হবে এই থেকে এর উদ্ধব। অন্যদিকে আল্ট্রাসনোগ্রাফির অতি ব্যবহার এর কারনে অটিস্টিক শিশুর সংখ্যাও বৃদ্ধি পাচ্ছে পৃথিবিতে।
০৬ আগস্ট ২০১৫ রাত ১২:০৯
276096
নুর আয়শা আব্দুর রহিম লিখেছেন : ভালোলাগা অনুভূতে আনন্দে অভিভূত হলাম!

আসলে পরিবার পরিকল্পনার নামে মানুষকে শন্তির ধর্ম ইসলাম থেকে দরে সরিয়ে দিচ্ছে পৃথিবী জুড়ে! তাদের পরিকল্পনা হচ্ছে ইসলামী সমাজব্যবস্থাকে পঙ্গু করে তাদের মনকেন্দ্রীক সমাজ ব্যবস্থা মানুষের উপর চাপিয়ে দেয়া!!

যার ফলশ্রুতিতে মানুষের ঈমানের জোর কমে যাচ্ছে.... সাথে কোরআন ও সহী হাদীস এর অনুসরণ থেকে বিচ্ছুতি ঘটছে!

যা আগামী প্রজন্মের জন্য অশনিসংকেত...। এখনই আমাদেরকে গনসচেতনতা তৈরির উদ্যোগ নিতে হবে।


পুত্র সন্তান নেয়ার বেলায় আপনার উল্লেখৃত বিষয় বংশগত দিকও আছে... সাথে সমাজের অবক্ষয়ও দায়ী! মেয়ে সন্তানকে আজকাল বোঝায় পরিনত হয়েছে যৌতুক নামের ভাইরাসের কারনে যা খুবই দুঃখজনক...!

ি
333973
০৫ আগস্ট ২০১৫ রাত ১১:০৭
আবু জান্নাত লিখেছেন : আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহ এমন ঘটনা সমাজের বাকে বাকে অগনিত। হাদিসে এসেছেঃ আঝল করাও (সহবাসের সময় বীর্য বাহিরে ফেলা) সন্তান হত্যার অন্তর্ভুক্ত। অথচ আজ ভ্রুন হত্যা হচ্ছে অহরহ। আল্লাহ হেফাজত করুন। সুন্দর পোষ্টটির জন্য শুকরিয়া। জাযাকাল্লাহ খাইর
০৬ আগস্ট ২০১৫ রাত ০২:০৯
276103
নুর আয়শা আব্দুর রহিম লিখেছেন : ওয়ালাইকুম সালাম ওয়ারাহামতুল্লাহি ওয়াবারাকাতুহু। আসলে আমাদের সমাজের.মানুষ গুলো কসবা গ্রহণ করে আনন্দের সাথে....! ধন্যবাদ মন্তব্যের জন্য।
333984
০৬ আগস্ট ২০১৫ রাত ০২:০৪
আফরা লিখেছেন : একটু খানি স্বাধীনতা পেয়ে মানুষ ধরাকে সরা করে ।

উপরের ছবি গুলো দেখে ভয় লাগছে .।
০৬ আগস্ট ২০১৫ রাত ০২:২১
276104
নুর আয়শা আব্দুর রহিম লিখেছেন : স্বাধীনতা চাই...
স্বাধীনতার নিতে চাহি স্বাদ....
সত্য গুলো উল্টে
দিয়ে মিথ্যার আবাদ!!

সহজ গুলো বাঁকা করে
নিত্য দৌড় ঝাপ!
কিচ্ছু দিন পর চলে-
যেতে হবে পাব কি মাফ?

আমরা আমাদের নয়
আমাদের বলে কি ধরে রাখি!
বয়সের সাথে ঝাপসা চোখ
চশমা নাকের উপর!! একি??

ভয়ঙ্কর কিছু দেখলে ভয়
দানা বাধে মনে,
অল্প হাসি অল্প কান্না
টুকিটাকি অভিমানে।

মন্দ সব নিপাত যাক
মানুষের আনাগোনা থেকে,
আমরা সবাই সুন্দর দেখব
সত্যের আয়না সামনে রেখে।
১০
334000
০৬ আগস্ট ২০১৫ সকাল ০৫:১২
কাহাফ লিখেছেন :
পাপ-পুণ্যের হিসেব এখন সামাজিকতার উপর ধরা হচ্ছে,ধর্মীয় হিসেবে নয়! এটাই চরম নিকৃষ্ট বাস্তবতা যেন!
পরিবার-পরিকল্পনা আর বিয়ে বহির্ভুত যৌনাচারের কারণে কত যে আদম সন্তান পৃথিবীর মুখ দেখার আগেই চলে যাচ্ছে তা কি একটুও বিবেকে বাধে না???
০৬ আগস্ট ২০১৫ বিকাল ০৪:২৯
276238
নুর আয়শা আব্দুর রহিম লিখেছেন : আপনাকে অসংখ্য ধন্যবাদ, সুন্দর মন্তব্যের জন্য।
১১
334546
০৮ আগস্ট ২০১৫ রাত ০৮:০৪
মাহবুবা সুলতানা লায়লা লিখেছেন : আস-সালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু! ভাইয়া ভাবি ও আমাদের ছোট্ট বাবুটা কেমন আছে? গুরুত্বপূর্ণ পোস্টের জন্য ধন্যবাদ! আর আপনার বাবুটাকে নিয়ে আবারো কিছু লেখার জন্য অনুরোধ থাকলো..বাবুর ফুপুমনি!
০৯ আগস্ট ২০১৫ রাত ১২:০৩
276625
নুর আয়শা আব্দুর রহিম লিখেছেন : ওয়ালাইকুম সালাম ওয়ারাহামতুল্লাহি ওয়াবারাকাতুহু। আলহামদুলিল্লাহ ভালো আছে.... সে এখন দাড়ানোর চেষ্টা করে....! ইনশা আল্লাহ. আপনার অনুরোধ রাখার চেষ্টা থাকবে।

মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ।


আপনার অনুপস্থিতি আমাদের বেদনাহত করেছিলো, আশা করছি নিয়মিত হবেন।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File