যারা ফিকহী বিষয়ে খুব সিরিয়া.।।।

লিখেছেন লিখেছেন আধারের পথ ১২ মে, ২০১৪, ১১:০০:৩০ রাত



ভার্চুয়াল জগতে অসহিষ্ণুতা ও অসহনশীলতার মাত্রা জাহেলিয়াতের গোত্র ও বংশপ্রীতির মাত্রা ছাড়িয়ে যাচ্ছে বলে প্রতীয়মান হচ্ছে।

নিজেদের ফরম্যাটকৃত চিন্তাধারার সাথে না মিললেই যাকে তাকে ভয়াবহ সব ট্যাগ লাগিয়ে দেয়া হচ্ছে। সামান্য মতপার্থক্য কিংবা ফিকহী ভিন্নমতের ব্যক্তিদের যেসব অভিধায় অভিহিত করছে, তা রীতিমত আতংকজনক ! অজ্ঞতা, প্রবৃত্তির অন্ধ অনুসরণ আর নির্দিষ্ট মতের প্রতি নিঃশর্ত আনুগত্য তাদেরকে এমনসব কাজ করতে উদ্বুদ্ধ করছে, যা তাদেরকে 'দ্বলালাম বা'য়ীদাহ' বা সুদূর পথভ্রষ্টতায় হাকিয়ে নিয়ে যাচ্ছে।

ভিন্নমতের প্রতি যখন তাদের এই মনোভাব ঠিক তখনই তারা তাদের নিজেদের ভুল-ভ্রান্তি সংশোধন করাতো বহু দূরের কথা, বরং নিজেদের বিভ্রান্তিগুলোকেও বুজুর্গির আসনে স্থান দিয়েছে !

একদিকে একশ্রেণীর কিছুলোক উম্মতের সম্মানিত সালফে সালেহীন ইমাম ও আলেমদের ব্যাপারে উন্মাদের মতো আচরণ করছে, আবার কিছু লোক তাদের জবাব দিতে গিয়ে সমসাময়িক মুহাদ্দিস ও আলেমদের ব্যাপারে হঠকারিতার আশ্রয় গ্রহণ করছে।

উম্মতের এই কঠিন মুহুর্তে তারা এমনসব আচরণ করছে, মাঝে মাঝে মনে হয় তারা মুসলিম জাতির পরাজয়ের ক্ষেত্র প্রস্তুত করার প্রতিযোগিতায় লিপ্ত হয়েছে !

আমরা এতোটা ইতিহাস বিস্মৃত জাতি ! আমরা বেমালুম ভুলে গেছি, এসব ছোটখাটো বিষয় নিয়ে বাড়াবাড়ির ফলে আমাদের উপর ইতিহাসের নির্মম গণহত্যা চালিয়ে চিরদিনের জন্য বিলীন করে দেয়া হয়েছে স্পেনের নয়নাভিরাম ভূমি থেকে।

এই একই কাজের জন্য হালাকু খানরা তদানীন্তন বাগদাদসহ মুসলিম বিশ্বে মুসলিমদের খণ্ডিত মস্তক দিয়ে বিশাল বিশাল মিনার তৈরি করেছিলো !

আসুন না দেখি হাদীসে বর্ণিত হক্ব জামা'আহ তথা মুজাহিদরা যারা উম্মতের কল্যাণের জন্য নিজেদেরকে উতসর্গ করে দিচ্ছেন তারা ফিকহী ব্যাপারে কী মানহাজ অবলম্বন করেছেন !

প্রিয় ভাই ! একটু খোজ নিলেই দেখতে পাবেন, সারা দুনিয়ায় হক্বের ঝাণ্ডাবাহী মুজাহিদরা ফিকহ/সালাফী এসব বিতর্ক ছুড়ে ফেলে দিয়ে কালো পতাকার বিজয়ের নতুন ইতিহাস রচনায় মগ্ন রয়েছেন।

উদাহরণস্বরুপ -- আমীরুল মু'মিনীন ফিল খোরাসান মোল্লা মুহাম্মাদ ওমর হাফিযাহুল্লাহ ফিকহে হানাফীর একজন আলেম, অন্যদিকে আমিরুল মুজাহিদীন শাইখ ওসামা রাহিমাহুল্লাহ সালাফী মানহাজ অনুসরণকারী ব্যক্তি। কিন্তু তারা ফিকহী বিতর্ককে পরিহার করে উম্মতের মুজাহিদদের মাঝে এমন এক ঐক্য গড়ে তুলেছেন যা অধঃপতিত ও পরাজিত উম্মাহকে বিজয়ের স্বপ্ন দেখাতে শুরু করেছে।

প্রিয় দ্বীনি ভাই ! এখন সিদ্ধান্ত আপনার ! উম্মাহর পরাজয়ের পথ প্রশস্ত করবেন , নাকি কালো পতাকার বিজয়ের পথে হাটবেন !

আপনি যদি মুসলিম জাতির ধ্বংসের পথ প্রশস্ত করেন, তবে জেনে রাখুন ! আল্লাহ তা'য়ালা বলেছেন, " আর মন্দের প্রতিদান তার অনুরুপ মন্দই হয়।" (সূরাহ আশ-শূরাহ, আয়াত-৪০)

বিঃদ্রঃ তবে লেখাটি পডে সেকুলারিস্টদের প্রতি কারো ভাল ধারনা জন্মালে দায়বার লেখকের নয়..

ফেবু থেকে হাসান আব্দুল্লাহর স্টেটাস থেকে নেওয়া।।https://www.facebook.com/abdullah.hasan.505960?fref=nf

বিষয়: বিবিধ

১৩৭৮ বার পঠিত, ৩ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

220833
১২ মে ২০১৪ রাত ১১:২৩
সায়িদ মাহমুদ লিখেছেন : সত্যিই আমাদের আরো সহনশীল হওয়া দরকার, সাথে সাথে এটা সৃজনশীলতার সৃজনীর জায়গা তাই নিজের লিখা একলাইনও যদি পোষ্ট করা হয় সেটাই ভাল অন্যর.............
226218
২৫ মে ২০১৪ রাত ১০:৪৭
আধারের পথ লিখেছেন : জায়গাটা সৃজনশীলতার চাইতে আমাদের কাছে দাওয়ার জন্য বেশী গুরুত্বপূণ মনে হই..।
284382
১৫ নভেম্বর ২০১৪ সকাল ১০:৩৬
আব্দুল্লাহ বিন আব্দুর রাজ্জাক লিখেছেন : ভালো লাগলো I think same to you.

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File