Rose ফেলে আসা আলো আঁধারির দিনগুলি- শেষ পর্ব Rose

লিখেছেন লিখেছেন সন্ধাতারা ২৯ মার্চ, ২০১৫, ১০:৪৪:৫৪ রাত



পর্ব ৮

http://www.todaybd.net/blog/blogdetail/detail/6327/mbanu/63344#.VRgsPnR0zIU

আমি তখন দেশের বাইরে। হঠাৎ একদিন স্যারের মৃত্যু সংবাদে আমার নিদ্রাহীন চোখ ও ব্যথাতুর হৃদয় এক দৃষ্টিতে চেয়েছিল জলপদ্মের দিকে। দীর্ঘশ্বাসে উড়ছিল তখন হৃদয় কাঁপানো স্মৃতিগুলো। বিষণ্ণ মনের মেঘভরা দেশে স্যারের নিজের হাতে লিখা স্নেহেভরা মনোমুগ্ধকর চিঠিটির সাথে কথা বলেছিলাম সেদিন। আমার সংরক্ষণে থাকা স্যারের লিখা চিঠি দু’টো গভীর স্নেহের প্রোজ্জ্বলতায় আজও সীমাহীন প্রেরণা ও শক্তির উৎস হয়ে যেন জ্বল জ্বল করে জ্বলছে। বীণার তারে করুণ রাগিণী যেন যুগপৎ আবেগে ভাসিয়ে নিয়ে যাচ্ছে ঊর্মিল স্মৃতিময় অগণন দৃশ্যের পাহাড়ে।

মেনে নিতে কষ্ট হয় আমার প্রিয় মানুষটি আর নেই এই ধরাতলে। যার স্নেহাতলে ও সান্নিধ্যের ছায়ায় থেকে অভিনব উদ্যমে এক নহলি ব্যঞ্জনায় নিজের গতিপথ তৈরীতে ব্যস্ত ক্ষত বিক্ষত রক্তাক্ত এই আমি একদিন খুঁজে পেয়েছিলাম সঠিক চলার পথ। বৃহৎ বিপদাপন্ন বাঁকের বিষাক্ত কাঁটা ছাড়িয়ে যিনি আমার জীবনের পথকে করেছিলেন কুসুমিত মসৃণ। কেন জানি মনে হয় আমার প্রিয় মানুষটির মুখ এবং সঠিক চেহারা আজও বিলক্ষণ দেখতে পারি। যার প্রগাঢ় স্নেহের সাহসী আহ্বানে আমার প্রবল প্রত্যয়ী মন দুর্দমনীয় উদ্যমে তার মনস্বীতা নিয়ে ছুটে চলেছিল পূর্ণতার দিকে। স্পর্শকাতর মানসিকতায় ও গভীর চিন্তাপ্রবাহে প্রবিষ্ট হয়ে নির্দ্বিধায় অক্লেশে এই মহান মানুষটিকে সমাজ ভাবনার এক নৈর্ব্যাক্তিক মানবশিল্পী হিসাবে রূপায়িত করা যায়।

সতত হৃদয়পটে ভেসে উঠে স্যারের অসাধারণ ব্যক্তিত্বে ভরা দয়ালু মনের অভিব্যক্তিগুলো। যদিও ব্যস্ততম জীবনের মাঝে স্মৃতিকে হাতড়ানোর ফুরসুতই মেলেনি তাঁর। তারপরও মাঝে মাঝেই ব্যক্তিগত স্মৃতির দরজায় টোকা দিয়ে শুনিয়েছিলেন তাঁর জীবনের অমূল্য অভিজ্ঞতা। স্যারের কথা শুনে মাঝে মাঝে হার্ট বিট বন্ধ হওয়ার যোগাড় হলেও আমি পেয়েছিলাম আকাশসম প্রশান্তি এবং দুঃখ যাতনাকে জয় করার অচিন্তনীয় শিক্ষা।

যার দুর্নিবার টানে অদম্য স্পৃহায় নিরন্তর চলেছি আজও স্বপ্নের সন্ধানে। মহান প্রভূর অপরিসীম রহমতে যিনি ছিলেন আমার জীবনের স্বপ্নের রূপকার। সদা সর্বদা রূপকথার জীওন কাঠির মত যিনি মানুষকে স্বাপ্নিক করে তুলেছিলেন আর সেটা বাস্তবেও মূর্ত হয়ে উঠেছিল। মাঝে মাঝে তাই কষ্টে কুঁকড়িয়ে হারিয়ে যাই প্রতিশ্রুতি ভঙ্গের তীব্রতায় তীরবিদ্ধ এক নীল কণ্ঠের আহত পাখীর মত। আজও বেশ মনে পড়ে সেসময় আমি কঠিন ব্যস্ততায় ধুঁকছি। স্যার চেয়েছিলেন আমি যেন সপ্তাহে অন্তত একদিন চট্টগ্রামে তাঁর নিজের হাতে গড়া প্রতিষ্ঠান ইউ এস টিসি তে কাজ করি। প্লেনে যাওয়া আসার ব্যবস্থার কথা বলেছিলেন তিনি। কিন্তু বহুমুখী ব্যস্ততায় জর্জরিত এই আমি শত ইচ্ছে থাকা সত্ত্বেও সেটা সম্ভব করতে পারিনি যা আজও আমাকে কাঁদায়। এখনো মনে হয়, আমার না পারার বিষয়টি স্যারের জন্য ছিল অনেক মর্মবিদারক।

আজ তাঁরই মৃত্যুর স্মৃতির ভারে খুলে গেছে আমার বিষাদে ভরা ডুবুরী আঁখি। আঁখির কোণে ছল ছল ক্রমাগত অপার নির্মিতি। আর এসব নির্মিতির ভেতর থেকে জেগে উঠা এই আমি জাগৃতির ভিতর নির্মিত ক্রিয়ার মাঝে সেই প্রতীকিকে খুঁজে বেড়াই। আমার জীবনের সবুজ ঘেরা পল্লবিত পুস্পকুঞ্জ থেকে ঝরে গেছে শ্রদ্ধা ও ভালোবাসার সুবাসিত প্রিয় ফুলটি। ভারাক্রান্ত হৃদয়ে, অশ্রুপ্লাবিত চোখে যখন ভাবি আমার শ্রদ্ধেয় ফুলটি আর কখনও সেই বৃন্তে শোভা পাবে না তখন ভারের বোঝা কেবলি বেড়ে চলে হৃদয়ে।

স্যারের মত আদর্শবান মানুষের সাথে সাক্ষাত, সান্নিধ্যলাভ ও হৃদয় নিংড়ানো স্নেহ-ভালোবাসা ও উপদেশ লাভের ব্যাকুলতা আজও ভাবায়, যার মধ্যে এতোটুকু অতিরঞ্জন নেই। তিনি তাঁর স্বীয় কর্মক্ষেত্রে ছিলেন একজন অনন্য দিকপাল। তাঁর সংসর্গের প্রভাব এতই যাদুকরী ছিল যে তাঁর অনেক শিক্ষার্থীর মধ্যে এই প্রতিভাময় বহুমুখী গুণের প্রতিফলন লক্ষণীয়। যিনি ছিলেন অসহায়দের পরম বন্ধু। সর্বস্তরের মানুষের কাছে তাঁর অতুলনীয় জনপ্রিয়তা, বিপদগ্রস্থদের প্রতি দান ও দয়াশীলতা যা স্যারকে তাঁর ব্যক্তিত্বের এক অপূর্ব চূড়ায় বসিয়ে দিয়েছে। এভাবেই তিনি একজন বিশ্ব বরেণ্য চিকিৎসকের গুণাবলী ছাড়িয়ে তাঁর চরিত্রের মাধুর্য ও মুগ্ধময়তায় এক অনন্য নজীর স্থাপন করেছেন। তাঁর পরোপাকারী মহতী মনোভাব অনুকরণীয় ও নজিরবিহীন হয়ে থাকবে যুগ থেকে যুগান্তরে।

একজন মানুষের জীবনে যা সুন্দর স্বচ্ছ পবিত্র তার সবকিছু আল্লাহ্‌রই দয়ার দান। মানুষ তার নিজের যোগ্যতা, শক্তি ও প্রতিভার বলে কিছুই করতে পারে না যতক্ষণ না দয়াময়ের দয়া বর্ষিত হয়। সারা জীবনের যা কিছু প্রাপ্তি তার সবিই আমার প্রভূর দয়ায় ও অনুগ্রহে আমার সমস্যা সঙ্কুল অন্ধকার জীবনে প্রশান্তি ও আলোর প্রদীপ জ্বালিয়ে দিয়েছিলেন আমার প্রিয় স্যার। হে দয়াময় প্রভূ আপনি আমার শ্রদ্ধেয় প্রাণপ্রিয় স্যারের অন্ধকার কবরে নূরের আলো জ্বালিয়ে দিন এবং তাঁকে জান্নাতুল ফেরদৌসের উঁচু মাকামের সন্মানিত মেহমান হিসাবে গ্রহণ করুণ। আমীন।

Rose ফেলে আসা আলো আঁধারির দিনগুলির সব ক’টি পর্ব আমার পরম শ্রদ্ধাভাজন স্যার জাতীয় অধ্যাপক নুরুল ইসলামকে উৎসর্গীকৃত Rose



বিষয়: বিবিধ

১৫৬৫ বার পঠিত, ৩২ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

311709
২৯ মার্চ ২০১৫ রাত ১০:৫৯
মোঃ মাসুম সরকার আযহারী লিখেছেন : আস্‌সালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহ। কিছুই বলার নাই। আপনার কথাটাই আবার আমার জবান দিয়ে বলছি-
"হে দয়াময় প্রভূ আপনি শ্রদ্ধেয় স্যারের অন্ধকার কবরে নূরের আলো জ্বালিয়ে দিন এবং তাঁকে জান্নাতুল ফেরদৌসের উঁচু মাকামের সন্মানিত মেহমান হিসাবে গ্রহণ করুণ। আমীন।"
বারাকাল্লাহু ফীক।
২৯ মার্চ ২০১৫ রাত ১১:১৭
252776
সন্ধাতারা লিখেছেন : আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু শ্রদ্ধেয় আযহারী ভাইয়া। আপনার প্রথম মূল্যবান উপস্থিতি এবং আমার প্রার্থনার শব্দগুলো আপনার জবান দিয়ে বলার জন্য অনেক অনেক দোয়া ও শুভ কামনা রইলো আপনার জন্য।Good Luck Love Struck

মহান মহিমাময় প্রভূ যেন আমাদের সকলের প্রার্থনা কবুল করে নেন। আমীন।
Love Struck Love Struck Good Luck Good Luck
311710
২৯ মার্চ ২০১৫ রাত ১১:০৫
মোহাম্মদ লোকমান লিখেছেন : ফেলে আসা আলো আঁধারির দিনগুলির সব ক’টি পর্ব আমার পরম পূজনীয় স্যার জাতীয় অধ্যাপক নুরুল ইসলামকে উৎসর্গীকৃত ‘পুজনীয়’ শব্দটি সম্মান যোগ্য অর্থে হলেও উপসনা জাতীয় কিছুও মিন করে মনে হয়(আমি যতটুকু বুঝেছি)। শব্দটি সম্পর্কে একটু জানাবেন কি? ধন্যবাদ।
২৯ মার্চ ২০১৫ রাত ১১:২৪
252778
সন্ধাতারা লিখেছেন : আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু শ্রদ্ধেয় লোকমান ভাইয়া। আপনার মন্তব্য পড়ে আমারও কেমন জানি খটকা লাগলো মনে তাই সংশোধন করে দিলাম।

আপনার মূল্যবান উপস্থিতি, অনুপ্রেরণা এবং সংশোধনের জন্য অনেক অনেক শুকরিয়া এবং হৃদয় নিংড়ানো অনিঃশেষ দোয়া।
Good Luck Love Struck Good Luck
পরম করুণাময় আমাদের সকলকেই দ্বীনের পথে অবিচলিত রেখে দুনো জাহানের কামিয়াবী অর্জনের তৌফিক দান করুণ। আমীন।Good Luck Love Struck Good Luck Love Struck

বোনের জন্য দোয়ার অনুরোধ রইলো।
Good Luck Love Struck Love Struck Good Luck
311712
২৯ মার্চ ২০১৫ রাত ১১:০৮
আবু জান্নাত লিখেছেন : আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহ খালাম্মুনি, একটু পরেই আসছি...........
২৯ মার্চ ২০১৫ রাত ১১:২৭
252779
সন্ধাতারা লিখেছেন : ওয়ালাইকুমুস সালাম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু স্রদ্ধেয় আংকেল।Good Luck Love Struck বরাবরের মত সুন্দর একটি মন্তব্যের প্রত্যাশায়......।Good Luck Good Luck Love Struck Love Struck Good Luck Good Luck
311713
২৯ মার্চ ২০১৫ রাত ১১:১৪
ঘুম ভাঙাতে চাই লিখেছেন : :( আপি আসসালামু আলাইকুম। তোমার স্যার খুব ভাল মানুষ ছিলেন। আল্লাহ উনাকে জান্নাতুল ফিরদাউসের বাসিন্দা করুক।
২৯ মার্চ ২০১৫ রাত ১১:৩৮
252780
সন্ধাতারা লিখেছেন : ওয়ালাইকুমুস সালাম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু।Love Struck Love Struck Good Luck Good Luck

আসলেই আমার স্যার একজন অসাধারণ মানুষ ছিলেন। Good Luck Love Struck

আপনি আমার স্যারের জন্য দোয়া করেছেন জেনে ভীষণ খুশী ও কৃতজ্ঞ হলাম। মহান মহিমাময় প্রভূ যেন আমাদের সকলের প্রার্থনা কবুল করে নেন। আমীন।
Good Luck Love Struck
আপনার জন্য প্রাণভরা দোয়া ও অনিঃশেষ শুভকামনা রইলো। Good Luck Love Struck Good Luck
বোনের জন্য দোয়ার অনুরোধ রইলো। Good Luck Love Struck Love Struck
311719
৩০ মার্চ ২০১৫ রাত ১২:১১
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : ভালো লাগলো অনেক ধন্যবাদ
৩০ মার্চ ২০১৫ রাত ০১:১৩
252785
সন্ধাতারা লিখেছেন : আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু শ্রদ্ধেয় সবুজ ভাইয়া। Good Luck Love Struck Love Struck আপনার মূল্যবান উপস্থিতি ও মন্তব্য রেখে যাওয়ার জন্য জাজাকাল্লাহু খাইর।Good Luck Good Luck Love Struck Love Struck
311728
৩০ মার্চ ২০১৫ রাত ০১:০২
আবু জান্নাত লিখেছেন : আজ বাংলার দিকে দিকে নূরুল ইসলাম স্যারের মত যোগ্য ব্যক্তিদের বড়ই প্রয়োজন। এমন যোগ্যতা সম্পূর্ন শিক্ষক না থাকাতে আজ শিক্ষাঙ্গন সন্ত্রাসীদের আখড়া, বখাটে ও দেহব্যবসায়ীদের মিলন মেলা। শিক্ষার আলোয় আলোকিত হওয়ার আদলে কতগুলো সীমার নামক জানোয়ার তৈরী হচ্ছে। থাবা বাবা আর অভিজিতের মত কূলটা ও ইসলাম বিদ্বেশী তৈরী হচ্ছে। আপনার স্যার কে হাজার সালাম জানাই। আপনার প্রতিও আন্তরীক সালাম রইল। আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহ
৩০ মার্চ ২০১৫ রাত ০১:২৪
252789
সন্ধাতারা লিখেছেন : আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু শ্রদ্ধেয় আংকেল।Good Luck Love Struck বিদ্যমান সামাজিক অবস্থার প্রেক্ষাপটে আপনার বিশ্লেষণাত্মক দৃষ্টিভঙ্গির সাথে শতভাগ সহমত। Good Luck Love Struck ন্যায়নীতি ও আদর্শবান শিক্ষকের অভাবে আমাদের শিক্ষাব্যবস্থার সাথে সাথে ইহকাল এবং পরকালও ধ্বংস হচ্ছে। আমার মরহুম স্যারের জন্য বেশী বেশী করে দোয়া করবেন আংকেল।
Love Struck Love Struck Good Luck Good Luck
জান্নাতমণির জন্য বুকভরা দোয়া ও আদর এবং পরিবারের সবার প্রতি আমার ছালাম।
Good Luck Good Luck Good Luck Love Struck Love Struck Love Struck
পরম করুণাময় আমাদের সকলকেই দ্বীনের পথে অবিচলিত রেখে দুনো জাহানের কামিয়াবী অর্জনের তৌফিক দান করুণ। আমীন।Good Luck Good Luck Love Struck Love Struck
311739
৩০ মার্চ ২০১৫ রাত ০২:৩৭
নুর আয়শা আব্দুর রহিম লিখেছেন : আস্সালামু আলাইকুম ওয়া রাহামাতুল্লাহি ওবারাকাতুহু সৃতির ঢেউ যখন বয়ে চলে মনের নদীতে সুখ দুঃখের জলতরঙ্গ হাসে আর কাঁদে...... সৃতি তবু শ্রদ্ধার সহনীয় অনুভূতি, সৃতি তৃষ্ণাত্ব মনে হাহাকার আর্তি!!
৩০ মার্চ ২০১৫ সন্ধ্যা ০৬:০৫
252889
সন্ধাতারা লিখেছেন : আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু। অপূর্ব কাব্যময়তা ও হৃদয়ের ছোঁয়ায় সুন্দর অভিব্যক্তিমাখা মন্তব্যটি অন্যরকম এক ভালোলাগা এনে দিলো মনে।Good Luck Good Luck Love Struck Love Struck

আপনাদের জন্য প্রাণভরা দোয়া শুভেচ্ছা ও শুভকামনা রইলো। Good Luck Love Struck
311745
৩০ মার্চ ২০১৫ রাত ০৩:০৩
সাদিয়া মুকিম লিখেছেন : আসসালামুআলাইকুম ওয়া রহমাতুল্লাহ!

প্রতিটি পর্ব অসাধারন লগেছে আপু! এই প্রথম কোন ছাত্রীর তাঁর অসাধারন এক প্রিয় স্যারকে নিয়ে লিখা এতো চমতকার পোস্ট পড়লাম! চমৎকার অনুভূতি!

আল্লাহ উনার সমস্ত গুনাহ খাতা মাফ কর দিয়ে উনাকে জান্নাতুল ফিরদাউসের বাসিন্দা করুন। আমিন! Good Luck
৩০ মার্চ ২০১৫ সন্ধ্যা ০৬:৪৪
252892
সন্ধাতারা লিখেছেন : আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু আমার প্রাণপ্রিয় আপুনি।Love Struck Good Luck

Good Luck তোমার মন্তব্য মানেই আমার জন্য বিশেষ এক অমূল্য উপহার! Love Struck কিছু বিশেষ প্রাপ্তি!! যেন হৃদয়ে মোড়ানো ভালোবাসার মোতি!!! Good Luck Love Struck অপূর্ব এক ভালোলাগা!!!! Good Luck তোমার বিমুগ্ধ করা হৃদয় ছোঁয়া সুন্দর অভিব্যক্তি চিরদিন মনে থাকবে আমার আপু.........!!!!Good Luck Good Luck

তুমি আমার স্রদ্ধেয় স্যারের জন্য দোয়া করেছো জেনে ভীষণ খুশী ও কৃতজ্ঞ হলাম।Love Struck Love Struck মহান মহিমাময় প্রভূ যেন আমাদের সকলের প্রার্থনা কবুল করে নেন। আমীন। Good Luck Good Luck

তোমার জন্য অনিঃশেষ দোয়া , শুভেচ্ছা এবং শুভকামনা রইলো।Good Luck Good Luck Love Struck
Good Luck Love Struck
আমার জন্য দোয়া করিও বেশী বেশী করে অনুরোধ রইলো।Good Luck Love Struck Good Luck
311748
৩০ মার্চ ২০১৫ রাত ০৩:৩৭
প্রবাসী মজুমদার লিখেছেন : মহান এক প্রিয় শিক্ষককে নিয়ে লিখা আপনার স্সৃতি বিজড়িত এ বাস্তব কাহীনির শিহরন পেয়েছি প্রতিটি শব্দে আর লাইনে। অনুভুতির সবটুকুন রঙ ঢেলে দিয়ে সাজানো প্রতিটি লাইনের শব্দগুলো ছিল অনেক শাণিত। ধন্যবাদ।
৩০ মার্চ ২০১৫ সন্ধ্যা ০৬:৫৫
252893
সন্ধাতারা লিখেছেন : আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু শ্রদ্ধেয় বিদ্রোহী ভাইয়া।Good Luck Love Struck আপনার রেখে যাওয়া মহা মূল্যবান মন্তব্য পড়ে বরাবরই আমি আবেগাপ্লুত হই। আজকের টিও তার ব্যতিক্রম নয়।Good Luck Love Struck

এযেন খুঁড়িয়ে চলা এক পথহারা পথিকের নিরাপদ পথের দিক নির্দেশনা তুল্য। খুবই উজ্জ্বীবিত করে। Good Luck Love Struck

আর হ্যাঁ আপনি নিয়মিত হচ্ছেন না কেন?! Crying Crying
ব্লগের পুষ্টি বৃদ্ধিতে আপনাদের মত তীক্ষ্ণ মেধাদীপ্ত
ব্লগারদের খুবিই প্রয়োজন। Good Luck Good Luck
ভালো আছেন তো?
আপনার জন্য অনিঃশেষ দোয়া , শুভেচ্ছা এবং শুভকামনা রইলো।Good Luck Love Struck Good Luck
আমার জন্য বেশী বেশী করে দোয়া করবেন অনুরোধ রইলো।Good Luck Love Struck
৩১ মার্চ ২০১৫ রাত ০৩:০৪
252979
প্রবাসী মজুমদার লিখেছেন : পারিনা। মনের বিরুদ্ধে যুদ্ধে জয়ী হ্ওয়ার মত কষ্ট আর্ নেই। কঠিন বাস্তবতার হাজারো ব্যস্ততা থেকে একটু সময় বের করা যেন বড়ই কস্টের। ব্লগ আমার প্রিয় স্থান হল্ওে ব্লগে না আসার বেদনা নিয়েই অতৃপ্ত হৃদয়ে নিত্য ফিরে যাই। ধন্যবাদ।
০১ এপ্রিল ২০১৫ রাত ০৮:৩০
253313
সন্ধাতারা লিখেছেন : আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু শ্রদ্ধেয় বিদ্রোহী ভাইয়া। Good Luck Love Struck Good Luck আপনার অবস্থা আঁচ করতে পারি। তারপরও অনুরোধ থাকলো। Good Luck Love Struck Good Luck
১০
311827
৩০ মার্চ ২০১৫ বিকাল ০৪:০৭
আফরা লিখেছেন : আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু
আপু ।

াআপু আল্লাহ আপনার স্যারকে জান্নাত নসীব করুন । আমীন ।
৩০ মার্চ ২০১৫ সন্ধ্যা ০৬:৫৯
252897
সন্ধাতারা লিখেছেন : ওয়ালাইকুমুস সালাম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু ছোট আপি।Good Luck Love Struck

তুমি আমার স্রদ্ধেয় স্যারের জন্য দোয়া করেছো জেনে ভীষণ খুশী ও কৃতজ্ঞ হলাম। মহান মহিমাময় প্রভূ যেন আমাদের সকলের প্রার্থনা কবুল করে নেন। Good Luck Love Struck আমীন।
তোমার জন্য অনিঃশেষ দোয়া , শুভেচ্ছা এবং শুভকামনা রইলো।Good Luck Love Struck
আমার জন্য দোয়া করিও বেশী বেশী করে অনুরোধ রইলো।
Good Luck Love Struck Good Luck
১১
312054
৩১ মার্চ ২০১৫ বিকাল ০৪:৩৫
মোবারক লিখেছেন : মাশা আল্লাহ্‌, একটু পড়তে গিয়ে পুরোটা এ পড়লাম। অনেক ভালো লাগলো। আল্লাহ্‌ আপনার স্যার কে জান্নাতুল ফেরদৌস দান করুক আমীন। অনেক গুলি শব্দ শিক্ষা নিলাম।
০১ এপ্রিল ২০১৫ রাত ০৮:৩২
253314
সন্ধাতারা লিখেছেন : আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু শ্রদ্ধেয় মোবারক ভাইয়া। আপনার মূল্যবান উপস্থিতি এবং পড়ে হৃদয়গ্রাহী সুন্দর অনুভূতি রেখে যাওয়ার জন্য জাজাকাল্লাহু খাইর। Good Luck Love Struck Good Luck
১২
313101
০৫ এপ্রিল ২০১৫ সন্ধ্যা ০৭:০১
মাহবুবা সুলতানা লায়লা লিখেছেন : আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু সুহৃদয়া আপু! খুব সুন্দর সাবলীল ভাষায় আপনার হৃদয়চারণ কথাগুলো ব্যক্ত করেছেন! আমরা জেনেছি একজন মহান হৃদয়ার ব্যক্তিত্ব সম্পর্কে! (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজীউন!) মহান আল্লাহ এই মহান ব্যক্তিত্বের সকল ভুলকে ক্ষমা করে, পরিপূর্ণ নেকী দান করুন! আর জান্নাতুল ফিরদাউসের বাসিন্দা হিসেবে কবুল করুন! আর আপনাকে মহান মহীমাময় আল্লাহ লেখার আরো যোগ্যতা দান করুন! আমিন ছুম্মা আমিন!
আমাদের জন্যেও দোয়ার দরখাস্ত থাকলো আপুনির কাছে! আমার বড় বোন বা ভাই নেই তাই আপনাকে বড় বোনের মর্যাদায় রাখলাম!
২৯ এপ্রিল ২০১৫ রাত ১২:০৭
258521
সন্ধাতারা লিখেছেন : ওয়ালাইকুমুস সালাম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহুশ্রদ্ধেয়া প্রাণপ্রিয় আপুজ্বি। আপনার এই হৃদয়স্পর্শী মন্তব্যটির জবাব খুব ভালো করে দিবো ভেবে রেখে দিয়েছিলাম কিন্তু পরে বেমালুম ভুলে যাওয়ার জন্য ক্ষমাপ্রার্থী আমি। ভীষণ খারাপ লাগছে কষ্টও পাচ্ছি অন্নেক।
আপনার মত একজন দ্বীনি ছোট বোন পাওয়া আসলেই অনেক সৌভাগ্যের ব্যাপার আমার ছোট্ট আপি। আমার শ্রদ্ধেয় স্যারের জন্য দোয়া করার জন্য জাজাকাল্লাহু খাইর।
Good Luck Good Luck Love Struck Love Struck Good Luck Good Luck
১৩
313772
০৮ এপ্রিল ২০১৫ রাত ১০:৫৩
বৃত্তের বাইরে লিখেছেন : শিক্ষকের প্রতি আপনার এই মহানুভবতা প্রশংসা করার মত। আপনার মাধ্যমে এমন একজন মহান ব্যক্তিত্বের কথা জানতে পেরে ভালো লাগলো । আল্লাহ রাব্বুল আলামীন আপনার স্যারকে জান্নাত নসীব করুন। আপনাকেও উত্তম প্রতিদান দিন। আমীন
১০ এপ্রিল ২০১৫ রাত ০১:৩১
255035
সন্ধাতারা লিখেছেন : আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু আপুজ্বি। আপনার উপস্থিতি আনন্দের ঢেউ এনে দেয় সেটা কি আপনি টের পান আপু???????!!! ভীষণ ভালো লাগলো জেনে যে আপনি আমার প্রিয় স্যারের জন্য দোয়া করেছেন। জাজাকাল্লাহু খাইর।

লিখেন না কেন আপু?
আপনার হৃদয়স্পর্শী দোয়ায় আমীন ।
১১ এপ্রিল ২০১৫ রাত ০৩:৩১
255188
বৃত্তের বাইরে লিখেছেন : স্নেহ,ভালবাসা,মমতা দিয়ে এভাবে আগলে রাখার জাজাকাল্লাহ আপুHappy
২৯ এপ্রিল ২০১৫ রাত ১২:০০
258520
সন্ধাতারা লিখেছেন : আমার উত্তর কিন্তু মিলেনি আপুম্নি। জাজাকাল্লাহু খাইর।Good Luck Good Luck Good Luck Love Struck Love Struck Love Struck Good Luck Good Luck
১৪
317190
২৭ এপ্রিল ২০১৫ সন্ধ্যা ০৭:৩৯
জেদ্দাবাসী লিখেছেন : সব পর্ব গুলি একসাথে পড়লাম। পড়ার আমন্ত্রনে সব গুলি পর্ব রক্ষিত ছিল,ধন্যবাদ পড়ার আমন্ত্রনে ক্লিক করার জন্য। মাশাআল্লাহ আপনি অসাধারন লিখেছেন অনেক জানতে পারলাম। বিমানে বসে স্যারকে নিয়ে লিখা কবিতাটি শেষ পর্বে দিলে ভাল হতো। আমরা পড়তে পারতাম।
জাযাকাল্লাহ খায়ের
২৮ এপ্রিল ২০১৫ রাত ১১:৫৮
258519
সন্ধাতারা লিখেছেন : আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু শ্রদ্ধেয় ভাইয়া। Good Luck Good Luck Good Luck Love Struck Love Struck Love Struck Good Luck Good Luck Good Luck দীর্ঘদিন পর আপনার স্বতঃস্ফূর্ত মূল্যবান উপস্থিতি এবং উৎসাহব্যঞ্জক সুন্দর অনুভূতির জন্য জাজাকাল্লাহু খাইর। সবগুলো পর্ব একসাথে পড়েছেন জেনে ভীষণ ভালো লাগলো। এখন ভাবছি বিমানে বসে স্যারকে নিয়ে লিখা কবিতাটি শেষ পর্বে দিলে আসলেই ভাল হতো।

আপনার জন্য অনিঃশেষ দোয়া , শুভেচ্ছা এবং শুভকামনা রইলো।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File