Rose Good Luck দাজ্জাল সম্পর্কীয় একটি র্দীঘ হাদীস: Good Luck Rose

লিখেছেন লিখেছেন পবিত্র ২৭ আগস্ট, ২০১৪, ১০:৪৭:৩০ রাত

ফাতেমা বিনতে কায়েস (রাঃ) থেকে বর্ণিত, একদা নবী কারীম সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম মিম্বরে বসে হাসতে হাসতে বললেন: তামীম আদ দারী আমাকে একটি সংবাদ শুনিয়েছে। আমি তাতে খুশী হয়েছি এবং আমি তোমাদেরকেও তা শুনাতে পছন্দ করি।

একদা ফিলিস্তীনের কিছু লোক নৌযানে চড়ে সমূদ্র ভ্রমণে বের হয়। হঠাৎ তারা সমূদ্রের উত্তাল তরঙ্গে দিকভ্রান্ত হয়ে পড়ে এবং এক অপরিচিত দ্বীপে পতিত হয়। সেখানে তারা এক বিচিত্র প্রাণী দেখতে পায়। যার চুলগুলো ছিল চারদিকে ছড়ানো তারা জিজ্ঞেস করল: তুমি কে? সে উত্তর দিল: আমি জাস্সাসা (অনুসন্ধানকারী)। তারা বলল: তুমি আমাদের কিছু অনুসন্ধান দাও। সে বলল: আমি তোমাদের কিছু বলবও না এবং তোমাদের কিছু জানতেও চাইব না। বরং তোমরা এ জনপদের শেষ প্রান্তে যাও। সেখানে এমন একজন লোক আছে যে তোমাদের কিছু বলবে এবং তোমাদের কাছেও জানতে চাইবে।

অতঃপর আমরা গ্রামের শেষ প্রান্তে গিয়ে দেখতে পেলাম, একটি লোক শিকলে বাঁধা আছে। সে আমাদের বলল, তোমরা (সিরিয়ার) যুয়ার নামক স্থানের ঝর্ণার খবর বল। আমরা বললাম: তা পরিপূর্ণ এবং এখনো সবেগে পানি নির্গত হচ্ছে। সে বলল: বুহায়রা (তাবারিয়া উপসাগর)-র কি খবর তা আমাকে বল। আমরা বললাম: তাও পরিপূর্ণ এবং তা থেকে সবেগে পানি প্রবাহিত হচ্ছে। সে পূণরায় বলল: জর্দান ও ফিলিস্তীনের মধ্যবর্তী স্থানে অবস্থিত বায়সান নামক খেজুর বাগানের খবর বল। তাতে কি ফল উৎপন্ন হয়? আমরা বললাম: হাঁ। সে আবার জিজ্ঞেস করল নবী সম্পর্কে বল। তিনি কি প্রেরিত হয়েছেন? আমরা বললাম: হাঁ। সে বললঃ লোকজন তার কাছে ভিড়ছে কেমন? আমরা বললামঃ খুবই দ্রুত।

রাবী বলেন: সে একথা শুনে এমন লাফ দিল যে, শৃংখল প্রায় ছিন্ন করে ফেলেছিল। আমরা তাকে জিজ্ঞেস করলাম তুমি কে? সে বলল: আমি দাজ্জাল। সে তাইবা ছাড়া সমস্ত শহরে প্রবেশ করবে। তাইবা হল, মদীনা মুনাওয়ারা। (তিরমিযী)

বিষয়: বিবিধ

১৮২৭ বার পঠিত, ১৯ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

258984
২৭ আগস্ট ২০১৪ রাত ১০:৫০
সূর্যের পাশে হারিকেন লিখেছেন : খুবই সুন্দর হাদীস, অন্নেক ভালো লাগলো Good Luck Good Luck যাজাকিল্লাহু খাইর। Rose Rose Good Luck Good Luck Rose Rose
২৭ আগস্ট ২০১৪ রাত ১০:৫২
202743
পবিত্র লিখেছেন :
258986
২৭ আগস্ট ২০১৪ রাত ১০:৫৯
সন্ধাতারা লিখেছেন : অনেক অনেক ধন্যবাদ খুব ভালো লাগলো লিখাটি।
২৮ আগস্ট ২০১৪ দুপুর ০২:১৫
202891
পবিত্র লিখেছেন :
258990
২৭ আগস্ট ২০১৪ রাত ১১:০৫
চিরবিদ্রোহী লিখেছেন : রেফারেন্সটা উল্লেখ করলে ভালো হতো।
ছাগল বায়েজীদ খান পন্নীকে হাদীসটা দেখানো দরকার। ব্যাটা মূর্খ আধুনিক যন্ত্রপাতিকে দাজ্জাল সাব্যস্ত করে বসে আছে, আর সাথে কিছু ভেড়ার দল ভ্যা ভ্যা করে যাচ্ছে।
জাযাকাল্লাহ খইর
২৮ আগস্ট ২০১৪ দুপুর ০২:৩৩
202897
পবিত্র লিখেছেন : তিরমিযী: আবওয়াবুল ফিতান; হাদীস নং: ২১৯৯

258993
২৭ আগস্ট ২০১৪ রাত ১১:০৯
আফরা লিখেছেন : ধন্যবাদ আপু ।
২৮ আগস্ট ২০১৪ দুপুর ০২:১৪
202889
পবিত্র লিখেছেন :
259033
২৮ আগস্ট ২০১৪ রাত ০৩:০৭
সাদিয়া মুকিম লিখেছেন : শুকরিয়া শেয়ার করার জন্য! Good Luck Love Struck Rose
২৮ আগস্ট ২০১৪ দুপুর ০২:১৭
202892
পবিত্র লিখেছেন : আপনাকেও অসংখ্য ধন্যবাদ।

259077
২৮ আগস্ট ২০১৪ সকাল ০৮:৫২
বুড়া মিয়া লিখেছেন : ভালো লাগলো
২৮ আগস্ট ২০১৪ দুপুর ০২:১৯
202893
পবিত্র লিখেছেন :
259166
২৮ আগস্ট ২০১৪ দুপুর ০৩:২৭
হতভাগা লিখেছেন : এই তামীম আদ দারী কে ?
২৮ আগস্ট ২০১৪ সন্ধ্যা ০৭:৪২
203019
পবিত্র লিখেছেন : তিনি একজন সাহাবী! Good Luck Good Luck
২৯ আগস্ট ২০১৪ দুপুর ০২:৫১
203287
হতভাগা লিখেছেন : সাহাবীর কথা হাদিস হবে কেন ? এত দিন তো দেখে আসছি রাসূল (সাঃ) এর বিবি এবং সাহাবীদের উদৃতি দিয়ে বলা হলে , আমি রাসূল (সাঃ)কে বলতে দেখেছি ...... এভাবে ।


''এক বিচিত্র প্রাণী দেখতে পায়। যার চুলগুলো ছিল চারদিকে ছড়ানো তারা জিজ্ঞেস করল: তুমি কে? সে উত্তর দিল: আমি জাস্সাসা (অনুসন্ধানকারী)''

০ এই জাস্সাসা কি ধরনের প্রানী ? মানুষ তো নয় নিশ্চয়ই ? আর সোলাইমান (আঃ) ছাড়া আর কোন নবী কি প্রানীদের কথা বুঝতে পারতেন ? সাহাবীদের কারা কারা প্রানীদের কথা বুঝতে পারতেন?


259882
৩১ আগস্ট ২০১৪ রাত ০৪:৪৩
শেখের পোলা লিখেছেন : ভাল লাগল৷ ধন্যবাদ৷
০১ সেপ্টেম্বর ২০১৪ রাত ০৯:৩৮
204233
পবিত্র লিখেছেন :
261359
০৩ সেপ্টেম্বর ২০১৪ রাত ১০:১৫
আহ জীবন লিখেছেন : ভালো লাগলো ।
০৬ সেপ্টেম্বর ২০১৪ দুপুর ১২:৩৮
206186
পবিত্র লিখেছেন :

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File