নেদারল্যান্ড এর নির্বাচন: জিতবে কি আরেক ট্রাম্প?

লিখেছেন লিখেছেন তিমির মুস্তাফা ১৫ মার্চ, ২০১৭, ০৭:৪৪:২৫ সকাল

ডাচ ট্রাম্প বলা হচ্ছে- এক কুখ্যাত বর্ণবাদীকে, নেদারল্যান্ড এর নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছে সে; নাম তার গিরত ওয়াইল্ডারস!

Who is Geert Wilders and how did he get involved in politics?

Geert Wilders (1963) was born in Venlo, a southern town on the German border. Venlo was an industrial transport hub where employment largely depended on the local printing and copying factory where Wilders’ father worked. His stay-at-home mom, who had been born in the then Dutch colony of Indonesia, took care of Geert and his two older sisters and brother. Not much is known about Wilders’ childhood. He was raised as a Roman Catholic, did not excel in school and has referred to himself as “a rebel” in young years. His brother Paul, who recently sought the limelight, said in a Der Spiegel interview that Wilders was “a horrible pest, egocentric and aggressive”.

কেমন মানুষ সে! পড়ুন তার ভাইয়ের মুখেঃ"এক জঘন্য 'কীট, অহংকারী নাক উঁচু আর ঝগড়াটে, আগ্রাসী স্বভাবের"!

ট্রাম্পের বর্ননা মনে হচ্ছে - তাই না! এই শয়তান চিৎকার করছে- সে নাকি কুরআন নিষিদ্ধ করবে আর মসজিদ বন্ধ করে দেবে ! কট্টর জাতিয়তাবাদি আর ডান ন্থী উগ্রবাদীরা এর পেছনে মদদ দিচ্ছে! ইজরায়েল থেকে ঘুরে এসে সে ইসলামের বিরুদ্ধে ক্রুসেডে পুরোদমে ঝাপিয়ে পড়েছে- আন্তর্জাতিক ভাবে কারা একে মদদ দিচ্ছে সে তো সবাই জানে !

আজকে আবার ইউরোপীয় কোর্ট রায় দিয়েছে- নিয়োগকর্তা ইচ্ছে করলে ধর্মীয় পোশাক নিষিদ্ধ করতে পারবে! মূলতঃ ইউরোপে অফিস আদালতে কর্মস্থলে হিজাব নিষিদ্ধ হতে যাচ্ছে! অথবা মুসলিম মহিলারা ঘরে ফিরে যাবে- সন্তান দেখাশুনা করার জন্য!

কেউ জানে না - আমরা কোথায় কোন দিকে যাচ্ছি! এই লোক তার বর্ণবাদ আর ঘৃণাভরা মানসিকতা দিয়ে আর সহিংসতাকে উস্কে দেবে! নেদারল্যান্ড তথা ইউরোপে জন্ম নেয়া মুসলিম তরুনরা এদের এই ঘৃণা ছড়ানোর বিরুদ্ধে রুখে দাঁড়াতেই পারে ! যদি তা করে - সন্ত্রাসীর তকমা এঁটে দেয়া হবে তাদের গায়ে! তারা কিছু না করে কি বসে থাকবে? তাহলে তাদের 'আত্ম মর্যাদার মৃত্যু হবে! কোথায় গিয়ে শেষ হবে এর জের?

বিষয়: বিবিধ

১২২৮ বার পঠিত, ৩ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

382261
১৫ মার্চ ২০১৭ রাত ০৮:২১
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : সবখানেই বর্ণবাদ বৃদ্ধি পাচ্ছে। ভারতিয়রা ট্রাম্প এর প্রচন্ড ভক্ত হয়ে উঠেছিল। কিন্তু এখন দেখা যাচ্ছে মুসলিম নিধন শেষ হলে তারা ভারতিয়দের পিছনেও লাগবে। আসলে পুরাটাই শ্বেতাঙ্গ বর্ণবাদ।
382267
১৫ মার্চ ২০১৭ রাত ০৯:২২
হতভাগা লিখেছেন : নেদারল্যান্ড আমেরিকার বৃটেনের মত সেরকম প্রভাবশালী কোন দেশ নয় ।

আর এসব বিধর্মীদের দেশে যদি কট্টর + উগ্র লোকেরা ক্ষমতায় আসে তাহলে মুসলমানদের ভয় কেন ? এসব দেশে এসে যে আরাম আয়েশে বসবাস করছিল সেটা এখন হারাম হয়ে যাবে - এই আশংকায় ? এই আরাম আয়েশের ব্যবস্থা কি একটু কষ্ট করে নিজেদের দেশে করা যেত না ?

এরকম কট্টর লোক ক্ষমতায় আসলেই ভাল । আকাইম্যা + ভাদাইম্যা + দূর্বল ঈমানদার মুসলমান যারা কি না কোন কিছু না করে রেডিমেট পেতে পশ্চিমে যেতে একপায়ে খাঁড়া থাকে , এটা তাদের মননে একটা ধাক্কা তো মারবেই ।

তাতেও যদি মুসলমান হিসেবে নিজেদের মধ্যে একটা সেল্ফ এস্টিম তৈরি হয়!
382405
২৪ মার্চ ২০১৭ সকাল ০৭:০০
তিমির মুস্তাফা লিখেছেন : তাই?

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File