নিতান্তই একান্ত

লিখেছেন লিখেছেন বাকপ্রবাস ০৫ আগস্ট, ২০১৫, ০৬:৫৯:০০ সন্ধ্যা

- বিশেষ করে ছিন্তাইকারী ধরতে পারলে লোকজন ধরে উত্তম মধ্যম দিয়ে পুলিশের হাতে দিত।

- যখন দেখা গেল ছিনতাইকারী চোর ডাকাত ধরে পুলিশে দিলে পুলিশ তাদের ছেড়ে দিচ্ছে টাকার বিনিময়ে তারপর জনতা নিজের হাতেই আইন তুলে নিল।

- জনতা এবার এসব অপরাধীদের ধরতে পারলে নিজেরাই মেরে ফেলছে এবং এসব মৃত্যুর কোন দায় নেই, কে বা কারা জড়িত এসব প্রশ্ন উঠেনা, যেহেতু মৃত ব্যক্তি অপরাধী এবং জনতায় বিচারক হয়ে গেল।

- পুলিশ এর একটা শাখা হলো র্যাব, পুলিশ এবং র্যাব এর বিরুদ্ধে অভিযোগ আসতে থাকল ক্রসফায়ার এর এবং এখানেও মৃত ব্যাক্তি যেহেতু সমাজে অনাচার করে বেড়ায় সেহতু খুব জোরালো প্রতিবাদ আর আসলনা।

- এবার দেখা গেল রাজনৈতিক প্রতিহিংসায় ক্রস ফায়ার এবং সাথে নতুন অভিযোগ গুম এবং ভাসমান বা পরিত্যাক্ত লাশ। এতসব অনিয়মে থাকতে থাকতে সমাজে একটা বিরাট পরিবর্তন আসা শুরু করেছে সেটা হলো অদ্ভূত সব উপায়ে হাসতে হাসতে মানুষ মারা, এখানে নেই কোন পুলিশ, নেই কোন রাজনীতি, অপরাধী তার মস্তিষ্ক বিকৃতির দরুণ এমন সব কান্ড করে ফেলছে, বাতাস দিয়ে মানুষ মেরে আনন্দ পাচ্ছে, অত্যাচারের শেষ সীমায় শিশু যখন পানি চাইছে তার ঘাম খেতে বলা হচ্ছে আবার তা মোবাইলে ভিডিও করা হচ্ছে।

- আমরা এক বিশৃঙ্খল সমাজে ঢুকে যাচ্ছি যেখানে নেই কোন মানবিকতা, সমাজ, ধর্ম, কালাচার এর মতো সুস্থ এবং সুন্দরভাবে বেঁচে থাকার মতো উপাদানগুলো।

- ভাবতে হবে এবং ফিল্ডে নামতে হবে, এখনই সময় একটা সুস্থ সুন্দর সমাজ গড়ে তোলার।

- আমরা যারা সেলফি নিয়ে খুব ব্যাস্ত তারা একটু সচেতন হলেই অনেক কিছু সম্ভব, কারন যারা সেলফিতে মশগুল থাকে তারা ভাবতে চায়না সমাজ কি করে পরিবর্তন হয় এবং তার প্রভাব বা প্রতিক্রিয়া। এই বিশাল সেলফি সমাজ তাদের কাছে জীবন মানে খাও দাও ফুর্তি। তারা খুব একটা সমাজ সচেতন নয় এবং তারা অপরাধীও নয়। তারা শুধু নিজেদের নিয়ে ব্যস্ত থাকে।

সেলফি সমাজ একটু সচেতন হয়ে সমাজ সেবায় নেমে পড়লে এবঙ একটু সুস্থ চিন্তা করলে আমরা একটা উৎকৃষ্ট সমাজ পেতে পারি।

বিষয়: বিবিধ

৮৫৮ বার পঠিত, ৫ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

333922
০৫ আগস্ট ২০১৫ রাত ০৮:৩৩
মিনহাজুল ইসলাম মোহাম্মদ মাছুম লিখেছেন : ধন্যবাদ আপনাকে, প্রবাস থেকেও ঘুনে ধরা এই সমাজের জন্য চিন্তা করেন, দেশের জন্য কলম ধরেন..
333932
০৫ আগস্ট ২০১৫ রাত ০৯:১১
হতভাগা লিখেছেন : অন্যায়কারীকে ধরে শাস্তি দেওয়া এখন নেই বললেই চলে । বিচার প্রক্রিয়া দীর্ঘায়িত করে বাদীকে সর্বসান্ত করা হয় ।

অপরাধীদের ধরার চেয়ে নিরীহ লোকদের হয়রানী করা সহজ ।

প্রশাসন ও আইন শৃঙ্খলা বাহিনীকে অন্যায়কারীরা ম্যানেজ করে পার পেয়ে তাদেরই ছত্রছায়ায় তাদের কাজ নির্বিঘ্নে করে যায় ।

আইন শৃঙ্খলা বাহিনীকে কষ্ট করে কোন কেস এর সঠিক মীমাংসা করতে দেখা যায় না ।

হতাশ হয়ে জনগন নিজের হাতে আইন তুলে নেয় এবং শাস্তির ভয় নেই বলে অপরাধীরাও কাউকে পরোয়া করে না ।
333933
০৫ আগস্ট ২০১৫ রাত ০৯:১২
নৈশ শিকারী লিখেছেন : ভালো লাগলো
333938
০৫ আগস্ট ২০১৫ রাত ০৯:৩৯
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : যে দেশে সরকার এবং তার পুলিশ হচ্ছে সবচেয়ে বড় বাটপার ও মিথ্যাবাদি সেখানে আর কি আশা করা যায়।
333993
০৬ আগস্ট ২০১৫ রাত ০৩:৫৩
নুর আয়শা আব্দুর রহিম লিখেছেন : অনেক দিন পর হলেও অতীতের স্মৃতিচারণ মন। ঠিক কথা লিখেছেন মেনে চলা জরুরী।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File