"ইহা ছহীহ বৌদ্ধধর্ম নহে"

লিখেছেন লিখেছেন ফুয়াদ পাশা ০২ জুন, ২০১৫, ০৫:১৭:৩৩ বিকাল



ধর্মবিশ্বাসীরা নিজ নিজ ধর্মের নামে মানবহত্যাযজ্ঞে লিপ্ত হয় অবলীলায়। সুযোগ পেলে প্রায় যে কোনও ধর্মই হয়ে ওঠে বিধ্বংসী, বর্বর ও অমানবিক। 'ইছলাম শান্তির ধর্ম' - কথাটি এখন কৌতুকে পর্যবসিত হয়েছে। ওদিকে শান্তির ধর্ম হিসেবে বহুল প্রচারিত বৌদ্ধধর্মের দাঁত ও নখ প্রকট হয়ে উঠেছে মিয়ানমারে।

তবে মিয়ানমার বিষয়ে একজন খাঁটি বৌদ্ধ ধর্মবিশ্বাসীকে প্রশ্ন করা হলে তিনি মৃদু হেসে বল্লেন - "ইহা ছহীহ বৌদ্ধধর্ম নহে"

বিষয়: বিবিধ

১২১৩ বার পঠিত, ১০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

324145
০২ জুন ২০১৫ সন্ধ্যা ০৬:০৭
ঘুম ভাঙাতে চাই লিখেছেন : আপনারা যার ধর্মের উপর ঈমান এনেছেন সেই ডারউইনও তো বলেছেন, Survival of the fittest. আমরা তার বাস্তব প্রয়োগও দেখেছি সোভিয়েত ইউনিয়নে যখন আপনারা নাস্তিকতার নামে মুসলিমদের উপর গণহত্যা শুরু করেছিলেন। এমনকি কোন কোন ক্ষেত্রে খৃষ্টানরাও পার পায়নি। তাহলে আপনারা ব্যতিক্রম কিসে? যদিও আপনারা অধিকাংশই ফেক নাস্তিক আই মিন ছুপা ইসলাম বিদ্বেশী কারণ অন্য ধর্মে আপনাদের কোন চুলকানী নেই যত সমস্যা ইসলামে।
০২ জুন ২০১৫ রাত ১০:২৭
265853
এ,এস,ওসমান লিখেছেন : এ ভাবেই আমি মোহর করে দিই সীমা লঙ্ঘনকারীদের অন্তরে৷ সূরা ইউনুস

ভাই আল্লাহ যার অন্তর মোহর মেরে দিয়েছেন তাঁকে কি করে বোঝাবেন?
০৩ জুন ২০১৫ রাত ০২:৪৮
265920

A PHP Error was encountered

Severity: Notice

Message: Undefined offset: 7228

Filename: views/blogdetailpage.php

Line Number: 917

"> ফুয়াদ পাশা লিখেছেন : ঠিক তাই, ডারউইন সব ছুমন্তর ধর্মের ভিত কাঁপিয়ে দিয়েছে। ধর্মের সৃষ্টিতত্বকে বাতিল করে দিয়ে হিন্দু, বৌদ্ধ, খ্রীষ্টান, ইহুদী, মুসলিম...... সব ধর্মের মানুষ এখন বিজ্ঞান ক্লাসে ডারউইনের তত্বকে সঠিক হিসেবেই গ্রহন করেছে। অন্যদিকে ধর্মওলাদের অসার চিল্লা/পাল্লা হালে পানি না পেয়ে তলিয়ে গেছে।

আর ধর্মবাজদের রক্ত বন্যায় ইসলাম এখনো বিশ্ব চাম্পিয়ন। মারামারি/খুনাখুনি করার জন্য আল্লার মোমিনদের এখন আর অন্য ধর্মের পিছে লাগতে হয় না। তারা নিজেরা/নিজেরাই খুনাখুনি করে বেহেস্তের হুরপরী ধর্ষনের নেশায় পাগল।
০৩ জুন ২০১৫ দুপুর ০২:১১
266036
ঘুম ভাঙাতে চাই লিখেছেন : কিন্তু কি জ্বালা যে ডারউইনের সেই তত্ত্ব আজ মাঠে মারা গেল তাও জীববিজ্ঞানীদের হাতেই। theory of evolution এখন খোদ নাস্তিক বিজ্ঞানীদের কাছেই বিতর্কিত। প্রথম থাপর তারা খেল নিজেদের ভাই এডউইন হাবলের কাছ থেকে যখন তিনি বিগ ব্যাং থিওরী আবিষ্কার করলেন। আপনার ধর্ম মতে, মহাবিশ্বের ধ্বংশ বা সৃষ্টি নেই বরং তা অনাদীকাল থেকে এভাবেই আছে ও থাকবে" অথচ হাবল প্রমাণ করলেন যে, তা সৃষ্টি হয়েছে শূন্য থেকে মহাবিষ্ফোরণের মাধ্যমে। এবং cosmologist রাই বলছেন মহাবিশ্ব ধ্বংশের দিক এগিয়ে যাচ্ছে, এর শেষ পরিণতি: ১.Endless expansion অথবা ২. Big crunch অর্থাৎ আপনার ধর্মের প্রথম বিশ্বাস আপনার ধর্মের অনুসারীদের দ্বারাই মিথ্যা প্রমাণিত হয়েছে। আপনাদের ধর্মগুরু সৃষ্টিতত্ত্বের বিপরীতে theory of evolution দাবি করেছিলেন। তিনি ভেবেছিলেন খুব তাড়াতাড়ি জীবাশ্ব বিজ্ঞান (Paleontology) এর উন্নতি ঘটবে, তাড়াতাড়ি বেশ কিছু এমন এক বা একাধিক মধ্যবর্তী প্রাণীর ফসিল পাওয়া যাবে যা তার তত্ত্বকে সত্য প্রমাণ করবে কিন্তু দুঃখের বিষয় এমন একটা প্রাণীর ফসিলও পাওয়া গেলনা বরং Biochemistry, anatomy, genetics, Paleontology এর উন্নয়নের ফলে তার থিওরী আরো বিতর্কিত হয়ে উঠল। তাই এখন সেই নাস্তিক ধর্মে বিশ্বাসী বিজ্ঞানীরাই আজ theory of intelligent তত্ত্বের পক্ষে রায় দিয়েছেন তারা নিজেরাই আপনাদের ধর্মগুরুকে অজ্ঞ বলতেও দ্বীধা করেননা। তার তত্ত্বকে গ্রেট ইরর বলতেও ছাড়ছেননা। কাজেই ছাগলামি করতে আসবেননা নাস্তিকতার জ্ঞান আমার কাছে বিলাতে আসবেননা এসব তত্ত্ব গরু খাওয়া মুসলিমকে বোকা বানানো যায় সবাইকে না। আপনার ধর্মের বর্বরতা সোভিয়েত ইউনিয়নে, চীনে সবাই দেখেছে। জ্বী আপনার মত মিথ্যুকের কাছ থেকে আর কি আশা করা যায় যে নিজেই বলছে মায়ানমারে বৌদ্ধরা মুসলিম হত্যা করছে আবার নিজেই বলছে যত দোষ ইসলামে। আপনি আযলের হাদিসটা বিকৃত করতে গিয়েও আমার কাছে ধরা খেয়েছেন এর আগে বহুবার ধরা খেয়েছেন নানান মিথ্যাচার করতে গিয়ে তবুও নির্লজ্জ্যের মত দূর্বল কথা বলে ধরা খান মাথামোটা কোথাকার।
০৩ জুন ২০১৫ দুপুর ০৩:৪৬
266054

A PHP Error was encountered

Severity: Notice

Message: Undefined offset: 7228

Filename: views/blogdetailpage.php

Line Number: 917

"> ফুয়াদ পাশা লিখেছেন : হুমম! মোহাম্মদের আল্যা কতইনা জ্ঞানি!!
তাহলে আদম-হাওয়ার গন্ধম হালুয়া ভক্ষনকেই সব বিজ্ঞানী মেনে নিয়েছে। আর বিজ্ঞান ক্লাসে সেই শিক্ষাই দেয়া হয়? হাহা...
০৩ জুন ২০১৫ রাত ১১:৪৫
266239
ঘুম ভাঙাতে চাই লিখেছেন : তাদের বিষয়ে বিজ্ঞানীদের মাথা না ঘামালেও চলবে। কারণ বিবর্তনবাদী বিজ্ঞানিরা বিশ্বাস করেন তারা বানরের জাত। মানে বানর তাদের পূর্বপুরুষ ছিল। তাই বানরের উত্তরসূরীরা মনুষ্য আদম (আঃ) ও হাওয়া (আঃ)কে নিয়ে কিছু না ভাবলেও চলবে। তারা তাদের পূর্বপুরুষ হবিট বানর নিয়েই খুশি থাকুক। আর যেসব বিজ্ঞানি বিবর্তনবাদকে সমর্থন করেননা তাদের কথাও আমাদের শুনার কোন দরকার নেই। কারণ তারা এ বিষয়ে তো কোন জ্ঞানই রাখেননা। তাই যারা এ বিষয়ে অজ্ঞ,কিছুই জানেননা তাদের এ বিষয়ে কিছু জিঙ্গেস করার কোন যৌক্তিকতা আছে কি? 
324181
০২ জুন ২০১৫ সন্ধ্যা ০৭:৫৮
রক্তলাল লিখেছেন : বৌদ্ধরা করছে হত্যাযজ্ঞ, কিন্তু ঘুরিয়ে ফিরিয়ে ইসলামকে মেশাতেই হবে।

ব্যাপারটা গরুর রচনা শিখার মত। শিখেছে শুধু গরুর রচনা কিন্তু পরীক্ষায় আসলো 'নৌকা ভ্রমন'। উত্তর হলো ঠিকই গরুর বর্ণনা দিয়ে। নৌকা দিয়ে যাচ্ছিলাম, নদীর পাড়ে গরু ঘাস খাচ্ছিল।

িসলাম বিদ্বেষীদের ব্যাপারটাও এরকম।

০৩ জুন ২০১৫ রাত ০২:২৬
265918
নুর আয়শা আব্দুর রহিম লিখেছেন : বুঝতে হবে এটাই নাস্তিকতার স্বার্থকতা!
০৩ জুন ২০১৫ রাত ০২:৫১
265924

A PHP Error was encountered

Severity: Notice

Message: Undefined offset: 7228

Filename: views/blogdetailpage.php

Line Number: 917

"> ফুয়াদ পাশা লিখেছেন : ধর্মবাজদের রক্ত বন্যায় ইসলাম এখনো সর্বশ্রেষ্ঠ। মারামারি করার জন্য আল্লার মোমিনদের এখন আর অন্য ধর্মের পিছে লাগতে হয় না। তারা নিজেরা/নিজেরাই খুনাখুনি করে বিশ্ব চ্যাম্পিয়ন।
০৫ জুন ২০১৫ রাত ০৮:২৮
266861
রক্তলাল লিখেছেন : @নুর আয়শাঃ এরা নাস্তিক না। এর ইসলাম বিদ্বেষী গোঁড়া।
অনেক নাস্তিক আছে যারা কোনো পক্ষ নেয়না। মুসলিম, অমুসলিম কারো বিরুদ্ধে মানবতাবিরোধী কিছু হলে সরব হয়, প্রতিবাদ।

বাংলাদেশী ইসলাম বিদ্বেষী গুলা নাস্তিক না। ওরা দাদাবাবুদের ময়লা ধুতি জিহবা দিয়ে চেটে পরিস্কার করা গোঁড়া।



মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File