নব জাগরনের সূচনা

লিখেছেন লিখেছেন সাইফ মাসুম ২৮ ডিসেম্বর, ২০১৪, ০২:২৫:২৬ দুপুর

দেশ প্রেম ঈমানের অংগ। তাই আমাদের প্রত্যেকের উচিৎ দেশকে ভালবাসা এবং দেশের স্বাধীনতার প্রতি শ্রদ্ধারেখে কথা বলা। তবেই একজন নাগরকি হতে পারে প্রকৃত দেশ প্রেমিক। যার অন্তরে লালিত হবে দেশ প্রেম , দেশের প্রতি ভালবাসা; তার পক্ষেই সম্ভব দেশের সেবা করা। আমাদের দেশে কতজন রাজনৈতিক ব্যাক্তিত্ব আছেন যিনি বুকে ধারন করেন দেশ প্রেমের মহান ব্রত। আসলেই আমাদের দেশে কিন্তু দেশ প্রেমিক লোকের অভাব নেই, এটা আমি হলফ করে বলতে পারি। কারন দেশ প্রেম যদি না থাকতো; আমরা আজ এই স্বাধীন দেশে বাস করে আজকের ব্লগ লেখার স্বাধীনতা থাকতোনা।

প্রতিদিন টক শোতে অনেকে আসেন এবং তারা তাদের মূল্যবান মতামত দিয়ে আমাদেরকে ধন্য করেন। আমাদের দেশে যেমন দেশ প্রেমিক আছে, তেমনি আছে বুদ্ধিজীবি এবং জ্ঞানী ব্যাক্তি। অনেক বড় বড় ধনী ব্যাক্তি ও আছেন। তবে স্বার্থত্যাগী মানুষ খুব কম দেখা যায় আজকাল। যার আছে, সে আরো চায়। আরো বড় লোক হতে চায়। যে দেশে শতকরা ৭০-৮০ ভাগ লোক দরিদ্র সীমার নিচে বাস করে,তাদের টুটি চেপে ধরে মাত্র ২০ ভাগ লোকে। সত্যি ভাবতেই অবাক লাগে তাইনা! তাহলে ভেবে দেখুন এই ২০ ভাগ লোকের Power কতখানি! এদের বেশীর ভাগই হলো দুর্নীতি পরায়ন লোক। কিছু অসৎ ব্যবসায়ী ও এদের কাতারে আছেন।

আমারা যদি শুসীল সমাজে ও বুদ্ধিজীবি শ্রেনীর দিকে তাকাই তাহলে দেখি তারা শুধু টেলিভিশনে বসে বসে বক্তব্য দিয়েই যাচ্ছেন। এদিকে কারোই কর্ণপাত নাই। না সরকার না রাজনৈতিক দল। সবাই যেন নিজ নিজ আখের গোছাতে ব্যাস্ত। আর আমরা যে তিমিরে ছিলাম সেই তিমিরেই আছি যুগ যুগ ধরে। তাহলে কি আমাদের উত্তরনের কোন পথ নাই?

যে কথা গুলো গোলাম মাওলা রণি অথবা আন্দালিব পার্থ অথবা মাহি বি চৌধুরী অথবা আসিফ নজরুলের মতো লোকেরা টেলিভিশনে কিংবা পত্রিকায় লেখেন তারা কি সংসদে গিয়ে দেশের নিপীড়িত জনগনের কথা বলতে পারেন না। কিভাবে দেশের উন্নতি করা যায়, আমাদের দেশকে আরো সামনের দিকে এগিয়ে নিয়ে যাওয়া যায়, কিভাবে দেশকে সন্ত্রাস মুক্ত করা যায়।

আমার এত সব বক বক করার মানে একটাই। আমি চাই দলমত নির্বিশেষে নতুন উদ্যমে দেশের উদিয়মান নেতাদের নিয়ে একটি রাজনৈতিক দল গঠন করার জন্য। যার সর্বস্তরে থাকবে দেশ ও জনগনের উন্নয়ন। তখন হয়তো আমরা বুক ফুলিয়ে বলতে পারব এমন দেশটি কোথাও খুজে পাবে নাকো তুমি, সকল দেশের সেরা সে যে আমার জন্মভূমি।

হয়তো এ লেখা গুলো পড়লে অনেকে বলবেন আমিও হয়তো করো পক্ষে দালালি করছি। না আমি একথা হলফ করে বলতে পারি আমি কোন দলের দালালি করছি না। আমি চাই দেশ ও জনগনের শান্তি। আমি চাই আমাদের এই দেশ আর গরীব থাকবেনা। আমরা বিশ্বের কাছে কাছে মাথা উচু করে বলতে পারবো আমরা তোমাদের চেয়ে কোনভাবে পিছিয়ে নেই।

এ পবিত্র জাতীয় দায়ত্বি পালনের জন্য আমি যাদেরকে উপযুক্ত মনে করি হয়তো আপনারা ও আমার সাথে একমত হবেন। এখানে আমি কারো নাম উল্লেখ কাউকে ছোট করতে চাইনা। আপনারাই নির্বাচন করেন কারা জাতীয় ভাবে নেতৃত্ব দিলে দেশ এগিয়ে যাবে। তবে অনুরোধ থাকবে সৎ ও যোগ্য লোক নির্বাচন করবেন। কোন দূর্নিতি পরায়ন লোক কে এ দলে রাখবেন না। ওরা আপনার, আমার তথা এ দেশের শত্রু। আমি শুধু দেশের সুধি সমাজকে দেশের কল্যানে এগিয়ে আসার জন্য আমন্ত্রন জানিয়েছি।

সিনেমার কাহিনি কখনো বাস্তবের সাথে যায় না। তারপর ও একটা উদাহরন সাম্প্রতিক কালের একটি হিন্দি সিনেমার কাহিনিতে মানুষের মনোভাব পরবির্তনরে জন্য একটা মেসেজ দেওয়া হয়েছিল। সেটা হলো কেউ যদি আপনার উপকার করে তাহলে আপনি আপনার সাধ্যমত তিনজন লোকের উপকার করবেন। তাদেরকে বলে দেবেন তারা যেন প্রত্যেকে আরো তিনজন লোকের উপকার করে। এভাবে একে অপরের হাত ধরাধরি করে চলতে থাকলে বিশাল মানব বন্ধনের সৃষ্টি হবে। এ মানব বন্ধন একদিন গন জোয়ারে রূপ নেবে।

বিষয়: রাজনীতি

১০৯৮ বার পঠিত, ৩ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

297693
২৮ ডিসেম্বর ২০১৪ দুপুর ০৩:১২
দুষ্টু পোলা লিখেছেন : ভালো লাগলো অনেক ধন্যবাদ
297714
২৮ ডিসেম্বর ২০১৪ সন্ধ্যা ০৭:০৭
সাইফ মাসুম লিখেছেন : আপনাকে ও ধন্যবাদ। অনেক ধন্যবাদ
297748
২৮ ডিসেম্বর ২০১৪ রাত ১০:২১
মোতাহারুল ইসলাম লিখেছেন : দেশপ্রেম ঈমানের অংগ একটি জাল হাদীস।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File