তসলিমা নাসরিন লাঞ্ছিত হওয়ার দৃশ্য

লিখেছেন লিখেছেন ইবনেআদম ২৯ মে, ২০১৪, ০৭:২০:০৯ সন্ধ্যা

ইদানিং তসলিমা নাসরিন নাকি অসুস্থ, মিডিয়াওয়ালারা চেয়েছিল এ নিয়ে গরম গরম শিরোনাম করতে, কিন্তু পাবলিক এটা নিয়ে তেমন মাথা ঘামাননি, তাই মিডিয়া হঠাৎ চুপসে গিয়ে এ বিষয়ে আর বেশী দূর আগায়নি।

আসলে তসলিমা নাসরিন একটি নিন্দিত নাম। তিনি বড় মাপের কোন লিখিকা বা সাহিত্যিক নন। তার লেখায় কোন আকর্ষণও নেই। সে নিজেকে মিডিয়ায় হাইলাইট করার জন্য ধর্মের উপর আক্রমণ করাকেই বেচে নেয়। তাও আবার অন্য কোন ধর্ম নয়, তার নিজের ধর্ম ইসলামকে। সে মনে করেছিল যেহেতু তার লেখায় কোন আকর্ষণ নেই তাই অন্য কোন বিষয়ের উপর লিখলে বিখ্যাত হওয়া যাবে না।পাওয়া যাবে না অর্থ কড়িও।

যে চিন্তা সে কাজ, সে কলম ধরল ইসলামের বিরুদ্ধে, আল্লাহ ও রাসুলের বিরুদ্ধে। অবশেষে তার বুদ্ধিতে কাজ হয়। সাথে সাথে তাকে লুফে নেয় ইসলাম বিদ্বেষী ও ধর্মদ্রোহীরা এবং এরাই তাকে বিভিন্ন মিডিয়ায় হাইলাইট করতে থাকে। কিন্তু তসলিমার জানা ছিল না যে বাংলাদেশের তৌহিদী জনতা তার বিরুদ্ধে এতোটা ক্ষেপে উঠবেন।এক পর্যায়ে তৌহিদী জনতা তাকে দেশ থেকে বিতাড়িত করলেন। সেই ইতিহাস আমাদের সকলেরই জানা।

দেশ থেকে বিতাড়িত হওয়ার পর তসলিমা পৃথিবীর বিভিন্ন দেশের ধারে ধারে ঘুরতে লাগলো আশ্রয়ের জন্য। বিশেষ করে নরওয়ে থাকার প্রবল ইচ্ছা ছিল তার ।কিন্তু পৃথিবীর কোন দেশ ধর্মদ্রোহী তসলিমাকে আশ্রয় দিতে রাজি হয়নি।

অবশেষে পার্শ্ববর্তী দেশ ভারত তার দিকে বন্ধুত্বের হাত বাড়ায় এবং হয়ে যায় তার পৃষ্ঠপোষক। তসলিমা ভারতের মাটিতে আরাম আয়েশে বসবাস করতে থাকলেন আর ইসলাম ধর্মের বিরুদ্ধে লিখে যেতে লাগলেন।

কিন্তু তার ইতিহাস জানা ছিল না যে, ইসলামকে অবমাননা করলে নিজেই একদিন অপমানিত ও লাঞ্ছিত হতে হয় । যুগে যুগে যারা ইসলামকে অবমাননা করেছে তারা হয়েছে অপমানিত আর লাঞ্ছিত, তার সত্যতা আমরা আবারও পেলাম যখন ভারতের মাটিতে তসলিমাকে লাঞ্ছিত ও অপমানিত হওয়ার দৃশ্য দেখি। যারা সেই দৃশ্যটি দেখেননি তারা youtube এ গিয়ে নিচের address-এ http://www.youtube.com/watch?v=8IZY1mt0e-Q সেই দৃশ্যটি দেখতে পারেন।

বিষয়: বিবিধ

১৯৩০ বার পঠিত, ৯ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

228070
২৯ মে ২০১৪ সন্ধ্যা ০৭:২৮
বিন হারুন লিখেছেন : তাঁর স্বামী নেই, সন্তান নেই. তাঁর প্রতি কারো ভালবাসা নেই. কুকুরের মতো পিছুটান ছাড়া জীবন. এর চেয়ে লাঞ্ছনা দুনিয়াতে আর কি হতে পারে?
228116
২৯ মে ২০১৪ রাত ০৯:১১
সাদাচোখে লিখেছেন : আল্লাহ যাকে অপদস্থ করে - পৃথিবীর আর কোন শক্তি আছে - তাকে টেনে তুলতে পারে?

আল্লাহ যাকে সন্মানিত করে - পৃথিবীর আর কোন শক্তি আছে - তাকে টেনে নামাতে পারে?

লিখক জগতে তসলিমার অবস্থানুনাযায়ী তাঁর ইগো - আর রাজনীতির জগতে শেখ হাসিনার অবস্থানানুযায়ী তাঁর ইগো - আমার কাছে প্যারালাম মনে হয়।

আল্লাহ ভাল জানেন। ধন্যবাদ শেয়ার করার জন্য।
228123
২৯ মে ২০১৪ রাত ০৯:১৯
খেলাঘর বাধঁতে এসেছি লিখেছেন : আপনি বলেছেন- যুগে যুগে যারা ইসলামকে অবমাননা করেছে তারা হয়েছে অপমানিত আর লাঞ্ছিত

কিন্তু পুরো মুসলিম জাতির উপর পদে পদে এত লানত, লাঞ্চনা, অপমান কেন?
৩০ মে ২০১৪ রাত ১২:৪৯
175024
ইবনেআদম লিখেছেন : তার একমাত্র কারণ-ইসলামের যে মূল দাবী ও শর্ত, তা-থেকে পুরোপুরি পশ্চাদপসরণ, প্রকৃতপক্ষে মুসলমানদের মাঝে আজ না কোরআন আছে, না হাদিস ও সুন্নাহর কোন শিক্ষা আছে। বরং যা আছে তার সারাংশ হলো, কোরআন-হাদীসের মূল মর্মবাণীকে কতটা চাতুর্যের সাথে এড়িয়ে যাওয়া যায়, তারই প্রচেষ্টা। যে কোরআন ও সুন্নাহ সমগ্র বানববংশের জন্য পার্থিব ও পারলৌকিক সাফল্যের অব্যর্থ চাবিকাঠি, তার প্রত্যক্ষ উত্তরাধিকার লাভ করা সত্ত্বেও, সেই দুটি বস্তু আজ মুসলমানদের কাছে একে বারেই অর্থহীন এক তামাশার উপকরণে পরিণত হয়েছে। আর এই লাঞ্চনা অপমান থেকে বের হতে হলে অবশ্যই মহাগ্রন্থ আল কোরআন ও মহানবী (সঃ) এর সুন্নাহর দিকেই ফিরে আসতে হবে।
৩০ মে ২০১৪ রাত ০১:১৫
175026
খেলাঘর বাধঁতে এসেছি লিখেছেন : ভাল জিনিস পাগোলেও চিনে, মানুষ এত বোকা না!! এতে কি প্রমান হয় না যে ইসলামের ভেজাল মেডিসিন মানুষ আর খায় না?
228127
২৯ মে ২০১৪ রাত ০৯:৩৫
হারিয়ে যাবো তোমার মাঝে লিখেছেন : তসলিমাকে নিয়ে কোনো ধরনের কথা বলতে আমার ইচ্ছে করে না।
228214
৩০ মে ২০১৪ রাত ০২:৫৮
তীর্যক১০ লিখেছেন : Thank you for your interesting topic. Are you Rezaul bhai from Aljabr? If yes contact me pls. This is shahin, u r kindly invited to visit my blog.
৩০ মে ২০১৪ বিকাল ০৪:০৯
175113
ইবনেআদম লিখেছেন : No, Thank you... I read your blog most of them... carry on my friend, I wish your success...
295802
১৯ ডিসেম্বর ২০১৪ রাত ০৯:১৪
দিল মোহাম্মদ মামুন লিখেছেন : যুগে যুগে এইভাবেই ইসলাম বিদ্বেষীরা অপমানিত হয়।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File