অগোছালো কিছু কথা.....

লিখেছেন লিখেছেন অবুঝ ছেলে ২৫ সেপ্টেম্বর, ২০১৩, ১২:২১:১৪ রাত

মনটা আজ অনেক খারাপ একটা বিশেষ কারনে।কোনোদিকে তাকায়ে শান্তি পাচ্ছিনা।যেন শান্তি পৃথীবি থেকে পালিয়ে হাফ ছেড়ে বেচেছে।পুরা দেশটা অশান্তিতে ভরা।প্রতিদিন এতো দুঃসংবাদ শুনি যে,শুনতে শুনতে দুঃসংবাদটাকে সাধারন ব্যাপার মনে হয়।একটা দুঃসংবাদের দুর্গন্ধ মিলিয়ে না যেতেই আরেকটা দুঃসংবাদ আরো তীব্র দুর্গন্ধ নিয়ে হাজির হয়।প্রতিদিন শুনি সীমান্তে বাংলাদেশি নিহত,বাংলাদেশি অপহৃত অথবা নির্যাতিত।সেই দুঃসংবাদ স্তিমিত হওয়ার আগেই আবার খবর আসে অমুক এলাকায় খুন,গুম অথবা ধর্ষন।

এভাবে আর কতোদিন চলে।মানুষ আওয়ামীলীগ বিএনপির এতো দুর্নীতি দেখেও তাদেরকে আবার ভোট দেয়।তারা তাকিয়ে থাকে মুজীবের অথবা জিয়ার আদর্শের দিকে।

বাংলাদেশে সত্য ইতিহাসের যেমন দুর্ভীক্ষ তাতে নিশ্চিত করে বলাও যায়না এই মানুষগুলো আসলে কেমন ছিলো।মানলাম তারা ভালো ছিলো কিন্তু তাদের অনুসারীরাও যে ভালো হবে এমন তো নয়।মানুষ নিজেদের প্রবৃত্তি দমন করতে যেয়ে তাওরাত ইঞ্জিলের মতো ধর্মগ্রন্থকেও পরিবর্তন করে ফেলেছে।মুসা (আঃ) এবং ঈসা (আঃ) এর ধর্মীয় রীতিনীতি সব নিজেদের মতো করে সাজিয়ে নিয়েছে।সে হিসেবে মুজীব ও জিয়ারা তো সাধারন মানুষ ছিলেন।তাদের অনুসারীরা তাদের আদর্শ,নীতি পরিবর্তন করে নিজেদের মতো করে নেয়নি এর নিশ্চয়তা কোথায় ? আজ মুজীব ও জিয়ারা শুধু সাইনবোর্ড।তারা শুধু স্বার্থের জন্যই ব্যবহার হচ্ছেন।

আজ আমরা অবলার মতো কষ্ট সই কিন্তু প্রতিবাদ করিনা,চাইলেও পারিনা।রাজনীতিবিদরা দেশটাকে গরুর গোয়ালের মতো অপরিচ্ছন্ন বানিয়ে ফেলেছে।সংখ্যালঘুরা সংখ্যাগুরুদের উপর ক্ষমতাবান।তার উপর গোদের পিঠে বিষফোড়ার মতো তৈরী হয়েছে একদল সুশীল নামধারী কুশীল।যারা আবার লেগেছে ধর্মের পিছে।ধর্মপ্রাণ নিরীহ মানুষগুলারে ক্ষেপায়ে এক কুরুক্ষেত্র তৈরী করেছে।

সব মিলিয়ে কেউই শান্তিতে নেই।চারিদিকে অশান্তি আর অশান্তি।

একটা আলাদিনের চেরাগ পেলে জীনিটাকে বলতাম,ভাই শান্তির চেহারাটা আমাকে একটু দেখাতে পারো,খুব দেখতে মন চায়.............

বিষয়: বিবিধ

১২৯০ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File