বাংলাদেশের চিকিৎসার যাবতীয় ক্ষেত্র

লিখেছেন লিখেছেন আহমেদ ফয়সাল ০৯ নভেম্বর, ২০১৪, ১১:১৮:৩৮ সকাল

বেশ কয়েকদিন ধরে শরীরটা খুব খারাপ যাচ্ছে। ডাক্তারের কাছে গেলাম। ডাক্তার ১ সপ্তাহের ঔষধ দিয়ে বিদায় করে দিল। শারীরিক অবস্থার উন্নতি না হওয়ায় ৫ দিনের দিনই ডাক্তারের চেম্বারে গেলাম। কিন্তু একি???

ডাক্তারের চেম্বারে তালা ঝুলানো। জানতে পারলাম, ডাক্তারের সার্টিফিকেট জাল ছিল। তিনি এখন পুলিশের হেফাজতে আছেন। যাক এক বড় ভাইয়ের পরামর্শে ধানমন্ডির একটা নাম করা হসপিটালের বড় ডাক্তারের কাছে গেলাম। কোন কিছু না দেখে, না শুনেই ৪/৫ টা পরীক্ষা করিয়ে ২/৩ দিন পরে আসতে বললো।

আমি একটু ভীতু প্রকৃতির হওয়ার রুমের এক বড় ভাইকে সাথে নিয়ে একটা বেসরকারী ক্লিনিকে পরীক্ষাগুলো করাতে গেলাম। পরীক্ষার রিপোর্ট ২ দিন পরে দিবে। কিন্তু আমি জানি আমার কি অবস্থা। সবাই দুই/তিন দিন করে সময় নিচ্ছে।

রিপোর্ট পেয়ে ডাক্তারের চেম্বারে গেলাম। সাথে যেতে কেউ রাজি না থাকায় একাই গেলাম। ডাক্তার সাহেব অনেক্ষন সময় নিয়ে ভ্রু মাথায় তুলে কয়েকটা ঔষধের নাম লিখে দিল। পকেটে টাকা না থাকায় ঔষধ না কিনেই বাসায় চলে আসি। রাতে ঔষধ কিনতে বাসারে পাশের একটা ঔষধের দোকানে যাই। বাকীতে ঔষধ গুলো কিনে বাসায় আসি। সময় কাটানোর সময় টিভি দেখতে বসি। কিন্তু একি????

আমি যেই ক্লিনিক থেকে পরীক্ষা করিয়েছি সেটা তো পুলিশ সিলগালা করে দিয়েছে, অপরাধ- অনভিজ্ঞ লোক দিলে পরীক্ষা করানো। তখন বাসার কলিংবেল বেজে উঠলো। এক ফ্রেন্ড আসছে। মাসখানেক আগে ২০০০ টাকা ধার নিয়েছিল, ফেরত দিতে এসেছে। টাকাটা হাতে পেয়েই ঔষধের দোকানে গেলাম, টাকাটা ফেরত দিতে। দোকানের সামনের অংশে কাউকে না পেয়ে পিছনের অংশে ঠুকে যাই (যেহেতু পরিচিত দোকান)। আমি কি দেখছি? নিজেই বিশ্বাস করতে পারছি না। ৫/৬ জন্য বসে সিগারেট খাচ্ছে আর খোলা ঔষধের গায়ে নামীদানি কোম্পানীর লেভেল লাগচ্ছে।

পুরোটা পড়ার জন্য ধন্যবাদ। লেখাটা কাল্পনিক। আশা করছি কপি নিজের নামে প্রচার করবেন না।কপি করলেও আমার নাম (‪#‎Ahmed_Faysal‬) দিবেন।

একবার ভাবেন আমাদের সাথে প্রতিনিয়তই এমন হচ্ছে???????

বিবেকের কাছে প্রশ্ন করুন, অন্তত আপনার জায়গায় থেকে আপনার কি নীরব থাকা মানায়?

বিষয়: বিবিধ

১১৩২ বার পঠিত, ২ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

282541
০৯ নভেম্বর ২০১৪ দুপুর ১২:০১
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : Rolling on the Floor Rolling on the Floor Thinking Thinking
আসলেই আমাদের চিকিৎসা ব্যাবস্থা এখন এমনই হয়ে গিয়েছে। সম্ভবত ভারতের জিডি বিড়লা বলতেন "অসুখ হলেই আমি ডাক্তারের কাছে যাই কারন ডাক্তারের বাচতে পয়সা প্রয়োজন,তার দেয়া ওষুধগুলি কিনি কারন ওষুধের দোকানদারতেও বাচতে হবে, আর সেই অসুধ আমি ফেলে দিই কারন আমাতেও বাচতে হবে"!!!
০৯ নভেম্বর ২০১৪ দুপুর ১২:৫৭
225964
আহমেদ ফয়সাল লিখেছেন : জ্বি ভাইয়া

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File