কাফেলা এবং মাওলানা নুরুল ইসলাম ফারুকি

লিখেছেন লিখেছেন মোহাম্মদ রিগান ৩১ আগস্ট, ২০১৪, ০৬:৫৬:৪১ সন্ধ্যা

চ্যানেল আইয়ের জনপ্রিয় অনুষ্ঠান" কাফেলা"। তার উপস্থাপকের নাম মাওলানা নুরুল ইসলাম ফারুকি। ইফতারের আগে দেওয়া কাফেলার কারনে রাতে রাতে জনপ্রিয় হয়ে যান এই মাওলানা। আমিও গভীর আগ্রহ সহকারে ইসলামের বিভিন্ন ঐতিহাসিক জায়গা দেখতাম তার ক্যামেরার চোখে। ভাল লাগতো । কিছুদিন যাওয়ার পর বুঝলাম লোকটা মাজার ও পীর পূজারী এবং কট্টর বিদাতের অনুসারী।

যাই হোক গতকাল রাতে এই মাওলানাকে গলাকেটে খুন করা হয়েছে। তার খুন নিয়ে গড়ে উঠেছে ২টি মত। অনেকে বলছে তার খুনের সাথে মিল আছে গুপিবাগে কথিত ইমাম মেহেদি লুতফর রহমানের খুনের সাথে। লুতফর ছিলেন পীর আর ফারুকি পীরবাদ প্রচারকারী। অনেক ধর্মপ্রাণ মুসলিম মনে করে তারা ইসলামের মূল শিক্ষাকে বিকৃত করছে। তাই তারা ২ জনেই কট্টর ইসলামপন্থীদের রোষানলের শিকার হতে পারে বলে অনেকে মনে করছে। ২য় মতটি বলছে সরকারের চাল এটি। তারা এর পক্ষে যুক্তি দিচ্ছে যে কিছুদিন আগে কোরআন শরীফের উপর চায়ের কাপ রেখে নাস্তিক আসিফ মহিউদ্দিন আর তসলিমাকে দিয়ে সরকার চাইছিলো ইসলামপন্থীদের উস্কে দিতে। তারপর বি এন পির আন্দোলন হলে সে আন্দোলনকে কঠোর হাতে দমন করে বিদেশে জঙ্গি আন্দোলন দমন করেছি বলে বাঃবাঃ নেওয়ার চেষ্টা করা। সে সুযোগে জামাত শিবিরকেও ১টু শিক্ষা দেওয়া।

যখন সেটা সম্ভব হয়নাই তখন ফারুকিকে মেরে ১ ঢিলে দুই পাখি মারা। ১ম বিদেশীদের দেখানো যে দেখ আমাদের দেশে জঙ্গি এখন আছে, আমাদের আরো ক্ষমতায় থাকতে হবে আর দ্বিতীয়ত জামাত শিবিরকে ঢালাও দোষারোপ করে বাকি ইসলামিক দল গুলোর সাপোর্ট পাওয়া। দেখেন কি হয়। আশা করি সামনের দিন গুলোতে ব্যাপারটা আরো খোলাসা হবে...........................

বিষয়: রাজনীতি

১৬২৬ বার পঠিত, ৩ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

260147
৩১ আগস্ট ২০১৪ রাত ০৮:০০
মোস্তাফিজুর রহমান লিখেছেন : সরকারের সকল কাজই জামায়াত শিবিরের জন্য উপকারী হয়েছে। যদিও জামায়াত শিবিরের জান-মালের ব্যাপক ক্ষতি হয়েছে; কিন্তু সাংগঠনিক ভাবে জামায়াত শিবির অনেক বেশি লাভবান হয়েছে।
একটি নিখাদ আন্দোলন/সংগঠনের জন্য এমন জুলুম নির্যাতন উপকারই বয়ে আনে।
260160
৩১ আগস্ট ২০১৪ রাত ০৮:৩৪
তহুরা লিখেছেন :
০১ সেপ্টেম্বর ২০১৪ সকাল ০৫:২০
203997
কাহাফ লিখেছেন : ফটো ক্যাপশন টা যথার্থ হয়েছে.....

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File