ফিফা ফুটবলঃ কামড় কাণ্ডে ৪ মাস নিষিদ্ধ সুয়ারেজ

লিখেছেন লিখেছেন নানা ভাই ২৬ জুন, ২০১৪, ০৮:৪৩:৫৯ রাত





উরুগুইয়ের তারকা স্ট্রাইকার তিনি। খেলেনও চমৎকার। কিন্তু একটাই সমস্যা তার। মাঝে মধ্যেই মেজাজ হারিয়ে প্রতিপক্ষের খেলোয়াড়কে কামড়ে দেন। বিশ্বকাপে গ্রুপপর্বের শেষ ম্যাচে ইতালির কিয়েল্লিনিকে কামড় দিয়ে আবারো আলোচনায় উঠে আসেন লুইস সুয়ারেজ।

তার কামড় দেওয়ার বিষয়টি নিয়ে তদন্তে নামে ফুটবলের সর্বোচ্চ সংস্থা ফিফা। তদন্ত শেষে সুয়ারেজকে দোষী সাব্যস্ত করে ৪ মাসের জন্য নিষিদ্ধ করার পাশাপাশি ৬৬ হাজার পাউন্ড জরিমানা করা হয়েছে।

এই ৪ মাসে সুয়ারেজ সব ধরনের ফুটবল কার্যক্রম থেকে বিরত থাকবেন। এই সময়ের মধ্যে উরুগুইয়ান তারকা জাতীয় দলের হয়ে ৯টি ম্যাচ খেলতে পারবেন না। খেলতে পারবেন না ঘরোয়া লিগেও। এমন শাস্তিতে জাতীয় দলের হয়ে বিশ্বকাপ খেলার আর হল না সুয়ারেজের।

এ বিষয়ে ফিফার তদন্ত কমিটির চেয়ারম্যান ক্লাউদিও সালসার বলেন, ‘ফুটবল মাঠে এমন সহিংস আচরণ কোনোভাবেই মেনে নেওয়া যায় না। বিশেষ করে এমন একটি টুর্নামেন্টে যেটা কিনা বিশ্বের শত শত কোটি মানুষ সরাসরি উপভোগ করেন। বিষয়টি খুব গুরুত্বের সঙ্গে তদন্ত করেছে ফিফার ডিসিপ্লিনারি কমিটি। ঘটনাটি ঘটার সঙ্গে সঙ্গেই বিষয়টি আমরা আমলে নিয়েছি এবং তদন্ত করে দ্রুত শাস্তির ব্যবস্থা করেছি।’

বিষয়: বিবিধ

৯৩৫ বার পঠিত, ৩ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

239205
২৬ জুন ২০১৪ রাত ০৮:৪৯
নোমান২৯ লিখেছেন : সুয়ারেজকে এভাবেই মাঠে নামাতে হবে ।
২৬ জুন ২০১৪ রাত ০৮:৪৯
185642
নানা ভাই লিখেছেন : Good Luck
239212
২৬ জুন ২০১৪ রাত ০৯:১৫
হতভাগা লিখেছেন : সুয়ারেজকে ওয়েসলি স্নাইপসে্‌র সাথে BLADE সিক্যুয়েলে নেওয়া যেতে পারে ভিলেন হিসেবে।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File