নিকষ অন্ধকার।।

লিখেছেন লিখেছেন আবদুজ জাওয়াদ ২০ জানুয়ারি, ২০১৪, ০৩:০৩:৪১ দুপুর

মধ্যরাতের পেরিয়ে। পরিকল্পনা শেষে মূল অপারেশনের পথে কম্বাইন্ড ফোর্‌স। অপারেশন চীফ খুবই উত্তেজনা অনুভব করছেন। তীব্র জিঘাংসা তার মনের ভিতর। ওদেরকে শেষ করতে হলে এরকম বুদ্ধিজীবী ও সম্মানিত মানুষ গুলোকে এখনই শেষ করতে হবে। বাছাই করে সমমনা সৈনিক নিয়ে এসেছেন। অপারেশনটা খুবই স্পর্শকাতর। নিকষ অন্ধকার পেরিয়ে টার্গেটের বাড়ির দিকে এগিয়ে যাচ্ছে কনভয়।

ডাক্তার সাহেবের বাড়ি। নিস্তব্ধ পরিবেশ। মাত্রই খুবই অশুভ খবর পেয়েছেন। সাথে সাথে গাড়ির শব্দ। স্ত্রী আর পুত্রবধু শুধুই মহান রবের স্মরণ করছেন। ছোট ছেলেটিকে দ্রুত লুকিয়ে ফেলে নিজে প্রস্তুত হয়ে নিলেন। আদর্শ পিতার মত সবাইকে ধৈর্য রাখতে বললেন। নিজে শুধু ভাবলেন দু’রাকাত নামায পড়া দরকার। ঘাতকের বুটের শব্দ পাওয়া যাচ্ছে। এরপরই দরজায় আঘাত। কর্কশ গলায় কেউ বল্ল, “ডাক্টার সাহেব, দরজা খুলেন”।

দরজা খুলতেই ওরা তাকে ঘিরে ধরে হাত বেঁধে ফেলল। ঘর তছনছ করা শুরু হল। তার কাছে অন্য সঙ্গিদের তথ্য জানতে চাইলে তিনি দিতে অস্বীকার করেন। অফিসার তাকে মারতে মারতে বাড়ির ছাদে নিয়ে গেল।কিছু পড়ে নিস্তব্ধতা কাঁপিয়ে কয়টা গুলির শব্দ। হত্যা করে বাড়ির ছাদ থেকে ফেলে দেয়া হল স্বাধীন দেশের একজন চিকিৎসককে, একজন বুদ্ধিজীবীকে।

শহীদ বুদ্ধিজীবী ডাঃফয়জুল্লাহ’র নিস্তব্ধ বাড়ি ভেদ করে শোনা গেল আহাজারি। শুধু তার স্ত্রীর অশ্রু সজল নিস্পলক চোখ নিকষ অন্ধকার পেরিয়ে নতুন সূর্যের অপেক্ষায়।

বিষয়: বিবিধ

১৩১৯ বার পঠিত, ৫ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

164854
২০ জানুয়ারি ২০১৪ দুপুর ০৩:০৭
ইক্লিপ্স লিখেছেন : আপনার লেখার হাত চমৎকার। তবে আরেকটু বিস্তারিত হলে বোধয় ভালো হত। শুভকামনা জানবেন।
২০ জানুয়ারি ২০১৪ রাত ০৮:৪৭
119168
আবদুজ জাওয়াদ লিখেছেন : আসলেই আরও বেশি লিখলে ভাল হত। কিন্তু এতটাই লোমহর্ষক যে লিখতে পানি নি।
164861
২০ জানুয়ারি ২০১৪ দুপুর ০৩:৩২
আবরণ লিখেছেন : অন্ধকার পেরিয়ে একদিন সত্যের রং মাখা প্রত্যাশার সূর্য্যটা উঠবে ...ইনশাল্লাহ। কোন শহীদের রক্তই বৃথা যেতে পারে না। শহীদ ডাক্তার ফয়জুল্লাহর গর্বিত বাবা মা সহ পরিবারের সবাইকে সমবেদনা আর সশ্রদ্ধ সালাম জানাই।
২০ জানুয়ারি ২০১৪ রাত ০৮:৪৮
119170
আবদুজ জাওয়াদ লিখেছেন : ইনশাল্লাহ
165185
২১ জানুয়ারি ২০১৪ সকাল ০৯:৫১
আলোকিত ভোর লিখেছেন : Sad Sad Sad

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File