ফেসবুক আইডি ব্লক হয়ে কারণ

লিখেছেন লিখেছেন আহমেদ ফয়সাল ০৯ নভেম্বর, ২০১৪, ০৮:৩৩:০০ রাত

১। পর্ণগ্রাফি থেকে দূরে থাকুনঃ ২। অশালীন ভাষা ব্যবহার করবেন নাঃ ৩। ভুয়া অ্যাকাউন্ট খুলবেন নাঃ ৪। স্পামিং কে না বলুনঃ৫। অতিরিক্ত ফ্রেন্ড রিকোয়েস্ট পাঠাবেন নাঃফেসবুক ব্যবহারকারীরাই জানে একমাত্র ফেসবুকের মূল্য কত ! আমি বলতে চাচ্ছি ফেসবুক অ্যাডিক্টেড শুধু না বর্তমানে কিছু ব্যবহারকারী বাদে প্রায় সব ফেসবুক ইউজারের কাছে ফেসবুক অতি মূল্যবান একটি ধন সম্পদ ! ফেসবুক আইডি হ্যাক এবং ফেসবুক আইডি ব্যান হলে হারাতে হয় আমাদের প্রিয় আইডিটি।ফেসবুকে পর্ণগ্রাফি বিষয়ক ছবি, ভিডিও শেয়ার করলে এবং ফেসবুক কোনভাবে তা বুঝলেই আপনার আইডি নিশ্চিন্ত ব্যান! আর পর্ণগ্রাফি বিষয়ক ফেসবুক পোস্টে যথেস্ট সংখ্যক ব্যক্তি রিপোর্ট করলে আপনার আইডি ব্যান করে দিবে ফেসবুক।

ফেসবুকে চ্যাটিং বা কমেন্টে কখনই খারাপ কিংবা অশালীন ভাষা ব্যবহার করবেন না। আপনার কাছে এই টপিক গুরুত্বহীন মনে হলেও জেনে রাখুন, অশালীন মন্তব্য বা ভাষা ব্যবহার ফেসবুক নীতিমালা বিরোধী। আর আপনি নিশ্চয়ই জানেন ফেসবুক তাঁর নীতির বিরোধী কোন ইউজারকে বরদাস্ত করে না ! তাই ফেসবুকে অশালীন মন্তব্য করবেন না।আপনি নিশ্চয়ই জানেন ফেসবুক ফেইক অ্যাকাউন্ট বা ভুয়া অ্যাকাউন্ট সনাক্ত করতে সদা সচেষ্ট। হ্যাঁ, ফেসবুক কখনই ফেইক অ্যাকাউন্ট বা মিথ্যা তথ্য দিয়ে তৈরি আইডি কখনই সমর্থন দেয়না। আপনারা কখনও হয়ত খেয়াল করে দেখেছেন যে, ফেইক অ্যাকাউন্ট বেশিদিন টিকে না। কথাটা সত্য, ফেসবুক ফেইক আইডি সনাক্ত করতে পারলেই তা ব্যান করে দেয়।

অনেকেই ফেসবুক আইডি খুলে স্পামিং এর জন্য। ফেসবুক সবসময়ই চায় তাঁর ইউজাররা যাতে নিরাপদ থাকে। তাই ফেসবুক স্পামিং কেও প্রশ্রয় দেয়না। অতিরিক্ত স্পামিং করলে আপনি নিশ্চিত থাকুন, আপনার আইডির আয়ু প্রায় শেষ হয়ে এসেছে। তাই ফেসবুকে স্পামিং করবেন না।

ফেসবুক চায় ইউজাররা শুধু তাদের চেনা পরিচিত ফ্রেন্ডদেরকে ফেসবুক ফ্রেন্ড লিস্টে রাখে। কিন্তু আমরা সাধারণ পাবলিক ঠিক তাঁর উল্টা। আমরা চেনা অচেনা সবাইকেই ফ্রেন্ড রিকোয়েস্ট পাঠাই এবং বন্ধু বানাতে চাই। কিন্তু আপনি লক্ষ্য করে থাকবেন যে আপনি অতিরিক্ত ফ্রেন্ড রিকোয়েস্ট পাঠালে ফেসবুক আপনাকে বেশ কয়েকবার সতর্ক করে দেয়। তারপর কিছুদিনের ফ্রেন্ড রিকোয়েস্ট ব্লক করে এবং তাতেও আপনি ঠান্ডা না হলে আপনাকে আটকাতে ফেসবুক একেবারেই আইডি ব্যান করে দেয়।

http://www.online71.blogspot.com/2014/08/blog-post.html

বিষয়: বিবিধ

১৪০৪ বার পঠিত, ৪ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

282795
১০ নভেম্বর ২০১৪ সকাল ০৬:২২
কাহাফ লিখেছেন :
সুন্দর কিছু প্রয়োজনীয় বিষয় শেয়ার করলেন! অনেক ধন্যবাদ আপনাকে।!!! Thumbs Up Thumbs Up
১০ নভেম্বর ২০১৪ দুপুর ১২:০৭
226213
আহমেদ ফয়সাল লিখেছেন : ধন্যবাদ
283423
১২ নভেম্বর ২০১৪ রাত ০২:৩২
বড়মামা লিখেছেন : সুন্দর ভালো লগলো আপনাকে অনেক ধন্যবাদ ।
১৯ নভেম্বর ২০১৪ সকাল ১১:২০
229200
আহমেদ ফয়সাল লিখেছেন : আপনাকেও অসংখ্য ধন্যবাদ।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File