সু-উচ্চ হিমালয় পর্বতে ভূমিকম্প- আল্লাহর কথা অসার প্রমানিত।

লিখেছেন লিখেছেন ফুয়াদ পাশা ২৭ এপ্রিল, ২০১৫, ০৭:৩৬:০৩ সন্ধ্যা



সূরা ২১:৩১- "আমি পৃথিবীতে ভারী পর্বতের বোঝা রেখে দিয়েছি যাতে তাদেরকে নিয়ে পৃথিবী ঝুঁকে না পড়ে এবং তাতে প্রশস্ত পথ রেখেছি, যাতে তারা পথ প্রাপ্ত হয়।"

সূরা ৩১:১০- তিনি খুঁটি ব্যতীত আকাশমন্ডলী সৃষ্টি করেছেন; তোমরা তা দেখছ। তিনি পৃথিবীতে স্থাপন করেছেন পর্বতমালা, যাতে পৃথিবী তোমাদেরকে নিয়ে ঢলে না পড়ে এবং এতে ছড়িয়ে দিয়েছেন সর্বপ্রকার জন্তু.....................।

পৃথিবীর সর্ববৃহৎ পর্বতমালা হিমালয় হেলে দুলে ঢ'লে পরেছে। নেপালে ভূমিকম্পের ঘটনায় নিহতের সংখ্যা তিন হাজার ৬১৭ জন হয়েছে। কর্মকর্তারা সতর্ক করে বলেছেন, উদ্ধারকর্মীরা নেপালের পশ্চিমাঞ্চলীয় দূর্গম পাহাড়ি এলাকায় পৌঁছেছে। সেখানে হতাহতের সংখ্যা আরো বাড়তে পারে।

প্রাথমিক প্রতিবেদনে জানানো হয়েছে, বহু সম্প্রদায় যারা উচু পাহাড়ি এলাকায় বসবাস করছে তারা বেশি ক্ষয়-ক্ষতির শিকার হয়েছেন। সোমবার বিবিসি এই তথ্য জানিয়েছে।

বিষয়: বিবিধ

১৪৯৪ বার পঠিত, ১৪ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

317192
২৭ এপ্রিল ২০১৫ সন্ধ্যা ০৭:৪২
২৭ এপ্রিল ২০১৫ রাত ০৮:৪৫
258373
ঘুম ভাঙাতে চাই লিখেছেন : আপনে হা করেন কেন?
317203
২৭ এপ্রিল ২০১৫ রাত ০৮:১৪
সজল আহমেদ লিখেছেন : উপ্রে আয়াত নিচে পত্রিকার কপিপেস্ট ।লেখার যোগ্যতা নাই বাল কচলাইতে ব্লগে আইসা হিজড়াপনা করবার কুন মানে হয়না ।এতদিন আমু ব্লগে পাছা মারা খাইয়া আবার বাল ফালাইতে টুডে ব্লগে আসছে এইখানের জামাতের পোলাপানের পাছা মারা খাইতে ।আসেন বেবাকতে মিইল্যা এনারে সুখ দেই ।
২৮ এপ্রিল ২০১৫ রাত ০৩:২৬
258410

A PHP Error was encountered

Severity: Notice

Message: Undefined offset: 7228

Filename: views/blogdetailpage.php

Line Number: 917

"> ফুয়াদ পাশা লিখেছেন :
২৮ এপ্রিল ২০১৫ দুপুর ১২:৪৭
258456
সজল আহমেদ লিখেছেন : এই পোলাপান গুলাই এখন ব্লগে ব্লগে নাস্তিক আর হিন্দু ক্ষাণকির পোলা দিগের গোয়া মারে তোমার পাছা মারা খাইতে মুঞ্চাইলে কও অগো খবর দেই পুটুতে তৈল দিয়া রাখো ।
317210
২৭ এপ্রিল ২০১৫ রাত ০৮:৪৫
ঘুম ভাঙাতে চাই লিখেছেন : বলদা তুমি কি মহাকাশবিদ্যা সম্পর্কে আদৌ জাননা নাকি? নিজের তো কোন বিচার বিবেক নাই খালি পারো কপি পেস্ট তাও আবার হাদিস নিয়ে মিথ্যাচার করতে গিয়ে ধরা খাও। তুমি যেমনে হেলে পরার ব্যাখ্যা দিলা এটা পরে তোমার নাস্তিক বিজ্ঞানীরাও হেইলা পরব আই মিন লজ্জা পাইব। মহাশূন্যে সব কিছুই নিজ নিজ কক্ষপথে ঘুর্ণায়মান। এখানে সেই ভারসাম্যের কথা বলা হয়েছে। তোমার থিওরী অনুযায়ী সব হেইল্লা পরবো নাকি?
২৮ এপ্রিল ২০১৫ রাত ০৩:৩৯
258411

A PHP Error was encountered

Severity: Notice

Message: Undefined offset: 7228

Filename: views/blogdetailpage.php

Line Number: 917

"> ফুয়াদ পাশা লিখেছেন : হ, মহাকাশবিদ্যা নবী মোহাম্মদ ছাড়া আর কে বুঝে, গাধার বাচ্চা গাধা।

Sunan Abu Dawud, Book 025, Hadith Number 3991:

Narated By Abu Dharr: I was sitting behind the Apostle of Allah (pbuh) who was riding a donkey while the sun was setting. He asked: Do you know where it sets? I replied: Allah and his Apostle know best. He said: It sets in a spring of warm water (hamiyah).
317219
২৭ এপ্রিল ২০১৫ রাত ০৯:৩৩
আবু জান্নাত লিখেছেন : হাসপাতাল মানে রুগী আর অসুস্থ মানুষের ভীড়। রোগীদের জন্যই হাসপাতাল, কেউ অসুস্থ হলেই কেবল হাসপাতালে যাবে। তার মানে এই নয় যে হাসপাতালে গেলেই রুগী হয়ে যায়।
আল্লাহ তায়ালা পৃথিবীকে তৈরী করার পর পৃথিবীটি প্রকম্পমান ছিল। অতিরিক্ত কম্পমান স্থানসমূহে পেরেক হিসাবে পাহাড় পর্বত ইত্যাদি তৈরী করেছেন। অর্থাৎ হল জমিনের পেরাক। জমিন যেন হেলে না পড়ে এজন্যই পর্বতের সৃষ্টি। এখন দেখা যাচ্ছে যে, পর্বতবিশিষ্ট এলাকাগুলোতে ভুমি কম্পন বেশি হয়। এর উত্তর হলঃ পর্বতের কারণে ভুমি কম্পন নয় বরং ভুমি কম্পনের কারণে পর্বত বানিয়ে দেওয়া হয়েছে। উদাহরণ উপরেই দিয়েছি। হসপিটাল বানানো হয়েছে রোগী সুস্থ করার জন্য, এর মানে এই নয় যে হসপিটাল বানানোর কারণে রোগী বেশী হচ্ছে। এই সমস্ত উদাহরণ ও আল্লাহ তায়ালার সৃষ্টির রহস্য বুঝ ঈমানওয়ালা অন্তর থাকতে হবে, কিন্তু তুমি তা হতে পারোনি। তাই তুমি আল্লাহ তায়ালার সৃষ্টিতে অন্ধ।
317306
২৮ এপ্রিল ২০১৫ বিকাল ০৫:৩৭
সালাম আজাদী লিখেছেন : কুরআনের ঐ আয়াত গুলোতে তো ভূমিকম্পের কিছুই বলা হয় নি, আপনি পেলেন কি করে?
২৮ এপ্রিল ২০১৫ বিকাল ০৫:৫১
258466

A PHP Error was encountered

Severity: Notice

Message: Undefined offset: 7228

Filename: views/blogdetailpage.php

Line Number: 917

"> ফুয়াদ পাশা লিখেছেন : তো, কিসের কথা বলসে?
২৮ এপ্রিল ২০১৫ সন্ধ্যা ০৭:৪০
258475
সালাম আজাদী লিখেছেন : ঐ গো মূর্খতাই তো নাস্তিকতার এক নাম্বার সম্বল
২৮ এপ্রিল ২০১৫ রাত ০৮:০৩
258477

A PHP Error was encountered

Severity: Notice

Message: Undefined offset: 7228

Filename: views/blogdetailpage.php

Line Number: 917

"> ফুয়াদ পাশা লিখেছেন : এক নাস্তিক চীনের বিপরিতে য়াল্লা পূজারী মুমিনের গোদার তুলনা করলেই বিষয়টি পরিস্কার হয়ে যায়।
317429
২৯ এপ্রিল ২০১৫ দুপুর ০১:০৩
মুহাম্মদ নূরুল্লাহ তারীফ লিখেছেন : মহান আল্লাহ যখন চান পাহাড় দিয়ে পৃথিবীকে অটল রাখেন। আর যখন তিনি তাঁর শত্রুদেরকে শাস্তি করতে চান তখন তিনি ভূমিকম্প ও অন্যান্য শাস্তি দিয়ে তাদেরকে নিঃশেষ করে দেন অথবা সাবধান করেন। সূরা আনকাবু (আয়াত: ৩৬-৩৭) এ ভূমিকম্পের মাধ্যমে শাস্তির কথা উল্লেখ করে তিনি বলেন:
"আমি মাদইয়ানবাসীদের প্রতি তাদের ভাই শোআয়বকে প্রেরণ করেছি। সে বলল, হে আমার সম্প্রদায় তোমরা আল্লাহর এবাদত কর, শেষ দিবসের আশা রাখ এবং পৃথিবীতে অনর্থ সৃষ্টি করো না।
( 37 ) কিন্তু তারা তাঁকে মিথ্যাবাদী বলল; অতঃপর তারা ভূমিকম্প দ্বারা আক্রান্ত হল এবং নিজেদের গৃহে উপুড় হয়ে পড়ে রইল।
ঈমানদারদের জন্য এ ধরণের ঘটনা তাদের সংশোধনের কারণ। আল্লাহ তাআলা বলেন: "( 41 ) স্থলে ও জলে মানুষের কৃতকর্মের দরুন বিপর্যয় ছড়িয়ে পড়েছে। আল্লাহ তাদেরকে তাদের কিছু কর্মের শাস্তি আস্বাদন করাতে চান, যাতে তারা ফিরে আসে।"[সুরা রুম, আয়াত: ৪১]
317430
২৯ এপ্রিল ২০১৫ দুপুর ০১:০৪
মুহাম্মদ নূরুল্লাহ তারীফ লিখেছেন : প্রথম রেফারেন্সে সূরাটির নাম সূরা আনকাবুত।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File