ভাষা সৈনিক গোলাম আজম স্যারের সাথে কিছুক্ষন

লিখেছেন লিখেছেন মাহবুব হাসান র ২৪ অক্টোবর, ২০১৪, ১২:১৪:২০ দুপুর



জাতি আজ তাদের অভিবাবককে হারালেো ক্ষতি পোষানো ঠিকে উঠা এক কঠিন কাজ, তারপর ও বলতে চাই আল্লাহ উনাকে পচন্দ করেই নিয়ে গেলেন আমরা উনার আদর্শ এবং গুনাবলিকে কাজে লাগিয়ে ইসলামি আন্দোলনকে এগিয়ে নিয়ে যেতে পারি এজন্যে আল্লাহ যেন আমাদেরকে তাফিক দান করেন । ঢাকায় নতুন আসি ঢাকা কলেজে ভর্তি হওয়ার পর ভাল ভাল হোস্টেলে সিট পেয়ে যায় । কিছুদিন থাকতে পারলেও বছর দুয়েক পর আওয়ামি তান্ডবে আর থা্কা হয়নি । লোকে মজা করে বলে মানুষ না আওয়ামীগ । তারমানে অাওয়ামীগ মানুষের আওতায় পরে না । এদের কে এভাবেই চিহ্নিত করা হয় । এতদিনে জাতি তা বুঝে গেছে, মোটকথা হলো এক সময় ঢাকসুর সভাপতি, ভাষা আন্দোলনের অগ্রগামি সৈনিক কারাবন্দী বাংলাদেশ জামায়াতে ইসলামীর সাবেক আমির অধ্যাপক গোলাম আযম স্যারকে শুধু জামায়াতে ইসলামী করার কারনে তাকে বানানো হয়েছে যুদ্ধাপরাধী। যালিমদের আদালতে দীর্ঘদিন কারাবন্দী থাকার পর আল্লাহ তার প্রিয় বা্ন্দাকে উঠিয়ে নিয়ে গেছেন একথা শুনার পর নিজেকে আর ঠিক রাখতে পারলাম না , মনে পরে যায় সেই একমহুর্ত সাক্ষাত এর কথা , ঢাকা কলেজে ভর্তি হওয়ার তৎকালীন ঢাকা কলেজ সভাপতি শাহাদাত ভাইয়ের মাধম্যে স্যারের সাথে আমার সাক্ষাত ঘটেছিল । স্যার আমাকে তার বুকের সাথে জরিয়ে ধরে বলেছিলেন আল্লাহর প্রতি রুজ্জু হও ইসলামি আন্দোলন কর্মীদের সব সময় যা কিছু চাওয়ার সব আল্লাহর কাছেই চাইতে হবে এবং ভাল করে লেখাপড়া করবে কারন তোমাদের সামনে বড় চ্যালেঞ্জ মোকাবেলা করতে হবে । আমি বলেছিলাম স্যার আমাদের জন্য দোয়া করবেন , স্যার বলেছিল তোমাদের জন্য দোয়া সব সময় মন থেকেই হয়ে থাকে । স্যার একটা প্রোগ্রামে যাওয়ার জন্য পস্তুত হচ্ছিলেন আর আমোদেরকে সময় দিতে পারেনী ,,,উনি চলেযাওয়ার পর শুধু বারবার এ কথাগুলো ই মনে হচ্ছিল । আল্লাহ ইনাকে জান্তাত দান করুক এবং শহীদী মর্যাদা দান করুক । আমিন

বিষয়: বিবিধ

১০২৯ বার পঠিত, ৭ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

277794
২৪ অক্টোবর ২০১৪ দুপুর ১২:৩৭
নিরবে লিখেছেন : আমীন
277803
২৪ অক্টোবর ২০১৪ দুপুর ০২:২৭
বুঝিনা লিখেছেন : আল্লাহ ইনাকে জান্তাত দান করুক এবং শহীদী মর্যাদা দান করুক । আমিন
277810
২৪ অক্টোবর ২০১৪ দুপুর ০২:৪৮
মামুন লিখেছেন : লেখাটি খুব ভালো লেগেছে। অনেক ধন্যবাদ। শুভেচ্ছা রইলো। আপনার দোয়ায় আমীন।
জাজাকাল্লাহু খাইর। Thumbs Up Thumbs Up Thumbs Up
277830
২৪ অক্টোবর ২০১৪ দুপুর ০৩:৫৫
ইবনে হাসেম লিখেছেন : মরহুম অধ্যাপক গোলাম আযম! বাংলার এক ক্ষণজম্মা মহাপুরুষ! বাংলার দিকহারা মুসলমানদের জন্য আল্লাহ প্রেরিত এক অনুপম প্রেরণার আধার!! ইসলামের প্রচার ও প্রতিষ্ঠায়, ইসলাম ধর্মকে রাষ্ট্র ও সমাজে রাজনৈতিকভাবে প্রতিষ্ঠায় তাঁর গুরু মরহুম মাওলানা সৈয়দ আবুল আ’লা মওদূদীর সংগ্রামী যোগ্য উত্তরসূরী এবং বর্তমান শতাব্দীর এক নির্ভীক সিপাহশালার!! বাংলাদেশের ইসলামী আন্দোলনের এক কিংবদন্তীসম প্রাণপুরুষ!!! ছোট বড়, ছেলে বুড়ো, শিক্ষিত, অশিক্ষিত, শ্রমিক, কৃষক তথা আপামর জনসাধারণের জন্য ইসলামী চেতনার জাগরণ, ইসলামী জ্ঞান আহরণ ও বিতরণ এবং ইসলামী আন্দোলনের ক্ষেত্র বিনির্মানে এক অবিস্মরণীয় ব্যক্তিত্ব তিনি। অধ্যাপক গোলাম আযম বাংলার দিগভ্রান্ত জনতার জন্য আল্লাহ প্রদত্ত বিষম্য়কর এক প্রতিভা এবং বিরামহীন উদ্দীপণার নাম। বাতিলের রক্তচক্ষুকে উপেক্ষা করে আল্লাহর জমীনে আল্লাহর দ্বীনকে বিজয়ী করার লক্ষ্যে সমগ্র জীবন ও যৌবনকে বিলিয়ে দেয়ার এক অকুতোভয়, সংগ্রামী এবং বিপ্লবী নেতৃত্বের প্রতিকৃতি অধ্যাপক গোলাম আযম।
আল্লাহ্ পাকের নিকট তাঁর বিদেহী আত্মার মাগফিরাত কামনা করছি এবং তার শোক সন্তপ্ত পরিবার সহ দেশে বিদেশে ইসলামী আন্দোলনের নিবেদিতপ্রাণ কর্মীদের ধৈর্য্য ও সাহসের সাথে সর্বাবস্থার সঠিক মোকাবিলা করার প্রত্যয় ও বুদ্ধির জন্য প্রার্থনা জানাই। আল্লাহ তুমি আমাদের মরহুম নেতাকে জান্নাতুল ফিরদাউসের সর্বোচ্চ আসনে আসীন করে নিও, আমীন, ইয়া রাব্বাল আ'লামীন।

277854
২৪ অক্টোবর ২০১৪ বিকাল ০৪:৫১
ইবনে আহমাদ লিখেছেন : আল্লাহ তাকে জান্নাতের উত্তম মেহমান হিসাবে গ্রহন করুন। আমীন।
277868
২৪ অক্টোবর ২০১৪ সন্ধ্যা ০৬:৩২
আমি মুসাফির লিখেছেন : ডমন এক ব্যক্তিত্বকে হারালাম যা বলতে গিয়ে হৃদয়টা কেদে উঠছে। মহান আল্লাহ উনাকে জান্নাতুল ফেরদাউস দান করুন।
277971
২৫ অক্টোবর ২০১৪ সকাল ০৮:৩২
মাহবুব হাসান র লিখেছেন : সবাইকে অনেক ধন্যবাদ

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File