এক ফাসিঁ ও এর পরের কথা.......

লিখেছেন লিখেছেন মুক্তির মিছিল ১১ মে, ২০১৬, ০৯:০০:১৬ রাত

একদিকে ফাসিঁর আয়োজন চলছে কারাগারে অন্য দিকে কিছু লোক জড়ো হয়ে ফাসিঁ চাই ফাসিঁ চাই বলে গলা ফাটানো চিৎকার -- এ চিত্র ছিল গতকালকের বাংলার অনেক গনমাধ্যম সমূহের।

এই চিত্র দেখে পাশে বসা ইতিহাস না জানা স্ত্রী স্বামীকে বলল, নিশ্চই যে আলেমের ফাসিঁ হচ্ছে সে অপরাধী। তা না হলে ওরা ওমন ফাসিঁ চাই ফাসিঁ চাই বলে চিৎকার করতেছে কেন? তখন উচ্চ শিক্ষিত স্বামী বেচারা কিছু ক্ষণ তার মুখের দিকে তাকিয়ে স্ত্রীকে জিজ্ঞেস করল, যারা ফাসিঁ চাই ফাসিঁ চাই বলে চিৎকার করতেছে তারা কি আলেম, স্ত্রী বলল না। স্বামী আবার জিজ্ঞেস করল, তারা কি প্রাকটিসিং মুসলিম, স্ত্রী জবাব না।

স্বামী আবার জিজ্ঞেস করল, ওরা কি সবাই মুসলিম পরিবারের, স্ত্রী জবাব - তা কি করে হয়, ওখানে তো অধিকাংশ মেয়েই মাথায় সিদুঁর দিয়ে ছেলেদের সাথে ঢালাঢলি করে গভীর রাত অবধি ফাসিঁ চাই ফাসিঁ চাই বলে চিৎকার করতেছে, তাছাড়া অধিকাংশ ছেলেরাই তো হিন্দু নামধারী। ওখানকার সবাই কোন না কোন বাম-নাস্তিক সংগঠনের সাথে জড়িত।

তখন স্বামী বলল, তুমি কি অনেক নাস্তিককে বিশ্বাস করবা নাকি একজন প্রাকটিসিং মুসলিমকে বা আলেমকে বিশ্বাস করবা? স্ত্রীর জাবাব, আবশ্যই একজন আলেম ও প্রাকটিসিং মুসলিমের কথা বিশ্বাস করব।

শেষ কথা: একজন মুসলমানের মূল্য (মর্যাদা) আল্লাহর কাছে শতকোটি নাস্তিকের চেয়েও শতকোটিগুন বেশী।

বিষয়: বিবিধ

১৫২৯ বার পঠিত, ৯ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

368754
১১ মে ২০১৬ রাত ১০:১৯
তোমার হৃদয় জুড়ে আমি লিখেছেন : কথা সত্য। আমাদের আসলেই আলেমদের বিশ্বাস করা উচিত।
১২ মে ২০১৬ রাত ০২:১৬
306068
মুক্তির মিছিল লিখেছেন : আল্লাহ আমাদের সবাইকে বোঝার তৌফিক দান করুক, সেই সাথে নাস্তিকদের ষড়যন্ত্রের হাত থেকে আমাদের মুসলিম তরুনদের রক্ষা করুক!
368767
১২ মে ২০১৬ রাত ১২:১৫
ক্রুসেড বিজেতা লিখেছেন : হ্যাঁ সত্য কথা, মুসলমান তুলনা অন্য কিছু তে হয় না। ভালো লাগলো, অনেক ধন্যবাদ।
১২ মে ২০১৬ দুপুর ০১:২৪
306129
মুক্তির মিছিল লিখেছেন : আপনাকেও অনেক ধন্যবাদ!
আমাদের যুব সমাজের বিশাল একটা অংশ আজ নাস্তিদের কথায় ও তাদের অপপ্রচারে বিমোহিত হয়ে র‍য়েছে। তাদের যুক্তি দিয়েও বোঝানো যাচ্ছে না যে বাম-নাস্তিকদের মিথ্যা কথা বলতে কোন বাধা নাই। ওরা দুনিয়ার ক্ষমতার লোভে নিত্য নতুন মিথ্যা কথা ও কাজ করতে পারে কোন ধরনের বিরতি ছাড়াই।
কিন্তু একজন বিশ্বাসী continuously মিথ্যা চালিয়ে যেতে পারে না।
368792
১২ মে ২০১৬ রাত ০৪:৪৩
শেখের পোলা লিখেছেন : অবশ্যই মুমিনের দাম নাস্তিক মুনাফেকদের চাইতে বেশী।
১২ মে ২০১৬ দুপুর ০১:২৯
306130
মুক্তির মিছিল লিখেছেন : কিন্তু বাংলার অনেক মুসলিম নামধারী মানুষ এই সব নাস্তিক মুনাফেকদের চিৎকারের মূল্য বেশী দিচ্ছে!
369190
১৫ মে ২০১৬ রাত ১০:৩২
হতভাগা লিখেছেন : এসব আলেম মানুষকে ভুল বোঝায় । ৭১ এর যুদ্ধকে ধর্ম যুদ্ধের কালার দিয়ে নিরীহ মুসলমান ভাইদের হত্যা করে । স্বার্থ হাসিলের জন্য ধর্মকে নিজের সুবিধা অনুযায়ী ব্যব হার করা এসব আলেম পরকালে কি শুধু আলেম বলেই ছাড় পেয়ে যাবে ?
১৬ মে ২০১৬ রাত ০১:০৮
306411
মুক্তির মিছিল লিখেছেন : আপনার কথায় কিছুটা যুক্তি আছে, যে ৭১ এ অধিকাংশ আলেম অখন্ড পাকিস্থানের পক্ষে ছিল।
মানুষ হত্যা করার পক্ষে কেউ থাকার কথা না। যে সব স্থানীয় রাজাকার পাকিস্থানী বাহীনির সাথে মিলে এসব হত্যা কান্ড ঘটিয়েছে তারা কেউই আলেম ছিল না, এটা এটা তো পরিস্কার। ঐসব স্থানীয় রাজাকারা এখন আওয়ামীলীগ, বিএনপি ও জাতীয়পার্টির কর্মী ও নেতা। আমার এলাকার চিত্র তাই বলে। একই চিত্র সারা বাংলার। ঢালাও মন্তব্য করা যায় শাররিয়ার কবিরদের মত, কিন্তু প্রমান করা যায় না।
১৬ মে ২০১৬ সকাল ০৮:৫০
306419
হতভাগা লিখেছেন : ঐ সময়ে রকবাজ ছিল আর এখন ভাল হয়ে গেছে । তাই ঐ সময়ে কৃত কাজও সাফ হয়ে যাবার কথা ।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File