সরলকথন.....

লিখেছেন লিখেছেন অবুঝ ছেলে ১৩ সেপ্টেম্বর, ২০১৩, ১১:২৬:৩৬ রাত

" লেভেলসর্বস্ব ইসলামে আমরা বিশ্বাসী নয়।আমরা বিশ্বাসী ইনসাফের ইসলামে।আমাদের ইসলাম হযরত মুহাম্মাদ (সঃ) এর ইসলাম।যে ইসলাম জগতবাসীকে শিক্ষা দিয়েছে ন্যায় ও সুবিচারের অমোঘ মন্ত্র। "

---শেখ মুজিব

" পাকিস্তানের শোষন নিপীড়নের হাত থেকে এদেশকে আমরা মুক্ত করবোই ইনশাআল্লাহ"

----শেখ মুজিব

শ্রদ্ধেয় বঙ্গবন্ধু,

'৭০,'৭১ এ তোমার এমন সব বক্তব্যের কারনেই মানুষের মাঝে মুক্তির চেতনা তীব্রভাবে জেগে উঠেছিলো।এ দেশের মানুষের মনে নবজাগরণ ঘটেছিলো এই আশায়,অন্যের চাপানো কিছু নিয়ে নয় তারা বাঁচতে পারবে নিজেদের ধর্ম, ভাষা আর সংস্কৃতি নিয়ে।তোমার বক্তব্যে মানুষ আশান্বিত হয়ে অস্ত্র তুলে নিয়েছিলো।

কিন্তু কেন,কার ইশারায় '৭২ এ তুমি সেই আশার জল তিতে করেছিলো তা জানিনা।দেশের জনগন রক্ত দিয়ে মুক্তিযুদ্ধ করেছিলো।কিন্তু '৭২ এ সংবিধানে তাদের কোনো মতামত নেওয়া হয়নি।যে জাতির সিংহভাগ মুসলমান এবং যাদেরকে ধর্মের কথা বলেই তুমি তাদের চেতনা কে জাগ্রত করেছিলে।'৭২ এ কেন সে চেতনা কে বিকৃত করা হলো ? না,না আসলে হত্যা করা হলো।সেই থেকে শুরু।তোমার রাজনৈতিক বংশধরেরা আজো ইসলাম আর মুসলিমদের উপর অপবাদ দিয়ে চলেছে।এ রহস্য এখনো ভেদ করতে পারিনি,সত্যিকার ইসলামের কথা বলে তুমি মানুষের মনে আসন গেড়েছিলে।কিন্তু স্বাধীনের পর,ক্ষমতা পাওয়ার পর কেন সেই ইসলামের পিছনেই লেগেছিলে..?!!

শ্রদ্ধেয় বঙ্গবন্ধু,

তোমার সন্তান শেখ হাসিনা। '৭৫ এ দুর্ভাগ্যক্রমে তোমার সাথে সৃষ্টিকর্তার কাছে না গিয়ে থেকে গিয়েছিলো।সে এখন তোমার পদে আসীন।ধমনীতে তোমার রক্তই তো বইছে,কিন্তু কর্মে তোমার থেকে কয়েকস্তর উপর সে।তুমি তোমার বিরোধীদের কে মেরে দমন করেছিলে।কিন্তু তোমার কন্যা মুসলিমদের মেরে বিরোধী দমন করছে।তুমি রাজাকারদের ঘৃণা করতে আর তোমার কন্যা রাজাকারদের ঘরে ঢুকিয়েছে,মন্ত্রী বানিয়েছে,আত্মীয় বানিয়েছে।সেই '৭১ এ যারা তোমার ডাকে সাড়া দিয়ে মুক্তিযুদ্ধ করেছে তাদেরকে অপদস্ত করছে।তুমি মুক্তিযুদ্ধের আগে কোনোদিন ধর্মনিরপেক্ষতার কথা বলোনি।মুক্তিযুদ্ধের চেতনায়ও তা ছিলোনা।কিন্তু তোমার কন্যা ধর্মনিরপেক্ষতাকে মুক্তিযুদ্ধের চেতনায় অবৈধভাবে প্রবেশ করিয়েছে।তুমি বলেছিলে গণতন্ত্রের কথা আর সেটার অর্থই হলো সবার সমান অধিকার।সমান অধিকার হলে আবার ধর্মনিরপেক্ষতার কি দরকার..?!

তাও মানা যেতো যদি সেটা হতো সব ধর্মের জন্য।কিন্তু তোমার কন্যা সেটা দিয়ে শুধু ইসলামকেই টার্গেট করে কেন..! একটা ব্যাপার খুব রহস্যময় লাগে,তুমি তো মুসলমান ছিলে কিন্তু তোমার কন্যার মনে এতো হিন্দুপ্রীতি কেন..!!

হে স্বঘোষিত মুক্তিযুদ্ধের মহানায়ক,

আজ ৪২ বছর হলো দেশটা স্বাধীন হয়েছে।এ দীর্ঘ সময় পর একটা প্রশ্ন খুব পীড়া দেয় মনে।আচ্ছা দেশটা কে কি তুমি পাকিস্তানের কাছ থেকে মুক্ত করেছিলে ভারতের হাতে তুলে দেওয়ার জন্য..?!! নইলে তোমার কন্যা দেশের সবকিছু ভারতকে দিয়ে দিচ্ছে কেন...!!?

বিষয়: বিবিধ

১৩৫৭ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File