কর্পোরেট ভালোবাসা

লিখেছেন লিখেছেন তৌহিদুল তুহিন ৩০ নভেম্বর, ২০১৩, ০১:০৩:৪৩ দুপুর

আজ হঠাৎ রবিন ভাইয়ের কথা মনে পড়ে গেল।

উনি আমার প্রায় ৭/৮ বছরের সিনিয়র।তার সাথে ফেইসবুকে পরিচিত হই,উনি আমার সিনিয়র হলেও কেন জানি আমার সাথে খুব ক্লোজ আর ফ্রেন্ডলি ছিলেন।তার সাথে প্রায়ই মোবাইলে কথা হত।২০১১/১২তে অনেক কথা হয়েছে।

রবিন ভাই ২০০৫ সালে এসএসসি(কমার্স থেকে) পাশ করেন আর এইচএসসিও ভালোভাবেই পাশ করে ফেলেন।কিন্তু ভাগ্য সহায় না হওয়ায় কোনো ভার্সিটিতে চান্স পাননি আর মধ্যবিত্ত হওয়ার 'সুবাদে' জাতীয় বিশ্ববিদ্যালয়ে পড়ালেখা শুরু করেন।এরই মাঝে ক্লাস নাইনে পড়ুয়া এক মেয়ের প্রেমে পড়েন।তার সাথে কোনো ভাবে যোগাযোগ করে পটিয়েও ফেলেন নীলাকে।নীলা রবিন ভাইকে খুব বেশি ভালবাসতো। সারাদিন গুটুর গুটুর ম্যাসেজ পাঠিয়ে রবিন ভাইয়ের খবর নিত।রবিন ভাইয়েরও একই অবস্থা।

এক মুহূর্তও নীলার সাথে কথা না বলে থাকতে পারতনা।মাঝে মাঝে ২জন ঘুরতে বেরুত।ঘোরাঘুরির ধকল অবশ্যই রবিন ভাইয়ের মানিব্যাগই সামলাত।ধকলের মাত্রা কমাতে উনি ২টা টিউশনিও করতেন।

সব টাকাই ঢালতেন নীলার পিছনে,ঢালবেন না ই বা কেন?

এত ভালোবাসা নীলা ছাড়া কেউ দিতেই পারেনা তাকে।তাই এত ভালোবাসা/বাসি।রবিন ভাইয়ের সাথে আমার যখন পরিচয় হয় তখন 'রবিন-নীলা' জুটি চুড়ান্ত উচ্চতায় ছিল।

আর রবিন ভাইয়ের প্রোফাইলে আমার বেসম্ভব অ্যাক্টিভিটির কল্যাণে নীলার সাথে আমার ভালো সম্পর্ক হয়ে যায়। নীলা আমাকে সিবলিংসেও অ্যাড করে একদিন।

চলতে থাকে প্রেম কাহিনী।

একদিন হঠাৎ রবিন ভাইয়ের ফোন পেলাম,উনি তো ফোন করেই কান্নাকাটি শুরু করছেন। বললেন নীলাকে ফ্যামিলি থেকে জোর করে বিয়ে দিয়ে দিচ্ছে।

-আপনি কি বললেন?

-আমি বলছি ছেলে ভালো হলে বিয়ে করে ফেলো।বুঝলি তুহিন,আমি চাই নীলা যার কাছেই থাকুক সুখে থাকুক।আমি হয়তো এতটা সুখ দিতে পারবনা ওকে।[তারপর চাপা একটা কান্নার আওয়াজ আসলো]

চুপ করে ভাবলাম,একেই বুঝি 'রিয়েল লাভ' বলে।

নীলার কাছ থেকে দাওয়াতও পেলাম।খেয়াল করলাম সিবলিংস থেকে রিমুভ করেছে।ধুমধাম করে বিয়ে হয়ে গেল।রবিন ভাই স্বাভাবিকভাবেই কান্নাকাটি করছে। আমার মনও খারাপ হয়ে যেত কথাগুলো শুনে।২সপ্তাহ পর শুনলাম রবিন ভাই সুইসাইড করেছে।

কি শুনলাম!

খবর নিয়ে জানতে পারলাম রবিন ভাই জানতে পেরেছে নীলার বিয়ে নাকি 'লাভ ম্যারেজ' ছিল! আর পাত্র বিসিএস পাশ করা,মোটা দাগে পয়সা ঘরে তুলত।

তাই নীলার পরিবার আপত্তি করেনি বিয়েতে।

আহ! আফসোস করি রবিন ভাইয়ের জন্য কর্পোরেট ভালোবাসার জালে আটকে মারা পড়লো!

আর কত রবিন মরলে কর্পোরেট প্রেমিক-প্রেমিকারা থামবে?

কিছুদিন আগে নীলা আমাকে ম্যাসেজ দিল,তুহিন,শুনছস রবিন নাকি মারা গেছে?

আমি,"রবিন তো ঐদিনই মরছিল যেদিন তোর প্রেমে পড়ছিল।তারপরই ব্লক মারলাম।"

[শিক্ষা:প্রেম করো,আন্ধার মতো ভালোবাসার দরকার নাই।আবার ভান করলেও একদিন ধরা খাবা,ইহকালে নয় পরকালে।]

[কাল্পনিক]

বিষয়: সাহিত্য

১৫৪৪ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File