ইরানী পার্লামেন্টে পিতার সাথে পালিতা কন্যার বিয়ের বৈধতা দিয়ে আইন পাশ।

লিখেছেন লিখেছেন শেষ বিকেলের ১৯ মার্চ, ২০১৪, ০৪:১৫:১২ রাত



ইসলাম ধর্মের নবী হজরত মোহাম্মদ কর্তৃক তারই অতি স্নেহের পালক পুত্র জায়েদের সুন্দরী স্ত্রীকে অনৈতিক বিয়ের খেসারত মুসলমানরা এখনো হাড়ে হাড়ে হজম করছে। মুসলমানদের সেই পুরানো ক্ষত না শুকাতেই সম্প্রতি ইরানের পার্লামেন্ট এক অদ্ভুত আইন পাশ করেছে। ঐ আইনে পিতার সাথে পালিতা কন্যার বিয়ের বৈধতা দেয়া হয়েছে। পাকিস্তানের বহুল প্রচারিত "ডন" পত্রিকার ফেব্রুয়ারি ১৯ তারিখের অন লাইন ভার্সন খরটি নিশ্চিত করেছে। বিস্তারিত জানতে এখানে দেখুন- Click this link

বিষয়: বিবিধ

২৬৯৪ বার পঠিত, ৩২ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

194492
১৯ মার্চ ২০১৪ রাত ০৪:৫৩
মোহাম্মদ নূর উদ্দীন লিখেছেন : ভাল একটি আইন । পিতার সাথে পালিত কন্যার বিয়ে জায়েজ বা বৈধ এই আইনের ফলে একটি বিষয় অনেকের কাছে পরিষ্কার হবে । অনেকে পালিত কন্যা রাখেন । কিন্তু ঐ কন্যার সাথে পর্দা করতে হবে বিষয়টি অনেকে জানেনা ।
নিকট অতীতেই এ ধরনের অনেক ঘটনা ঘটেছে যে পিতা তার পালিত কন্যা এমনকি স্ত্রীর অন্য ঘরের মেয়েকে (নারী দিবসে বিবিসির প্রতিবেদনেও এধরনের একটি ঘটনা শুনলাম)ধর্ষন করেছে ।
১৯ মার্চ ২০১৪ সকাল ০৫:০৯
144942
শেষ বিকেলের লিখেছেন : পিতার সাথে কন্যার যৌনতা- মাশাআল্লা। ব্রাভো ইসলাম।
১৯ মার্চ ২০১৪ সকাল ০৫:৪১
144947
মোহাম্মদ নূর উদ্দীন লিখেছেন : আপনি বোধকরি দুনিয়ার খবর কম রাখেন । ক'দিন আগে পশ্চিমা দুনিয়ার একটি খবর দেখলাম । একলোক কয়েকজন এতিম মেয়েকে পালক রাখে। এরমধ্যে যেটি যৌবনপ্রাপ্ত হয় তার সাথেই জেনা করে যার ফলে তাদের সন্তানও জন্মেছে । ইসলামের সৌন্দর্যটা না দেখে শুধু দোষটাই খুজলেন কেন ?
১৯ মার্চ ২০১৪ সকাল ০৫:৫১
144950
শেষ বিকেলের লিখেছেন : সেটাই- কুত্তায় করে, বিলাই করে..... তো মুসলমানরা করলে দোষের কি??
১৯ মার্চ ২০১৪ সকাল ০৬:২৩
144957
মোহাম্মদ নূর উদ্দীন লিখেছেন : আপনার সাথে তর্ক না করে খোলা আকাশের নীচে চিৎকার করলেও মনে হয় ভাল । পালক কন্যার সাথে বিয়ে জায়েজ মানে বলা হয় নাই তোমরা পালক কন্যাকে বিয়ে কর । এ নিয়ম দ্বারা মুসলমানরা পালক কন্যার সাথেও পর্দার বিষয়ে সচেতন হবে। মুহাম্মদ সাঃ পালক পুত্রের তালাক দেয়া স্ত্রীকে বিয়ে করে বিষয়টি আরো পরিষ্কার করেছেন । নতুবা মানুষ পালক কন্যা রাখত তার সাথে পর্দা করতনা, বিয়ে বহির্ভূত কুকাম করত অথচ তাকে বিয়ে করতনা ।
১৯ মার্চ ২০১৪ সকাল ০৬:৩৩
144958
শেষ বিকেলের লিখেছেন : @ ভাইজান- অন্য কেউ নয়, একমাত্র মুসলিমরাই পালিতা কন্যার সাথে আকাম-কুকাম করে।
১৯ মার্চ ২০১৪ সকাল ০৬:৪৮
144959
মোহাম্মদ নূর উদ্দীন লিখেছেন : আপনিও যে সে দলেরই সেটা আমি জানতাম ! হুমায়ুন আহমেদ কেন মেয়ের বয়েসী কন্যাকে বিয়ে করল তা নিয়ে হৈচৈ ! কিন্তু অন্ধগলির লিভ-টুগেদারকারীদের আপনারা সভ্য মনে করেন !
194494
১৯ মার্চ ২০১৪ সকাল ০৫:০৫
সাদাচোখে লিখেছেন : এ্যাপ্রিশিয়েট ইট। যথার্থ হয়েছে। তারা হালাল জিনিসকে হালাল করেছ।

বাংলাদেশের মত হালাল জিনিসকে পার্লামেন্টে হারাম করেনি কিংবা হারাম জিনিসকে হালাল করেনি।

আবার অবিশ্বাসী ও মুশরিক দের মত ছেলেকে ছেলে আর মেয়েকে মেয়ে বিয়ে করতে পারে বলে আইন করেনি।
১৯ মার্চ ২০১৪ সকাল ০৫:০৯
144943
শেষ বিকেলের লিখেছেন : পিতার সাথে কন্যার যৌনতা- মাশাআল্লা। ব্রাভো ইসলাম।
১৯ মার্চ ২০১৪ সকাল ০৫:৩৮
144946
সাদাচোখে লিখেছেন : পালিতা কন্যা - কন্যা নয়।
পালিত কুকুর বিড়াল কিংবা গরু - পরিবারের সদস্য নয়।

চিন্তা করুন, যুক্তিবোধকে কাজ লাগান। ধার করা মতামত না দিয়ে সোসাইটির জন্য উত্তম মতামত দিন। যুক্তিজ্ঞানসম্পন্ন মানুষ উপকৃত হবে।
১৯ মার্চ ২০১৪ সকাল ০৫:৪৯
144948
শেষ বিকেলের লিখেছেন : না ভাই, নবীজী মোহাম্মদ স্বয়ং যখন নিজের পু্ত্র বধুকে বাগিয়ে ফেলেছেন তখন কি আর ন্যুনতম নৈতিকতা, যুক্তিবোধ কাজে লাগানো যাবে!!
১৯ মার্চ ২০১৪ সকাল ০৫:৫৫
144951
শেষ বিকেলের লিখেছেন : হুম! পালিতা কন্যা তো মুসলিম পরিবারে গরু-ছাগল-কুত্তা-বিলাই...........
১৯ মার্চ ২০১৪ সকাল ০৬:০৯
144955
সাদাচোখে লিখেছেন : নিজের পুত্রবধুকে নয়। হারেসার পুত্র জায়েদ বিন হারেসা রাঃ এর তালাকপ্রাপ্ত স্ত্রীকে বিয়ে করেছেন এবং পরিষ্কার করেছেনঃ

১। লালন পালন করা মানে এই নয় যে - কোন বাচ্চার পিতার অধিকার ও পরিচয় মুছে দেওয়া। যা আজকের যুগে তথাকথিত সভ্যরা করে। যে গরীব বাবা মা সন্তান জন্ম দিল - সন্তানের জীবন হতে সে বাবা মাকে সম্পূর্ন সরিয়ে দেওয়া হয়, আইডেনটিটি মুছে ফেলা হয়।

২। ডিভোর্স হওয়া মেয়ের ইদ্দত পূর্ন হলে পর ভাল লাগলে বিয়ে কর, ভাল না লাগলে অন্য কারো সাথে বিয়ে দিয়ে দাও। একা রেখোনা। গোপনে মেলামেশা করোনা কিংবা করতে দিওনা।

মুসলিম রা গরুকে গরু হিসাবে মূল্যায়ন করে দেবতা হিসাবে নয়। আর পালিতা কন্যাকে - পালিতা কন্যা হিসাবে মূল্যায়ন করে - আপন কন্যা নয়।

ধন্যবাদ।
১৯ মার্চ ২০১৪ সকাল ০৬:২০
144956
শেষ বিকেলের লিখেছেন : এই তো, নবী মোহাম্মদের পক্ষে সাফাই গাইতে যেয়ে সুচতুর ভাবে বেচারা জায়েদের নামটিও পাল্টে দিলেন। Early Islamic Source মতে তার পরিচিতি ছিল- জায়েদ বিন মোহাম্মদ।
২০ মার্চ ২০১৪ রাত ০২:৫৩
145440
সাদাচোখে লিখেছেন : ঠিক বলেছেন, পরিচিতি ছিল। কারন ইসলাম পূর্ব সময়ে তথা জাহেলিয়াতের সময় পালক পুত্রকে নিজ পুত্রের মত দেখা হত। এবং পুত্রের সত্যিকার পিতার অধিকার হরন করা হত। ইসলাম সেই পরিচিতি কে নাকচ করে বলছেন সত্যিকার পিতা সব সময়ের জন্যই পিতা। সে আসনে আর কেউ কোনভাবে বসতে পারবেনা - তা সে লালন পালন করুক কিংবা ধণ দৌলতে ভরিয়ে দিক।

আপনি নিশ্চয়ই বুঝতে পেরেছেন আমার বক্তব্য এবং আমি বিশ্বাস করি আপনি নিজে তা জানেন এবং সত্যিকার পিতার উপর পালক পিতাকে স্থান দেওয়ার পক্ষে আপনি নন।
২০ মার্চ ২০১৪ সকাল ০৫:৫৪
145455
শেষ বিকেলের লিখেছেন : লজ্জা-স্মরম-নৈতিকতার চোখের পাতা খোয়া গেলেই কোন পালক পিতার পক্ষে তারই স্নেহে লালিত পালিতা কন্যার প্রতি কু-নজর দেয়া সম্ভব। এবং ইসলাম ধর্মের অভস্য-বর্বর লোকগুলো সে কাজটিই নিপুন ভাবে করে। আর আপনি এসেছেন এই ২১শতকে সেই বর্বরদের পক্ষে ধানাইপানাই গাইতে!!!!!!!

লজ্জা, লজ্জা..............
194500
১৯ মার্চ ২০১৪ সকাল ০৫:৪৯
আনিসুর রহমান লিখেছেন : পালিতা কন্যা - কন্যা নয়
Absolutely True
According to genetic science there are relation with Father and Daughter but NO RELATION WITH Addopted Father and aaddopted daughter. I did not see any thing wrong to protect a helpless girl/lady to addopt her as your daughter, even marry BUT REALITY IS THAT SHE IS NOT YOUR DAUGHTER AT ALL. We must judge the matter right way
১৯ মার্চ ২০১৪ সকাল ০৬:০১
144954
শেষ বিকেলের লিখেছেন : হুম!পালিতা কন্যা- কন্যা হবে কেন? সে তো মুসলিম পালক পিতার হালাল সেক্স মেশিন।
194501
১৯ মার্চ ২০১৪ সকাল ০৬:২৪
আনিসুর রহমান লিখেছেন : পালিতা কন্যা তো মুসলিম পরিবারে গরু-ছাগল-কুত্তা-বিলাই
I think you have no idea about a Pactising Muslim Family and also i think you fail to catch my comment.In here I want tell you if somebody else, indicate his silver(i.e. he know it is silver but for various reason)and then said, 'this is gold'. Did you think his silver become gold!! of course not.Same way adopted daughter/son never ever become his real daughter/son and it is the teaching of Quran and sunnah .It is very clear,Is not is? Further more Islam also concern about animal right 1400 years back which we(modern society) think today. Please don't be hursh with animal!! Thanks
১৯ মার্চ ২০১৪ সকাল ০৬:৫২
144960
শেষ বিকেলের লিখেছেন : লজ্জা-স্মরম-নৈতিকতার চোখের পাতা খোয়া গেলেই কোন পালক পিতার পক্ষে তারই স্নেহে লালিত পালিতা কন্যার প্রতি কু-নজর দেয়া সম্ভব। এবং ইসলাম ধর্মের অভস্য-বর্বর লোকগুলো সে কাজটিই নিপুন ভাবে করেছে। আর আপনি এসেছেন এই ২১শতকে সেই বর্বরদের পক্ষে সাফাই গাইতে!!!!!!!

লজ্জা, লজ্জা..............
194506
১৯ মার্চ ২০১৪ সকাল ০৬:৪৯
শেখের পোলা লিখেছেন : মাছি সর্বদা পচা দূর্গন্ধ জিনিষই খোঁজে৷ এ লেখক তারই প্রমান৷
194510
১৯ মার্চ ২০১৪ সকাল ০৭:২৮
আনিসুর রহমান লিখেছেন : লজ্জা-স্মরম-নৈতিকতার চোখের পাতা খোয়া গেলেই কোন পালক পিতার পক্ষে তারই স্নেহে লালিত পালিতা কন্যার প্রতি কু-নজর দেয়া সম্ভব। এবং ইসলাম ধর্মের অভস্য-বর্বর লোকগুলো সে কাজটিই নিপুন ভাবে করেছে। আর আপনি এসেছেন এই ২১শতকে সেই বর্বরদের পক্ষে সাফাই গাইতে!!!!!!!

লজ্জা, লজ্জা.............
Brother,গালি-গালাজ বা জোর করে আপনি যা বলতে চাছেন তা হ'ল---
ইসলাম ধর্ম হল বর্বরদের কারন They respect women, protect women, give their right and always try to favour for them.
second you think genetic scfience is wrong because it told as real daughter/ son are never ever like adopted daughter/son.
Finally you want to tell us, what you say (like our fascisist regime)is right, if you say real daughter and adopted daughter are same. so that should be same because you (---) said that. if you say from now on silver is gold then we must accept that!! If you say science is wrong then we must say জি হুজুর জি হুজুর How funney it is!
How backword it is! How stupid it is!
১৯ মার্চ ২০১৪ সকাল ০৮:৩১
144983
শেষ বিকেলের লিখেছেন : ও আচ্ছা!! ইসলাম নারীকে সম্মান দেয়েছে!!!

তাহলে দেখা যাক ইসলাম নরীকে কি ধরনের সম্মান করে(আমার কথা না, কোরান-হাদীস মোতাবেক)

মালিকের মুয়াত্তা হাদিস ২.২৩.৯০:

য়াহিয়া—মালিক—নাফি থেকে। ইয়াহিয়া বললেন যে আবদুল্লাহ ইবনে উমরের ক্রীতদাসীরা তাঁর পা ধৌত করতো এবং তাঁর কাছে খেজুর পাতার তৈরি এক মাদুর নিয়ে আসত। সে সময় তারা ঋতুমতী ছিল।

মালিককে জিজ্ঞাসা করা হল কোন এক ব্যক্তি গোসল করার আগেই কি তার সব ক্রীতদাসীদের সাথে যুগপৎ সহবাস করতে পারবে? তিনি (অর্থাৎ মালিক) উত্তর দিলেন যে গোসল ছাড়াই পরপর দুইজন ক্রীতদাসীর সাথে সহবাসে কোন অসুবিধা নাই। কিন্তু যখন কোন স্বাধীন স্ত্রীর সাথে সহবাসের দিন থাকবে সেদিন অন্য আর এক স্বাধীন স্ত্রীর সাথে যৌন সঙ্গম করা যাবে না। কিন্তু এক ক্রীতদাসীর সাথে যৌন সঙ্গমের পর সাথে সাথে অন্য ক্রীতদাসীর সাথে সহবাস করা আপত্তিকর নয়—যদিও তখন লোকটি জুনুব (সহবাসের পর তার কাপড়ে অথবা দেহে বীর্য ও অন্যান্য কিছু লেগে থাকা)।

এরপর মালিককে জিজ্ঞাসা করা হল। এক ব্যক্তি সঙ্গম করল এবং জুনুব হয়ে গেল। তার কাছে পানি আনা হল গোসলের জন্য। সে ভুলে গেল গোসল করতে। পানি উত্তপ্ত না শীতল তা জনার জন্যে সে তার আঙ্গুল ডুবিয়ে দিল পানির মাঝে”। মালিক উত্তর দিলেন: “তার আঙ্গুলে যদি কোন ময়লা না থাকে তবে আমার মনে হয় না ঐ পানিকে দুষিত বলা যাবে”।
194568
১৯ মার্চ ২০১৪ সকাল ১০:০৯
আনিসুর রহমান লিখেছেন : You are unable to Understand what are difference between Real Son/daughter!!!Then How can you understand about women policy in Islam?I know you can read and write Bangla and English but it does not prove that you understand science or Islamic science. it is better for us avoid every stupid and ignorance people.
১৯ মার্চ ২০১৪ সকাল ১০:২১
145052
শেষ বিকেলের লিখেছেন : Then why you are hanging around here for nothing?
১৯ মার্চ ২০১৪ সকাল ১০:৩০
145060
শেষ বিকেলের লিখেছেন : Islamic science!!! What the fu** is that??
194569
১৯ মার্চ ২০১৪ সকাল ১০:১১
আনিসুর রহমান লিখেছেন : You are unable to Understand what are difference between Real Son/daughter and adopted son/daughter !!!Then How can you understand about women policy in Islam?I realize that you can read and write Bangla and English but it does not prove that you understand science or Islamic science. it is better for us avoid every stupid and ignorance people.
194577
১৯ মার্চ ২০১৪ সকাল ১০:৩০
মোঃ ওহিদুল ইসলাম লিখেছেন : পালিত কন্যা অনেক দূর!
আপনার পেয়ারা দেশ ভারতে প্রায়ই শুনি নিজকন্যাকে ধর্ষণ করে জন্মদাতা পিতা। কি অসভ্যরে বাবা।

সে তুলনায় এটা অনেক ভালো।
১৯ মার্চ ২০১৪ সকাল ১০:৩৬
145068
শেষ বিকেলের লিখেছেন : সেটাই!! কুত্তায় করে, বিলাই করে.......... তো, নবী করলে দোষের কি?
১০
194637
১৯ মার্চ ২০১৪ সকাল ১১:৪৩
আল সাঈদ লিখেছেন : প্রগতিশীল নামধারী নাস্তিক, বে-ঈমান, বে-নামাযি, লম্পট, চরিত্রহীন, চোর-বাটপার, পতিতা গমণকারী, নাস্তিকদের দালাল, ইসলামের শত্রু, মোনাফেক, কাফির, সমকামিতায় বিশ্বাসী পশু, গরু-ছাগলদের কাছ থেকে ইসলাম জানতে এবং বুঝতে চাই না ।
১১
194673
১৯ মার্চ ২০১৪ দুপুর ১২:৫৭
বেআক্কেল লিখেছেন : ওমা আমনে এইহানে কি ভুল দেখলেন? এইডাতো মিমাংসিত বিষয়কে স্বীকার কইরা লওয়া হইল। নতুন কিছু নয়।

নিজের মাইয়ারে নেংডা দেখলেও কোন বাবার লালসা খারাপ হয় না, কেননা হেই মাইয়ার জিন আর বাবার জিন একই বইলা। একই রক্ত, একই জিনের প্রতি মাইনসের আকর্ষন কম হয়।

অন্যের মাইয়ারে কাপড় পড়া দেইখলেও পালক বাবার লালসা খারাপ হইতে পারে। কেননা দুই জনের জিন এক নয়। ভিন্ন জিনের প্রতি আকর্ষন বরাবর। হোক সেইডা নিজের পালক কইন্যা হোক সেডা বুড়ি।

আমনে দেহেন নাই ছাত্রলীগ ৭২ বছরের এক বুড়িরে কিভাবে ধর্ষন করিল!

আমনে দেহেন নাই কিভাবে পার্বতীরে ভগবান একা পাইয়া বলাৎকার করিল!

আমনে দেহেন নাই কিভাবে ভগবান ভগবতীরে পাইয়া জগতের কথা ভুলিয়া গেল!

আমন দেহেন নাই পেটের বাচ্চার মত, কিশোর ভাগিনা শ্রীকৃষ্ণরে পাইয়া যুবতী মামী রাধা রাত দিন বৃন্দাবনে লীলা খেলিল!

এইডা আমনে দেহেন না, দেহেন শুধু ইরানে কি হইল সেইডা। আমনে আসলে স্বামীর সাথে ঝগড়াটে মহিলা, চোখ কানা বইলা নিজে যে লেংটা সেটা নজরে আহে না। যত্তোসব!!!
১২
195017
২০ মার্চ ২০১৪ রাত ০২:১৫
রাযাই জহীর লিখেছেন : আপনার নামটা খুব সুন্দর নিয়েছেন। কিন্তু আপনি কোন লিঙ্গের সেটা জানা যাচ্ছে না আপনার এই নাম থেকে। আপনি হতে পারেন পুরুষ , কিংবা স্ত্রী কিংবা হিজড়া। আপনি খুব ন্যায্য ভাবে ই প্রশ্ন তুলতে পারেন - আপনার লিগ্ন দিয়ে অন্যের কি ? না,যেহেতু বিয়ে-সাদী নিয়ে আলোচনা করছেন তাই লিঙ্গ প্রসঙ্গ আসতেই পারে। যাই হউক,নাম , ঠিকানা দিয়ে লিখলে আপনার বীরত্ব বুঝা যেত। এখন তো মনে হচ্ছে - কাপুরুষ, কা-স্ত্রী অথবা কা-হিজড়া।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File