নিজ শিশুকে হত্যাচেষ্টার অভিযোগে আটক অবিবাহিতা যুবতী -

লিখেছেন লিখেছেন অরুণোদয় ২৭ আগস্ট, ২০১৪, ১০:২৩:৩১ রাত



২৩ বছরের এক অবিবাহিতা যুবতী একটি কন্যা সন্তান জন্ম দেওয়ার পর প্রতিবেশীর ডাস্টবিনে ফেলে রেখেছেন। এ ঘটনায় তাকে আটক করেছে পুলিশ। ঘটনাটি ঘটেছে যুক্তরাষ্ট্রের উথা রাজ্যের কেআর্নস শহরতলীতে।

আটক যুবতী এলিসিয়া মারিয়া ইনলার্ট (২৩) পুলিশকে বলেছেন, নিজের গর্ভের সন্তানের বিষয়টি তিনি পিতা-মাতাকে জানানোর বিষয়ে আতঙ্কিত ছিলেন। তিনি মনে করেছিলেন, নবজাতককে হত্যা করলে সব সমস্যার সমাধান হয়ে যাবে।

যাহোক, নবজাতক হত্যাচেষ্টার সাথে জড়িত সন্দেহে মঙ্গলবার আটক করা হয় এলিসিয়া মারিয়া ইনলার্টকে।

কর্তৃপক্ষ জানিয়েছে, সল্টলেক সিটি হসপিটালে শিশুটি আশংঙ্কাজনক অবস্থায় রয়েছে এবং বাঁচার জন্য যুদ্ধ করছে।

অভিযুক্ত যুবতী জানিয়েছে, পুলিশ উদ্ধার করার প্রায় এক ঘন্টা আগে শিশুটিকে ডাস্টবিনে ফেলা হয়েছিল। জন্মের পর তাকে (শিশু) কোনো খাবার খাওয়ানো হয়নি কিংবা চিকিৎসা দেওয়া হয়নি।

গোয়েন্দা জারেড রিচার্ডসন বলেন, নবজাতককে প্রথম আবিষ্কার করেন একজন নারী। তিনি মঙ্গলবার সকালে ডাস্টবিনটি থেকে বিড়ালের মতো মিউমিউ শব্দ শুনতে পান। কাছে গিয়ে দেখতে পান, ডাস্টবিনে একটি জীবিত শিশু কাঁদছে। এরপর তাকে বিমানে করে হাসপাতালে নেওয়া হয়।

সল্টলেক কাউন্টির প্রধান নির্বাহী কর্মকর্তা জিম উইন্ডার এক সংবাদ সম্মেলনে বলেন, আমরা এমন একটি নারীকে আটক করেছি যিনি “খুব খুব ভয়াবহ সিদ্ধান্ত নিয়েছিলেন।” তিনি আরো বলেন, শিশুটির শরীরে দৃশ্যত কোনো আঘাতের চিহ্ন ছিল না এবং শিশুটির পিতার ব্যাপারে আমাদের কাছে তথ্য নেই।

উথা এবং বেশ কয়েকটি রাজ্যে গর্ভবতী মায়েদের জন্য বিশেষ সুযোগ রয়েছে। এই সুযোগের আওতায় একজন গর্ভবতী নারী (যিনি সন্তান পালনে অনিচ্ছুক) তার সন্তানকে হাসপাতালে রেখে যেতে পারেন। এজন্য তাকে কোনো জবাবদিহি করতে হয় না।

উথা রাজ্যের স্বাস্থ্য বিভাগ জানিয়েছে, প্রতি বছর স্বল্প সংখ্যক নবজাতককে রাজ্যের বিভিন্ন হাসপাতালে রেখে যাওয়া হয়।

মঙ্গলবারের সংবাদ সম্মেলনে সল্টলেক কাউন্টির মেয়র বেন ম্যাক এড্যামস এবং স্বাস্থ্য কর্মকর্তারা বলেন, সন্তান লালন-পালনে অনিচ্ছুক মায়েরা তাদের নবজাতককে হাসপাতালে রেখে যেতে পারেন। মায়েদেরকে এ ব্যাপারে কোনো কিছু জিজ্ঞেস করা হবে না। শিশুদের যত্ন নেওয়ার জন্য আমাদের প্রয়োজনীয় ঔষধ ও জিনিস-পত্র রয়েছে।

এর আগে এপ্রিল মাসে উথা রাজ্যে এক নারীকে আটক করা হয়। নারীটির বিরুদ্ধে অভিযোগ, এক দশকে তিনি ৬ নবজাতক জন্ম দেওয়ার পর হত্যা করেছেন। সূত্র: এপি

ঢাকা, ২৭ আগস্ট, টাইমনিউজবিডি.কম, টিআই

- See more at: http://www.timenewsbd.com/news/detail/23124#sthash.OD2tY5z2.dpuf

বিষয়: বিবিধ

১৪৭১ বার পঠিত, ৪ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

258987
২৭ আগস্ট ২০১৪ রাত ১১:০১
সন্ধাতারা লিখেছেন : Very pathetic!!! Jajakallah.
259000
২৭ আগস্ট ২০১৪ রাত ১১:৩২
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : হায়রে মানবাধিকার!
অবাধ মেলামেশা যদি অধিকার হয় তাহলে অনাকাংখিত সন্তান হত্যা কেন অপরাধ!
259045
২৮ আগস্ট ২০১৪ রাত ০৪:০৯
সবুজেরসিড়ি লিখেছেন : কিছু কিছু সময় পরিস্থিতি মানুষ কে মানুষ থেকে জানোয়ারে রুপান্তর করে দেয় . . .
259078
২৮ আগস্ট ২০১৪ সকাল ০৮:৫৩
বুড়া মিয়া লিখেছেন : হুম, সবুজ ভাই ঠিক বলেছেন

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File