স্বপ্ন কথা বাস্তবায়ন

লিখেছেন লিখেছেন সাইফ মাসুম ০১ জানুয়ারি, ২০১৯, ০১:৩৬:৩৭ দুপুর

আমার স্বপ্নের সূর্য আজ পূর্ব দিগন্তে উদিয়মান।আমার স্বপ্ন আজ বাস্তবায়নের পথে।আজ আমার স্বপ্ন সত্যি হয়েছে। শত সহস্র শহীদের ত্যাগের বিনিময়ে আজ সত্যি আমরা একটা সোনার বাংলা পেয়েছি। আমরা আজ সার্থক এবং একটা পরিপূর্ণ জাতি।

আমি স্বপ্ন দেখতাম বাংলাদেশ একদিন উন্নত দেশ হবে, একদিন সমৃদ্ধির পথে এগিয়ে যাবে।বিশ্ব দরবারে মাথা উচু করে বলতে পারবো দেখ আমরা ও পারি। আমদেরকে আর দাবিয়ে রাখতে পারবেনা। আমরা এখন উন্নত জাতি। আমরা ও দেশের উন্নয়নের জন্য পরিশ্রম করতে পারি। আমাদের উন্নতি দেখে হয়তো কেউ কেউ বলবে ঐ দেখো বাংলাদেশ কিভাবে দিন দিন উন্নতির শিখরে পৌছে গেছে। গর্বে আমাদের মনটা ভরে যাবে।

যে কোন দেশে উন্নয়ন করতে গেলে প্রথম শর্ত হল দেশের রাষ্ট্র প্রধান কে শত ভাগ দেশ প্রেমী হতে হবে, সৎ এবং নেতৃত্ব দানের ক্ষমতা থাকতে হবে। দ্বিতীয়তঃ দেশের রাজনৈতিক পরিস্থিতি হতে হবে স্থিতিশীল।সর্বোপরি দেশের জনগনকে হতে হবে সহনশীল এবং মুক্তচিন্তার অধিকারী।

জাতির জনক শেখ মুজিবুর রাহমান স্বপ্ন দেখতেন সোনার বাংলা গড়ার জন্য। তিনি যদি বেঁচে থাকতেন হয়তো তিনি তার স্বপ্ন বাস্তবায়ন করতে পারতেন। কিন্তু কিছু পথ ভ্রষ্ট এবং দুর্নীতি গ্রস্থ সামরিক অফিসারদের এক সামরিক অভ্যুত্থান এর কারনে তাকে সপরিবারে প্রান দিতে হয়েছে। সৌভাগ্যক্রমে বেঁচে যাওয়া তাঁর সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাঁর বাবার সেই স্বপ্ন পূরণে দীর্ঘদিন ধরে কাজ করে আসছেন। এ দেশের জন্য এই জাতির ভাগ্য উন্নয়নের জন্য।বিশেষ করে বিগত দশটি বছর তার নিরলস শ্রম, অনেক ত্যাগ আর অসীম ধৈর্য নিয়ে দেশ পরিচালনা করেছেন।তাঁর অক্লান্ত পরিশ্রমের সুফল আমরা ভোগ করছি। আজ আমরা সত্যি এমন একজন নেত্রী পেয়েছি যিনি সত্যিকারে একজন দেশ প্রেমিক। আমরা চাই তিনি আমৃত্যু বাংলাদেশ কে শক্ত হাতে পরিচালনা করেন। তাহলে বাংলাদেশ কে তিনি রেখে যেতে পারবেন এক অনন্য উচ্ছতায়। তাঁর এই অসামান্য অবদানের জন্য এ জাতি তাকে আজীবন শ্রদ্ধা ভরে স্মরণ করবে।

বিষয়: বিবিধ

৫০১ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File