আফসোস করি আল্লাহ তাআলা কেন আমারে মেয়ে মানুষ বানাইয়া দুনিয়াতে পাঠাইলো না!!

লিখেছেন লিখেছেন কাওছার জামাল ২৯ আগস্ট, ২০১৫, ১০:১২:৪৪ রাত

বিখ্যাত লোকদের চুল দাঁড়ি এলোমেলো থাকে। পোশাক আশাকের প্রতিও এদের খুব একটা আগ্রহ দেখা যায় না। এমন কোন বিখ্যাত লোকের নামও শুনিনি যে ফুল টাইম বাবু বাবু ভাব ধরে থাকতো। লক্ষ্য করে দেখলাম এই অভ্যাসগুলি আমার মাঝেও বিদ্যমান। ওয়েইট খিকজ করে হাসি দেওয়ার দরকার নাই, লেট মি ফিনিস।

সিরিয়াসলি সর্বশেষ কবে চুল দাঁড়িতে চিরুনী লাগাইছি আমার সঠিক মনে নাই। তবে ৭/৮ আগে দিন চুল কাটার সময় নর সুন্দর মাথায় চিরুনী দিয়ে মাপ যুগ করছিলো সেই দৃশ্য স্পষ্ট মনে আছে। প্রতিদিন ঘুম থেকে উঠে তাড়াহুড়া করে দাঁত ব্রাশ করি। যতক্ষন ব্রাশ করি ব্রাশ করার ফাঁকে ফাঁকে ই ই করে ঠুঠ দুইটা ফাঁক করে দাঁতগুলি দেখি পরিস্কার হইছে কিনা, ব্যস। প্রতিদিন ওয়াশরুম থেকে বের হওয়ার পরপর ই মনে হয় উপস চেহারা অবস্থাটা তো দেখা হয়নি। তারপর পোশাক পড়ার সময় আমার কাঁধে রাজ্যের সব বিরক্তি চেপে বসে। শার্ট পড়ো প্যান্ট পড়ো তার উপরে বেল্ট মারো। মনে মনে ভাবি আস্ত একটা বডির জন্য ৩/৪ পাটে পোশাক পড়ার ষ্টাইলটা কোন ছাগল আবিস্কার করছে? প্রায়ই আফসোস করি আল্লাহ তাআলা কেন আমারে মেয়ে মানুষ বানাইয়া দুনিয়াতে পাঠাইলো না!! কত্তো আরাম....

বাইরে যাও ভিতরে যাও অফিস আদালত কিংবা মার্কেটে যাও, নো প্রবলেম ঝটপট বোরকা একটা পড়ে মাথায় নেকাব টান দাও, ফিনিস। চুল আচড়ানির ঝামেলা নাই, ইন করার ঝামেলা নাই বেল্ট মারারও ঝামেলা নাই। তার মধ্যে ধুলাবালি থেকে চেহারা মন্ডলি সেইফ। বাড়তি ফেইস ওয়াস কেনার টাকাগুলিও সেইব।

আরো আফসোস করি আজকালকের মেয়েরা এতো আরামদ্বায়ক একটি পোশাক কিভাবে ইগনোর করে। এই একটি মাত্র পোশাক ইগনোর করার কারনে তাদের কত দূর্ভোগ ই না পোহাতে হয়। চুল আচড়াও বেনি মারো তার উপরে কাটা ক্লিপ। তারপর কানের দুল নাকের দুল, টিপ একটা নাক বরাবর বসাইতে গিয়ে আরো বিথী কিৎছা। স্নো পাউডার ক্রিম ঘষতে ঘষতে দেখা যায় একগাল একটু বেশি ফর্সা হয়ে গেছে তো আরেক গাল একটু ময়লা ময়লা। আইব্রো হুট পালিশ সহ আরো কত নান্দিবিন্দি। মোটামোটি একজন নারী ঘর থেকে বের হতে যে পরিমান প্রস্তুতি নেয় একজন পুরুষ মানুষ যুদ্ধে যেতে মনে হয় সেই পরিমান প্রস্তুতি নিতে হয়না। আমার কেন জানি মনে হয় অহেতুক এই সাজগোজের জন্য নারীরা দিনের এক তৃতীয়াংশ সময় নষ্ট করে, যার ফলে বিখ্যাতদের লিষ্টে নারীদের সংখ্যা এতো অল্প।

বিষয়: বিবিধ

১৬৭৯ বার পঠিত, ৭ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

338525
২৯ আগস্ট ২০১৫ রাত ১০:৫৪
নাবিক লিখেছেন : শার্ট প্যান্ট বাদ দিয়ে জুব্বা ট্রাই করে দেখতে পারেন। জুব্বা পড়লে আপনারো এতো ঝামেলা পোহাতে হবেনা। Happy
338526
২৯ আগস্ট ২০১৫ রাত ১০:৫৬
কাওছার জামাল লিখেছেন : সেটাই চিন্তা করতেছি।
338530
২৯ আগস্ট ২০১৫ রাত ১১:১৫
আবু জান্নাত লিখেছেন : দারুন লিখছেন। মেয়ে হয়ে জন্ম নিলে আয় রোজগারের ঝামেলা থেকেও রেহাই পেতেন। বাবা/স্বামী/ছেলেরা রোজগার করে খাওয়তো। কি যে মজা হতো!
338531
২৯ আগস্ট ২০১৫ রাত ১১:১৮
কাওছার জামাল লিখেছেন : Rolling on the Floor লুলায়িত করিলেন।
338564
৩০ আগস্ট ২০১৫ সকাল ১০:৫৬
হতভাগা লিখেছেন : মেয়েরা সাজুগুজু না করিলে দুনিয়াতে ব্যবসায়ীদের ৮০% থালাবাটি লইয়া পথে বসিত
338565
৩০ আগস্ট ২০১৫ সকাল ১০:৫৮
হতভাগা লিখেছেন : আপনার স্বভাব অনেকটা হিপ্পিদের মত । আপনি চারুকলায় চান্স পাবার মতও।

মেয়েরা সাজুগুজু না করিলে দুনিয়াতে ব্যবসায়ীদের ৮০% থালাবাটি লইয়া পথে বসিত
338653
৩০ আগস্ট ২০১৫ সন্ধ্যা ০৭:১৬
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : সত্য কথায় সহমত!

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File