দুটি ভিন্ন খবর একটি প্রখ্যাত একটি কুক্ষাত ।

লিখেছেন লিখেছেন আমি মুসাফির ২৭ সেপ্টেম্বর, ২০১৪, ১১:৩২:৩৩ সকাল



ঢাবি ভর্তি পরীক্ষায় জালিয়াতির দায়ে ধরা পড়েছে ।

ছাত্রলীগ নেতাসহ আটক ৩৮



কুরআন তালিম করানোর দায়ে ঝিনাইদহে জামায়াতের ৩৮ নারী সদস্যসহ আটক ৪০।

উপরের ২টি খবর অত্যন্ত গুরুত্ব বহন করে। কারণ একদল ধরা পড়েছে জালিয়াতির জন্য যা জঘন্য অপরাধ । আর এক দল ধরা পড়েছে পবিত্র কুরআন তালিম দেবার দায়ে যা অত্যন্ত প্রসংশনীয়।

মুসলমান হিসাবে নিজেকে পরিচয় দিলে যে কাজটি করতে হয় তা হলো পবিত্র কুরআন নিজে শেখা এবং অন্যকে শেখানো। রাসুল সাঃ বলেছেন,"বাল্লিগু আন্নি ওলাউ আয়াত" অর্থাৎ যদি একটি আয়াতও জানো তবে তা প্রচার কর। এবং বলা হয়েছে তোমাদের মাধ্যে সেই ব্যক্তি উত্তম যে নিজে কুরআন শিখে আর অপরকে কুরআন শেখায়" । তাহলে বুঝুন এত ভাল কাজ যারা করছে তারা কেন দোষী সাব্যস্ত হবেন। এটতো সকল মুসলিমকে করতে হবে। তাহলে কি ধরে নিব না যারা এ কাজে বাধা দিচ্ছে বা এ কাজকে দোষ মনে করছে তারা মুসলমান নামের মুনাফিক। অবস্থা দেখে তাই মনে হচ্ছে । ৯০% মুসলমানের দেশে কুরআন শেখা বা তালিম দেয়ার জন্য একত্রিত হলে অন্যায় হবার তো কথায় নয় । বলা হয় জিহাদী বই উদ্ধার করা হয়েছে। কাফেররা যদি বলত তাহলে মেনে নেয়া যেত মুসলমান কেমন করে এ কথা বলে?

আসলে আবু জেহেল আবু লাহাবের উত্তরসুরী হিসাবেই প্রখ্যাত মুনফিক আব্দুল্লাহ বীন উবাইয়ের উত্তরসুরীরাই এ কাজটি করছে । জালিয়াতির কাজে যারা জড়িত তারাতো এই মুনাফিক গোষ্ঠীরই লোক।

নবী করীম সাঃ এর উত্তর সুরীরা পবিত্র কুরআন হাদিস তালিম দিবে এটাই তো স্বাভাবিক আর আবু জেহেলদের উত্তর সুরীরা তার বাধা দিবে এটাও স্বাভাবিক।

তবে যে কাজটি করতে হবে তা হিকমতের মাধ্যমে। নিকট অথীতে এমন ঘটনা ঘটেছিল তবুও কেন বোনেরা একত্রিত এত বোনকে জড়ো কেন করেছিল জানিনা । প্রতিকুল পরিবেশে একটু কৌশল অবলম্বন করা উচিত ।

তবুও দোয়া করি আল্লাহযেন এই বোনদের সহায় হন ।

শেষে এতটুকু বলব নবীর উত্তর সুরীরা নবীর দেখানো কাজ করে যাবে আর কাফেরের উত্তর সুরীরা তা বাধা দিয়েই যাবে। তবে আফসোস এতটুকু যে সরাসরি কাফেররা যদি এমন কিছু করত তাহলে এত আঘাত লাগত না । সমস্যা হলো মুসলমনরাই আজ কাফেরের ভমিকায় অবতীর্ন হয়েছে। মাঝে কাফেররা নিজেরা মজা লুটছে।

Click this link

Click this link

বিষয়: বিবিধ

১১৯৪ বার পঠিত, ৪ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

269161
২৭ সেপ্টেম্বর ২০১৪ বিকাল ০৪:২৯
সন্ধাতারা লিখেছেন : আসসালামু আলাইকুম শ্রদ্ধেয় ভাইয়া। মানুষ আজ বিবেকহীন ও অনুভুতিশক্তি লোপ পেয়েছে ভাই। গুরুত্বপূর্ণ এই লিখাটির জন্য জাযাকাল্লাহ।
২৯ সেপ্টেম্বর ২০১৪ দুপুর ০৩:২৬
213819
আমি মুসাফির লিখেছেন : আপনার কথাটা অথ্যন্ত তাৎপর্য বহন করে। এত লেখা পড়া শিখে মানুষ এত জাহেল কেন থাকে তা ভাবতে আমার অনেক কষ্ট হয়।
ধন্যবাদ
269304
২৭ সেপ্টেম্বর ২০১৪ রাত ১০:৩২
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : এই দেশে কুরআন শিক্ষাও অপরাধ!!
২৯ সেপ্টেম্বর ২০১৪ দুপুর ০৩:২৮
213820
আমি মুসাফির লিখেছেন : যারা এই কুরআন বিরোধী কাজটি করছে তারা আবার মিলাদপড়ে আল্লাহর দরবারে তাতুলে মুনাজাতও করছে।
এত জাহেল কি করে হতে পারে মানুষ?

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File