দ্বিতীয় বিবাহ এবং তারপর......

লিখেছেন লিখেছেন হৃদয়ে রক্তক্ষরণ ০ ৩১ মার্চ, ২০১৪, ০২:৪২:১৪ দুপুর



আমার এক বন্ধু, একটি বিশ্ববিদ্যালয় কলেজে পড়ে, পারিবারিক ভাবে একটি ছেলের সাথে তার এঙ্গেজমেন্ট হয়। মোবাইলে, কখনো সরাসরি দেখা করে পরস্পরের খোঁজ খবর নিতে থাকে। এইভাবে চলছিল তাদের সম্পর্ক, কিন্তু বেশি দূর এগোতে পারিনি সম্পর্কটা। হঠাৎ ছেলেটা বেঁকে বসে, সে বিয়ে করতে পারবেনা, কারণ আমার বন্ধুর বাবা দ্বিতীয় বিয়ে করেছে, বউ নিয়ে অন্য এক জায়গায় থাকে, তাদের সাথে সেপারেশন হয়ে গেছে। বাস, এখানেই সম্পর্কের ইতি!

ক্ষোভ দুঃখ, অভিমান এই নিয়ে দিন পার করতে লাগলো। কিন্তু জীবনতো থেমে থাকেনা, তার স্বাভাবিক গতিতে চলতে থাকে, দুঃখ কষ্ট সাময়িকের জন্য জীবনকে থমকে দেয় মাত্র!

অপর একটি ছেলের সাথে সম্পর্ক গড়ে উঠে, সরলতার সুযোগ নিয়ে আমার বন্ধুটির সর্বনাশ করে তবে ক্ষান্ত হয়। সম্পর্কের ইতি টানে এই যুক্তি দেখিয়ে, তোমার বাড়ি আর আমার নানা বাড়ি পাশা পাশি, একটা সময় তারা জানবে, তোমার বাবা আরেকটি বিয়ে করেছে, এবং সে তোমাদের সাথে থাকেনা, তাহলে আমাদের সম্পর্ক মেনে নিবেনা।

বাবার কারণে মেয়ের দু দুটি সম্পর্ক ভেঙ্গে যায়। অবশেষে আমাকে একদিন বলে, “তুইত আমার সব জানিস, আমিও তোকে অনেক বিশ্বাস করি, ভেবেছি তোর সাথে রিলেশন বিল্ডাপ করবো, তোর আপত্তি আছে কি? সাথে সাথে উত্তর দিতে পারিনি, সময় চেয়ে নিলাম, কেননা এই প্রস্তাবের জন্য মোটেও প্রস্তুত ছিলাম্না।

বেশ কিছু দিন পর ক্ষমা চেয়ে নিয়ে জানালাম, আমার পক্ষে তোর প্রস্তাব গ্রহণ করা সম্ভব না। আমার এই গ্রহন না করা তার বাবার পরিচয় নিয়ে নয়, বরং এই জন্য যে, এখন আমি যে পথের পথিক, তার উপর দাঁড়িয়ে এইসব করা যায়না......

বাবার সাথে সে কথা বলেনা, পরিবার থেকে চাপ দিচ্ছে বিয়ে করতে, সে বলে দিয়েছে, পড়াশোনা শেষ করে প্রতিষ্ঠিত হয়ে তবেই বিয়ে করবে, তবু তার শংকা কাটেনা, বিয়ের পর তার যোগ্যতা ছাড়িয়ে যদি বাবার পরিচয় প্রধান হয়ে উঠে, বিয়ে টিকবেতো!

দীর্ঘস্বাস বেরিয়ে আসে, বিড় বিড় করে বলে, বাবা তুমি, কেন আমার এই সর্বনাশ করে গেলে!!!!!

বিষয়: বিবিধ

১৩৪৩ বার পঠিত, ১২ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

200775
৩১ মার্চ ২০১৪ দুপুর ০২:৫০
গেরিলা লিখেছেন : ভালো লাগলো ধন্যবাদ
200784
৩১ মার্চ ২০১৪ দুপুর ০২:৫৮
সুমাইয়া হাবীবা লিখেছেন : শুধু ঘটনা বর্ননা না করে আরো কিছু বিষয় আনলে আরো ভালো লাগত। ভেবে দেখার মত একটা বিষয় তো এটা তাই।
200789
৩১ মার্চ ২০১৪ দুপুর ০৩:০৫
হৃদয়ে রক্তক্ষরণ ০ লিখেছেন : সুমাইয়া হাবীবা, আরও কিছু বস্তুনিষ্ঠ লিখা নিয়ে আসতে পারলে আমি নিজেও ভাল অনুভব করতাম, কিন্তু মাথা যে গোবরে ভরা, ইচ্ছা থাকা সত্বেও ভাল লিখতে পারিনা। দোয়া করবেন আল্লাহ যেন মাথা খুলে দেন।
200796
৩১ মার্চ ২০১৪ দুপুর ০৩:১৯
সূর্যের পাশে হারিকেন লিখেছেন : সর্বনাশতো সে নিজেই করেছে, ২য় অবৈধ সম্পর্কটা করাতে। কী এমন দরকার ছিলো নিজের সবটুকু দিয়ে দেয়ার বিয়ের আগে? বুদ্ধিহীন/বেআক্কেল মেয়ে।
200816
৩১ মার্চ ২০১৪ দুপুর ০৩:৫৬
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : ঘটনাটা সত্যিই দুঃজনক। ডিভোর্স কিংবা দ্বিতিয় বিবাহকে আমাদের সমাজে যে চোখে দেখা হয় তা সম্পুর্ন ভুল। ব্যাপারটা এমন যে একজন ডিভোর্সি কিংবা বিধবা বা বিপত্নিক ব্যভিচার করলেও কিছু মনে করেনা অনেকে কিন্তু বিয়ে করলেই দোষ।
০৪ এপ্রিল ২০১৪ সকাল ১১:১৮
151975
তারাচাঁদ লিখেছেন : সঠিক কথা বলেছেন ।
200826
৩১ মার্চ ২০১৪ বিকাল ০৪:১২
নীল জোছনা লিখেছেন : দীর্ঘস্বাস বেরিয়ে আসে, বিড় বিড় করে বলে, বাবা তুমি, কেন আমার এই সর্বনাশ করে গেলে!!!!! Sad
200834
৩১ মার্চ ২০১৪ বিকাল ০৪:২৭
নূর আল আমিন লিখেছেন : ভালো লাগছে অসাধারণ
200950
৩১ মার্চ ২০১৪ সন্ধ্যা ০৭:৩১
গেরিলা লিখেছেন : ভালো লাগলো অনেক ধন্যবাদ
200951
৩১ মার্চ ২০১৪ সন্ধ্যা ০৭:৩২
দুষ্টু পোলা লিখেছেন : ভাইরে আমি একটাই পাচছি না, আর আপোনি ২টা বিয়ে করলেন? I Don't Want To See I Don't Want To See I Don't Want To See
১০
202385
০৪ এপ্রিল ২০১৪ সকাল ০৭:০০
রেহনুমা বিনত আনিস লিখেছেন : ইসলামের দৃষ্টিতে দ্বিতীয় বিয়ে বা তালাক কোন সমস্যা নয়। আমাদের সমাজে আমরা ইসলামকে আনুষ্ঠানিকতায় সীমাবদ্ধ করে ফেলায় আজ এই স্বাভাবিক ব্যাপারগুলো আমাদের কাছে সমস্যা হিসেবে ধরা দিচ্ছে। আল্লাহ যেখানে পিতার দোষে সন্তানকে কিংবা সন্তানের দোশে পিতাকে অভিযুক্ত করবেন না, সেখানে আমরা এমন করার অধিকার রাখি কিনা আমাদের ভাবা উচিত।
১১
218987
০৮ মে ২০১৪ দুপুর ০২:২৭
এমরুল কায়েস ভুট্টো লিখেছেন : আসল কারণ বাবার দুই বিয়ে নয়। একের পর এক ছেলের সাথে সম্পর্কই সমস্যা এখানে।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File