তসলিমা এবার কোথায় যাবেন ?

লিখেছেন লিখেছেন ইবনেআদম ০৩ আগস্ট, ২০১৪, ০১:২২:১২ রাত



আবারো তসলিমা নাসরিন প্রসঙ্গ । এবার নাকি তসলিমার পায়ের তলার মাটি সরে গেছে। তার আশ্রয়দাতা ভারত নাকি তার ভিসা নবায়ন করবে না । তার মানে এবার তাকে ভারত ছাড়তে হবে। যদি ভারত সত্যিই তার ভিসা নবায়ন না করে তাহলে তিনি কোথায় যাবেন? সে চিন্তায় মিডিয়াম্যানরা অস্থির হয়ে গেছেন।

আসলে তসলিমা নাসরিন একটি নিন্দিত নাম। তিনি বড় মাপের কোন লিখিকা বা সাহিত্যিক নন। তার লেখায় কোন আকর্ষণও নেই। সে নিজেকে মিডিয়ায় হাইলাইট করার জন্য ধর্মের উপর আক্রমণ করাকেই বেচে নেয়। তাও আবার অন্য কোন ধর্ম নয়, তার নিজের ধর্ম ইসলামকে। সে মনে করেছিল যেহেতু তার লেখায় কোন আকর্ষণ নেই তাই অন্য কোন বিষয়ের উপর লিখলে বিখ্যাত হওয়া যাবে না। পাওয়া যাবে না অর্থ-কড়িও।

যে চিন্তা সে কাজ, সে কলম ধরল ইসলামের বিরুদ্ধে, আল্লাহ ও রাসুলের বিরুদ্ধে। অবশেষে তার বুদ্ধিতে কাজ হয়। সাথে সাথে তাকে লুফে নেয় ইসলাম বিদ্বেষী ও ধর্মদ্রোহীরা এবং এরাই তাকে বিভিন্ন মিডিয়ায় হাইলাইট করতে থাকে। কিন্তু তসলিমার জানা ছিল না যে বাংলাদেশের তৌহিদী জনতা তার বিরুদ্ধে এতোটা ক্ষেপে উঠবেন। এক পর্যায়ে তৌহিদী জনতা তাকে দেশ থেকে বিতাড়িত করলেন। সেই ইতিহাস আমাদের সকলেরই জানা।

দেশ থেকে বিতাড়িত হওয়ার পর তসলিমা পৃথিবীর বিভিন্ন দেশের ধারে ধারে ঘুরতে লাগলো আশ্রয়ের জন্য। বিশেষ করে নরওয়ে থাকার প্রবল ইচ্ছা ছিল তার । কিন্তু পৃথিবীর কোন দেশ ধর্মদ্রোহী তসলিমাকে আশ্রয় দিতে রাজি হয়নি।

অবশেষে পার্শ্ববর্তী দেশ ভারত তার দিকে বন্ধুত্বের হাত বাড়ায় এবং হয়ে যায় তার পৃষ্ঠপোষক। তসলিমা ভারতের মাটিতে আরাম আয়েশে বসবাস করতে থাকলো আর ইসলাম ধর্মের বিরুদ্ধে লিখে যেতে লাগলো।

কিন্তু তার ইতিহাস জানা ছিল না যে, ইসলামকে অবমাননা করলে নিজেই একদিন অপমানিত ও লাঞ্ছিত হতে হয় । যুগে যুগে যারা ইসলামকে অবমাননা করেছে তারা হয়েছে অপমানিত আর লাঞ্ছিত, তার সত্যতা আমরা আবারও পেলাম যখন ভারতের মাটিতে তসলিমাকে লাঞ্ছিত ও অপমানিত হওয়ার দৃশ্য দেখি।

এবার শোনা যাচ্ছে মোদি সরকার তার ভিসা নবায়ন করবে না। তাহলে এবার তসলিমা কোথায় যাবে? হাঁ, তার যাওয়ার অনেক জায়গা আছে, তার বন্ধুর অভাব নেই। হয়তো আবরো চেষ্টা করবে নরওয়ে যেতে, কারণ নরওয়ে সরকার ইসলাম বিদ্বেষীদের আশ্রয়স্থল। এদিকে আবার তাকে দেশে আনার জন্য চেষ্টা ও তদবির চালিয়ে যাচ্ছেন তার অনুসারীরা, কিন্তু সরকার তাকে দেশে আসার অনুমতি দিয়ে তৌহিদী জনতার রোষানলে পড়তে চাইবে না । তাহলে তাকে আবারো বিধর্মীদের দুয়ারে দুয়ারে ঘুরতে হবে । হয়তো এইভাবেই লাঞ্ছনার মধ্যেই তার শেষদিন গুলো অতিবাহিত হবে।

যারা তসলিমা নাসরিনের লাঞ্ছিত হওয়ার দৃশ্যটি দেখেননি তারা এখানে Click করে সেই দৃশ্যটি দেখতে পারেন। http://www.youtube.com/watch?v=8IZY1mt0e-Q

বিষয়: বিবিধ

১৩০১ বার পঠিত, ২ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

250398
০৩ আগস্ট ২০১৪ দুপুর ০১:২১
সজল আহমেদ লিখেছেন : তাসলিমার দিল্লি থাকার মেয়াদ আরো দুমাস বাড়িয়ে দেয়া হয়েছে ।
250460
০৩ আগস্ট ২০১৪ বিকাল ০৪:২৮
চিরবিদ্রোহী লিখেছেন : নো প্রবলেম, জার্মানী আছে না! সেখানে তার মতাদর্শী অনেকেই আগে থেকেই খুঁটি গেড়েছেন, কাজেই সমস্যা নেহি হ্যায়।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File