একটি গল্প এবং সাকিব প্রসঙ্গ!

লিখেছেন লিখেছেন শার্লক হোমস ০৬ জুলাই, ২০১৪, ০৫:০৩:১৪ বিকাল

একবার এক দরবেশ টাইপ লোক গেল বেহেশত এবং দোজখ পরিদর্শন করতে। ফেরেশতার সাথে সবগুলো বেহেশত পরিদর্শন এর পর তিনি এবার নরক পরিদর্শন করতে গেলেন। সবগুলো নরক পরিদর্শনের পর তিনি অবাক হয়ে লক্ষ্য করলেন সকল নরকে প্রহরী থাকলেও একটি নরকে কোন প্রহরী নাই। তিনি ফেরেশতার নিকট এর কারণ জানতে চাইলেন। ফেরেশতা যা বললেন তা হল - দেখুন, এই নরকে সবাই বাংলাদেশি। এখানে কেউ যদি দেয়াল টপকে নরকের ওই পাশে যেতে চায় তাহলে অন্যজনে টেনে তাকে নামিয়ে আনে। যার কারণে কেউ পালাতে পারে না। সেজন্যই এখানে কোন প্রহরী রাখা হয়নি।

গল্পের সারমর্মঃ আমরা বাঙালিরা অন্যের ভাল সহ্য করতে পারিনা। অন্যজনের সাফল্যে আমাদের মনে হিংসা জন্মে। আর একজন ভালো থাকুক এটা দেখলে আমাদের গা জ্বলে।

এবার মূল কথায় আসিঃ

সাকিব আল হাসান বাংলার ক্রিকেট ইতিহাসের সেরা একজন খেলোয়াড়। যে কি না বিদেশে বাংলাদেশের নাম উজ্জ্বল করছে। ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে তার খেলতে যাওয়ার কথা। মাঝপথে তাকে অনুশীলনের নামে দেশে ফেরত আনা হয়। এখন প্রশ্ন হল ওয়েস্ট ইন্ডিজের সাথে সিরিজ খেলতে যাওয়ার অনুশীলনের জন্য তাকে ফেরত আসতে হল অথচ সে যাচ্ছিল ওয়েস্ট ইন্ডিজেই সিপিএল খেলতে। এর চেয়ে বড় অনুশীলন আর কি হতে পারে? যেখানে সে আবহাওয়ার সাথে খাপ খাইয়ে নেয়ার জন্য পর্যন্ত প্রচুর সময় পাচ্ছে এবং একটানা ম্যাচ খেলে প্র্যাকটিসের মধ্যে থাকতে পারছে। আমাদের অন্যরা এখানে হাজারো অনুশীলন করে যা করতে পারবে তার চেয়ে ঢের বেশি সাকিব ওখানে সিপিএল খেলে তার নিজ দেশের হয়ে পারফর্ম করতে পারবে এটা অতীত অভিজ্ঞতা থেকে বলছি।

যেখানে আমাদের ক্রিকেট কর্মকর্তারা টাকা বাঁচানোর জন্য সিরিজ শুরু হওয়ার বেশি আগে যেতে চায় না, (কারণ তা হলেতো কর্মকর্তারা ওখানে তাদের বউ ছেলেদের যে নিয়ে যাবে মার্কেটিং এ টাকা শর্ট পরতে পারে) সেখানে সাকিব আগে থেকে থাকলে আমার মনে হয় না মহাভারত অশুদ্ধ হয়ে যেত।

মূল কথা হলো - সাকিব বাঙালি, আর বোর্ড কর্মকর্তারা সবাই বাঙালি। সাকিব আই পি এল খেলে কিছু টাকা কামালো, এখন সিপিএল খেলে কিছু টাকা কামাবে এটা আমাদের বাঙালি বোর্ড কর্মকর্তাদের সহ্য হচ্ছে না। ওইযে, গল্পের মতো অবস্থা আর কি!!

#মন্তব্যঃ যে দেশে গুণির কদর নেই, সেদেশে কোন গুণি জন্মগ্রহণ করে না। এসব দেখে ভবিষ্যতেও এ ধরনের কোন গুণি খেলোয়াড় আসবে বলে মনে হয় না।

বিষয়: বিবিধ

১৪০০ বার পঠিত, ২ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

242313
০৬ জুলাই ২০১৪ বিকাল ০৫:৫৭
হতভাগা লিখেছেন : বাংলাদেশে একমাত্র সাকিবের উপরই নিয়মের প্রয়োগ করা হয় । যারা রাস্তাবন্ধ করে চলাচল করে বা রং সাইড দিয়ে চলাচল করে তাদের কিছু হয় না ।

http://www.prothom-alo.com/sports/article/260182

সাকিবের আত্মপক্ষ সমর্থনের লিংক
242486
০৭ জুলাই ২০১৪ সকাল ০৯:২২
টালের পাখা লিখেছেন : সমাজে যারা ভাল তারা যদি এতটুকু নিয়ম লঙ্ঘন করে তবে তা দৃষ্টি কুটুর হবেই। সাকিবকে আমরা সবাই ভালবাসি। আমরা তার কাছ থেকে দৃষ্টিকুটুর কোন মন্দ কাজ আশা করিনা। সে কাজগুলোর করার জন্য শাস্তি পেয়েছে সেই কাজগুলো আর কোন বাংলাদেশী ক্রিকটার করবেনা। সে অবশ্যই বাংলাদেশের বড় মাপের মানুষ যে কিনা বাংলাদেশের জন্য অনেক সম্যান এনে দিয়েছে তাই বলে কি তার অন্যায়গুলোকে প্রস্রয় দিত হবে। মানুষের ভূলগুলিকে ভূল হিসাবেই দেথতে হবে সে যেই হোক।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File