ফ্রান্সের প্যারিসে এটিএন বাংলার মাহফুজের ওপর জুতা বৃষ্টি

লিখেছেন লিখেছেন নানা ভাই ২৩ জুন, ২০১৪, ০২:১০:৩০ দুপুর



ফ্রান্সের রাজধানী প্যারিসে 'লা করনাভ পার্ক' মাঠে বাংলাদেশ ইয়ুথ ক্লাব, ফ্রান্স আয়োজিত "বাংলার মেলায়" এটিএন বাংলার চেয়ারম্যান মাহফুজুর রহমানের ওপর জুতা নিক্ষেপের ঘটনা ঘটে। গতকাল রোববার এ ঘটনা ঘটে। এ মেলায় অন্যতম অতিথি ছিলেন এটিএন বাংলার চেয়ারম্যান মাহফুজুর রহমান।

বিতর্কিত এই মেলায় দিনব্যাপি অনুষ্ঠিত অনুষ্ঠানে মঞ্চে মাহফুজুর রহমান উঠার সাথে সাথে দর্শকদের মধ্যে উত্তেজনা দেখা দেয়। অনেকেই তাকে নিহত সাংবাদিক দম্পতি সাগর-রুনির হত্যাকারী এবং সিলেট বিদ্বেষী বলে গালি দিতে থাকে। মুহূর্তের মধ্যেই মেলায় উপস্থিত প্রায় পাঁচ শতাধিক বাংলাদেশিদের মধ্যে বিরূপ প্রতিক্রিয়ার সৃষ্টি হয়। বিক্ষুব্ধ জনতা ‘মাহফুজের গালে গালে জুতা মার তালে তালে, সাগর-রুনির হত্যাকারী মাহফুজের ফাঁসি চাই, মুর্খ মাহফুজ টাল মাহফুজ ফিরে যা বাংলাদেশ' এই সকল স্লোগান দিয়ে পায়ের জুতা, হাতে থাকা পানির বোতল নিয়ে মুহূর্তেই স্টেজে থাকা মাহফুজের দিকে এগিয়ে আসেন।

এসময় বিক্ষুব্ধ জনতা তাকে লক্ষ্য করে দফায় দফায় জুতা, পানির বোতল ও ইট-পাটকেল নিক্ষেপ করে। প্রায় ২ ঘণ্টা শ্বাসরুদ্ধকর পরিস্থিতিতে অবরোধ থাকার পর পরে পুলিশের টিয়ারসেল নিক্ষেপ করে উত্তেজিত জনতাকে পিছু হটিয়ে কঠোর নিরাপত্তা বেস্টনির মধ্য দিয়ে তাকে নিরাপদ আশ্রয়ে নিয়ে যাওয়া হয়।

এসময় পুলিশ কয়েকজনকে আটক করে নিয়ে যায় ।

মেলায় উপস্থিত বিক্ষুব্ধ জনতা ব্যাপক ক্ষোভের সাথে বলেন, ‘গত কয়েক বছর যাবৎ 'ইয়ুথ ক্লাবের' মুখোশের আড়ালে এই মেলার নামে মাহফুজের মতো খুনি, আদম দালালদের সহায়তায় বাংলাদেশ থেকে আদম ফ্রান্স এ পাচার করে লক্ষ লক্ষ ইউরো হাতিয়ে নিচ্ছে। সেই দালাল চক্রই আবার ফ্রান্সে শেখ মুজিবের স্থাপত্য স্থাপনের নীল নকসা আঁকছে। পালা বদলে এরাই মাহফুজের মতো আরও শত শত খুনিদের আশ্রয় দিতে মরিয়া হয়ে উঠবে।’

বিষয়: বিবিধ

১০৬২ বার পঠিত, ১১ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

237892
২৩ জুন ২০১৪ দুপুর ০২:২৯
হতভাগা লিখেছেন : মাহফুজকে রাতারাতি তারকা খ্যাতি এনে দেবে এই ঘটনা ও এই পোস্ট।

অনেক বড় বড় নেতার জুতা খাওয়া অভ্যাস আছে ।

জুতা খাওয়ার পরও তার স্বপদে স্বমহিমায় দাপটের সাথেই ছিলেন । জুতা খেয়ে তাদের জীবনটা বরবাদ হয়ে যায় নি বরং এর পর থেকে মানুষ তার ব্যাপারে আরও আগ্রহী হয়ে উঠেছে।

এই জুতা খাওয়ার পর কি মাহিফুজ এটিএন এর চার্জ ছেড়ে দেবে ?

সাগর-রুনীর ব্যাপারে সব ক্লিয়ার করে বলে দেবে?
২৩ জুন ২০১৪ দুপুর ০২:৩৩
184450
নানা ভাই লিখেছেন : Waiting
২৩ জুন ২০১৪ দুপুর ০৩:৩২
184458
গ্যাঞ্জাম খানের খোলা চিঠি লিখেছেন : মাহফুজ মিয়া জুতা খাওয়ার পরে এটিএন কোন দুঃখে চাইড়া দিবো? জুতাপেটাতে যে শক্তিশালী ভাইটামিন আছে তার কদর হয়তো ম্যাঙ্গু পাবলিক বুঝতে হারে না। মাগার নেতা এবং সমাজপতিরা ঠিকই বুইঝবার হারে। হের লিগ্যাই তো ওয়াকার বুশ আফসোস কইরছিল জাইদীর নিক্ষেপ করা দু'টো জুতার মধ্যে একটিও তার কপালে না পড়ার কারণে।
237904
২৩ জুন ২০১৪ দুপুর ০৩:০৩
নজরুল ইসলাম টিপু লিখেছেন : জোতা বৃষ্টির ঘটনা মাফজুরের মত মানুষকে আরো খ্যাতিময় করে তুলবে। এদের লাজ, শরমের বালাই নাই। মানুষ কি বলে কি করে এসব নিয়ে এদের কোন মাথা ব্যথা নাই। ব্যাংকের টাকা বাড়ছে কিনা এই কথা ছাড়া অন্য কোন কথা বুঝতে চায়না।
২৩ জুন ২০১৪ দুপুর ০৩:২৩
184454
নানা ভাই লিখেছেন : Applause
237911
২৩ জুন ২০১৪ দুপুর ০৩:২৭
গ্যাঞ্জাম খানের খোলা চিঠি লিখেছেন : জুতাপেটাতে ভিটামিন আছে। তাই যারা জুতাপেটা খায় পরবর্তীতে তাদের ইজ্জত কদর বেড়ে যায়।
২৩ জুন ২০১৪ দুপুর ০৩:৩৫
184459
নানা ভাই লিখেছেন : Winking
237934
২৩ জুন ২০১৪ দুপুর ০৩:৫৩
ছিঁচকে চোর লিখেছেন : পৃথিবীর অনেক দেশ ঘুরেছে বেচারা। সব দেশের সবকিছুই টেষ্ট করে দেখেছে কিন্তু আমাদের দেশের দেশি হাতের তৈরি এই জিনিসটাই তার এতদিন খাওয়া হয়নি। কয়দিন পরে তো কবরে যাবে তাই বাঙালি তাকে খাইয়ে দিলো। Big Grin
২৩ জুন ২০১৪ বিকাল ০৪:৩৮
184481
নানা ভাই লিখেছেন : Tongue
237959
২৩ জুন ২০১৪ বিকাল ০৪:৩৯
আবদুল্লাহ বাংলাদেশী লিখেছেন : এতো পিটালো কিন্তু এখনও দিব্যি বেঁচে আছে।
২৩ জুন ২০১৪ সন্ধ্যা ০৬:১৪
184518
নানা ভাই লিখেছেন : :Thinking

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File