জেরিন

লিখেছেন লিখেছেন তৌহিদুল তুহিন ২৪ ডিসেম্বর, ২০১৩, ০১:৩২:৩০ দুপুর

জেরিন আমার এক বন্ধুর নাম।বেশ ভালো বন্ধুই বটে।তার সাথে খুব একটা দেখা নাহলেও বিভিন্ন সামাজিক যোগাযোগের সাইটের কল্যাণে প্রায়ই কথা হত।সবসময়ই আমাকে গুরুত্ব দিয়েই কথা বলত।খুব একটা মিশুক স্বভাবের নাহলেও আমার সাথে ভালই ফ্রেন্ডলি ছিল।শুনলাম জেরিন একটা ছেলের সাথে প্রেম করছে এই কয়েকদিন হল।ছেলের নাম শাহিন,ভালো পরিবারের ছেলে। ফেইসবুকে জেরিনের সাথে পরিচয়।

অল্পস্বল্প কথা বলতে বলতেই তাদের ভালো লাগা।শাহীনের কথাগুলো খুব মিষ্টি মিষ্টি।জেরিনকে শাহীন প্রপোজ করার আগেই জেরিন শাহীনকে ভালো বাসতে শুরু করে।তাই প্রপোজ করার সাথে সাথেই 'হ্যাঁ' বলে জেরিন।

জেরিন একদিন আমাকে নতুন নতুন রিলেশনে যাওয়ার কথা বলল।আমি তাকে সতর্ক থাকার জন্য বললাম।আর তখন সে এমন ভাব নিলো যেন শাহীন দুধে ধোয়া তুলসীপাতা আর আমি শাহিনকে দেখে ঈর্ষান্বিত।এরপর দেখলাম জেরিন আমাকে আর তেমন একটা পাত্তা দিত না।আলগা পার্ট নিয়ে চলাফেরা করত।আমারও তো ঠেকা পড়ে নাই তোমার সাথে কথা বলার,তুমি থাকো তোমার পার্ট নিয়ে।তার সাথে বেশ কিছুদিন কথা হয়না। আজ হঠাৎ তার ম্যাসেজ আসল,কিছুটা অবাক হলেও খুব একটা চমকে যাইনি।জানতাম ম্যাসেজ দিবে আর ম্যাসেজ দেয়ার কারণটাও আগে থেকেই অনুমান করা ছিল।

ম্যাসেজে আমার নাম্বার নিয়ে সাথে ফোন দিল।আর শুরু হয়ে গেল ভ্যাঁ ভ্যাঁ!

"শাহীন একটা চিটার,আমাকে ধোঁকা দিছে,ভ্যাঁ ভ্যাঁ ভ্যাঁ। কি হইছে?শাহিন আমাকে এত ভালোবাসা দেখাইছে। আমার জন্য আকাশ থেকে তারা আনবে বলছে।সংসারের স্বপ্ন দেখাইছে।ছেলে মেয়ের নাম দিছে।আমার সাথে কত লুইচ্চামি করছে।অনেকগুলা মেয়ের সাথে। সবার সাথেই ফিজিকাল পর্যন্ত।সব ছেলেরাই এক,ভ্যাঁ ভ্যাঁ ভ্যাঁ।"

"হে হে হে,আমি কমার্সের ছাত্র ফিজিক্স-কেমিস্ট্রি বুঝিনা।তবে শাহীন এত কষ্ট করে আকাশে যাবে শুধু তোর জন্য তারা আনলে হবে?

আর একটা তুলসী গাছ লাগাবি আর প্রতিদিন পানি দিবি।তখন শাহিনের মত অনেক তুলসী পাতা পাবি। তোর মত বেশি বুঝা মেয়েদের জন্য সব মেয়েরা 'মাথা মোটা' ট্যাগ পায়।

আর সব ছেলেরা এক বললি যে, আমিও কিন্তু ছেলে।হে হে হে।"

কিছু মানুষ আছে তাদের মিষ্টি কথা দিয়ে বাস্তবতাকে ঢেকে দেয়। আর কিছু মাথামোটা ঐ মিষ্টি কথার মানুষটিকেই দেখে।জানওয়ারটাকে দেখেনা।আমি জানি আমার ফ্রেন্ডলিস্টে কোনো জেরিন না থাকলেও আছে জেরিনের মত ভিকটিম।

বিষয়: সাহিত্য

১৯৩৮ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File