বিদেশে নারীকে দেহ ব্যবসায় বাধ্যকরণ

লিখেছেন লিখেছেন হৃদয়ে রক্তক্ষরণ ০ ০৬ জুলাই, ২০১৪, ০২:২২:১৫ রাত

প্রায় শোনা যায়, বিদেশ গিয়ে বাংলাদেশি নারীরা দেহ ব্যাবসার স্বীকার হয়, যেসব দালালের মাধ্যমে যায় তারাই খদ্দরের হাতে তুলে দেয়। এইসব জেনেও বাবা মা কেমন করে মেয়েকে বাহিরে পাঠায়, আর মেয়েরাই বা কেমন করে যায়, যেখানে বাংলাদেশেই মেয়ের নিরাপত্তা নেই, সেখানে বিদেশ বিভূইয়ে কে তাদের নিরাপত্তা দিবে?

হয়ত বলবে, জীবন নির্বাহ করার জন্য, বাঁচার তাগিদে, দুপয়সা কামাই করে পরিবারের মুখে হাসি ফোটানোর জন্য বিদেশ যাওয়া। কিন্তু পারছেন কি হাসি ফোটাতে? পারছেন না, বরং মেয়েদের সব চেয়ে দামি সম্পদ সতিত্বকে বিলিয়ে দিয়ে আসছেন!!!!! না নিজে হতে পেরেছেন সুখি, না হতে পেরেছেন পরিবারকে সুখী করতে!

দেশে কাজ করে খান, হোক তাতে টাকা অল্প, বেশি টাকা আয়ের লোভে বিদেশ না যাওয়াই উত্তম। তবে এটা যদি নিশ্চিত হতে পারেন যে, কর্মস্থলে আপনার সর্বোচ্চ নিরাপত্তার ব্যাবস্থা রয়েছে, তবে যেতে পারেন।

যারা জীবিকার প্রয়োজনে বিদেশ যেতে চান, মনে রাখবেন, জীবন জীবিকার জন্য আপনি আপনার মূল্যবান সতিত্বকে নষ্ট করে দিতে পারেন না। অভাবে পড়লে পেশা হিসেবে দেহব্যাবসাকে জায়েজ করার কোন সুযোগ নেই, আর আপনাদের বাধ্য করা হয়, তাতেও রয়েছে আপনাদের বোকামী, বর্তমান যুগ তথ্য প্রবাহের যুগ, যা কিচ্ছু ঘটে, মুহুর্তেই সবার কাছে চলে যায়, বিদেশে নারীকে যৌন ব্যাবসায় ব্যাবহারের সংবাদটি কি আপনাদের কানে যায়না? যদি জেনেই থাকেন, বিদেশে এই রকম হয়ে থাকে তবু কেন নিজের পায়ে নিজে কুরাল মারতে যান?

আপনাদের অনুরোধ করব, আপনি সরল সোজা মানুষ, তাই বলে সবাই সরল সোজা নন! বিশ্বাস করা ভাল, তবে সবাইকে বিশ্বাস করা বোকামি ছাড়া আর কিছু নয়! সতর্ক হোন, ধান্দাবাজদের থেকে দূরে থাকুন, নিজেকে নষ্টামির আসাকুড়ে নিক্ষেপ করবেন না! আর আল্লাহর উপর ভরসা রাখুন, বিদেশ না গিয়েও আপনার দারিদ্রতার অবসান ঘটাতে পারবেন। আল্লাহ আপনাদের সহায় হোন!

----হৃদয়ে রক্তক্ষরণ

বিষয়: বিবিধ

১৫২৬ বার পঠিত, ১০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

242125
০৬ জুলাই ২০১৪ রাত ০২:৪৭
নিউজ ওয়াচ লিখেছেন : ভালো লাগলো ধন্যবাদ
242130
০৬ জুলাই ২০১৪ রাত ০৩:১৪
সত্যির আলো লিখেছেন : ভালো লাগলো
242134
০৬ জুলাই ২০১৪ রাত ০৩:৩৯
বড়মামা লিখেছেন : ঠিক বলেছেন ভালো লগলো আপনাকে অনেক ধন্যবাদ ।
242161
০৬ জুলাই ২০১৪ সকাল ০৫:৪৭
মাহবুবা সুলতানা লায়লা লিখেছেন : মানুষের আস্থা আল্লাহর উপর থেকে সরে গিয়ে এখন দুনিয়ার উপর হয়েছে! তাই মানুষ পদে পদে লাঞ্চিত বঞ্চিত হচ্ছে! আল্লাহ সবাইকে সঠিক বুঝ দান করুন!
আমিন।
লেখককে ধন্যবাদ
242204
০৬ জুলাই ২০১৪ সকাল ০৬:৫৬
প্যারিস থেকে আমি লিখেছেন : আপনার লেখাটা পড়ে খুব ভালো লেগেছে।
242250
০৬ জুলাই ২০১৪ দুপুর ০১:২৭
আমি মুসাফির লিখেছেন : আমি যখন ২০০৩ সালে সৌদীতে আসার জন্য আমার এক পরিচিত ট্রাভেল এজেন্সিতে গিয়েছিলাম সেখানে দেখি সৌদিতে যাবার জন্য কিছু মহিলা পাসপোর্ট হাতে বসে আছে । ট্রাভেল এজেন্সি মুক্তার ভাইকে আমি বল্লাম ভাই আমি সৌদী আরবে ছিলাম তাদের সম্পর্কে জানি যে মহিলারা যাচ্ছে তাদের সম্পর্কে ব্যঙ্গ করে বল্লাম যে সাথে কিছু পুরানো ঘি নিয়ে যেতে। একথা বলার সাথে সাথে এক মহিলা বলে উঠল সবাই কি খারাপ নাকি। তবুও তার যাবার আগ্রহ ছিল প্রবল।
এতটুকুই বলব অনেকে সব কিছু হয়ত জেনেই প্রবাসে পাড়ি জমান। এটা জানা সত্বেও যারা আসে তাদেরকে আপনি কি বলবেন।
ধন্যবাদ ভাল একটি পোষ্টের জন্য ।
242262
০৬ জুলাই ২০১৪ দুপুর ০২:১৮
শুকনা মরিচ লিখেছেন : ঠিক বলেছেন ভালো লগলো আপনাকে অনেক ধন্যবাদ
242489
০৭ জুলাই ২০১৪ সকাল ০৯:২৭
নূর আল আমিন লিখেছেন : সম্পুর্ণ সহমত নারীদের বিদেশ যাওয়া উচিত নয়
243793
১১ জুলাই ২০১৪ সন্ধ্যা ০৬:০৬
egypt12 লিখেছেন : হাজবেন্ড ইনকাম করলেই কি নয় বেশী আয় করতে গিয়ে দোজখে পোড়ার মানে হয়!?
১০
251930
০৭ আগস্ট ২০১৪ দুপুর ০২:৫১
সাহসী বালক লিখেছেন : "জীবন জীবিকার জন্য আপনি আপনার মূল্যবান
সতিত্বকে নষ্ট করে দিতে পারেন না।" এই টা মূল্য আজ কয়জন মেয়ে বুঝে। পড়ে ভালো লগলো আপনাকে অনেক ধন্যবাদ...

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File