ছেলে ধরা আতঙ্ক !!!!!!!!

লিখেছেন লিখেছেন সাইফ মাসুম ১১ জুলাই, ২০১৯, ০১:৪৭:৪০ দুপুর

সাম্প্রতিকালে একটা নিউজ সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হয়ে গেছে। যা আমাদের সমাজের সবাইকে আতঙ্কের মধ্যে ফেলে দিয়েছে। যেটাকে আমরা ছেলে ধরা বলেই আমরা সবাই জানি। কিন্তু এই ভাইরাল নিউজ টা কতটুকু সত্য বা গুজব এটার যথার্থ তা যাচাই করা আমাদের পক্ষে সম্ভব না।একমাত্র আইন শৃঙ্খলা রক্ষা কারী বাহিনী বা প্রশাসন ছাড়া কেউ এটার সঠিক বেখ্যা দিতে পারবেনা। তাই আমাদের উচিত এই সব গুজবে কান না দিয়ে একটু সতর্ক হয়ে চলাফেরা করা। চোখ কান খোলা রেখে একটু সতর্কতার সাথে বাচ্চাদের দিকে খেয়াল রাখা।সবচেয়ে বড় বেপার হলো আমাদের কে সচেতন হতে হবে। সমাজে সচেতনতা বৃদ্ধি করতে হবে। যাতে শহর থেকে গ্রাম অব্দি সবাই এর সুফল পায়। আর এর জন্য আমরা সোশ্যাল মিডিয়াকে কাজে লাগাতে পারি। ব্যাক্তি থেকে শুরু করে প্রশাসন পর্যন্ত আমরা সবাই যদি যে যার জায়গা থেকে সচেতন হই এবং একে ওপরের জন্য সহযোগিতার হাত বাড়িয়ে দেই তাহলে আমাদের সসমাজে আর এই সব জিনিষ ভাইরাল হবেনা, আমাদের সন্তানেরা এই সমাজে নিরাপদে থাকতে পারবে।

আমাদের দেশে দিনে দিনে অপরাধ এতো বাড়ছে কেন। এটার একটাই কারণ। আর সেটা হলো এই দেশে আইনের যথাযত প্রয়োগ হয় না। অপরাধী অপরাধ করে, ধরা ও পড়ে, আবার কারাবাসে যায়। কিন্তু কিছুদিন যেতে না যেতেই আবার বের হয়ে আসে। সুনির্দিষ্ট প্রমানের অভাবে আসামীকে কোর্ট খালাস দিতে বাধ্য হয়। অথবা আইনের ফাক ফোকর দিয়ে অথবা মামা চাচার জোরে অথবা কোনো ক্ষমতাশীল নেতার ভয়ে আসামীকে আইন শৃঙ্খলা বাহিনী ছেড়ে দিতে বাধ্য হয়। আমরা যদি উন্নত বিশ্বের দিকে তাকাই তাহলে দেখি ওখানে ও অপরাধ হয় কিন্তু পরিমানে কম। কারণ সুষ্ঠু আইনের যথাযত প্রয়োগ। যে দেশে আইনের প্রয়োগ যত বেশি হবে সেই দেশে অপরাধ প্রবণতা ততো কম হবে।

আমাদের দেশের এই ধরণের অপরাধ বন্ধ করতে হলে আইনকে আরো কঠোর করতে হবে এবং আইনের সঠিক প্রয়োগ করতে হবে। আর স্বজনপ্রীতি বন্ধ করতে হবে। আইন শৃঙ্খলা বাহিনীকে দুর্নীতি মুক্ত করতে হবে। শুধু জিডিপি বাড়লে আর একটু রাস্তা ঘাট উন্নত হলে দেশ উন্নত হয় না। দেশকে উন্নত করতে হলে ক্রাইম রেট কমাতে হবে। দেশের মানুষ কে সৎ, নিষ্ঠাবান এবং সচেতন হতে হবে।

জাতি হিসেবে আমরা সাহসী, নির্ভিক, উদ্যোমী এবং সংগ্রামী। আমার বিশ্বাস যে আমরা সব প্রতিকূলতা দূর করে একটা সমৃদ্ধিশীল সোনার বাংলা গড়ে তুলতে পারবো। আমাদের পরবর্তী প্রজন্ম কে একটা সুখী সমৃদ্ধিশীল বাংলাদেশ উপহার দিতে পারবো ইনশা আল্লাহ।

বিষয়: বিবিধ

৫৭০ বার পঠিত, ১ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

386672
১২ জুলাই ২০১৯ সন্ধ্যা ০৬:১২
হতভাগা লিখেছেন : বড় বড় অপরাধের দৃষ্টান্তমূলক সাজা না হওয়াতে অপরাধীরা এখন বেপরোয়া হয়ে উঠেছে

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File