মৌলবাদী বিএনপি সমর্থকরা স্তম্ভ ধরে নাড়াচাড়া করায় সাভারের ভবনটি ধসে পড়তে পারে : বিবিসিকে স্বরাষ্ট্রমন্ত্রী

লিখেছেন লিখেছেন আধারের পথ ২৫ এপ্রিল, ২০১৩, ০৪:০২:২৭ বিকাল

স্বরাষ্ট্রমন্ত্রী মহিউদ্দিন খান আলমগীর বিবিসিকে বলেছেন, মৌলবাদী বিএনপির কিছু ভাড়াটে হরতাল সমর্থক সাভারের ভবনটির ফাটল ধরা দেয়ালের বিভিন্ন স্তম্ভ এবং গেট ধরে নাড়াচাড়া করেছে বলে তিনি জানতে পেরেছেন। তিনি বলেন, ভবনটি ধসে পড়ার পেছনে সেটাও একটি সম্ভাব্য কারণ হতে পারে।

বুধবার রাতে বিবিসিতে প্রচারিত সাক্ষাত্কারে তিনি এ মন্তব্য করেন।

স্তম্ভ ধরে নাড়াচাড়া করলে তাতে ভবনটি ধসে পড়তে পারে কিনা জানতে চাইলে বিবিসিকে মখা আলমগীর বলেন, ভবন ধসে পড়া সম্পর্কে আপনাকে একথাও মনে রাখতে হবে যে ধসে পড়া ভবনের কোনো অংশ নিয়ে নাড়াচাড়া করলে অন্য অংশের ওপর এর প্রতিক্রিয়া পড়ে।

তবে একইসঙ্গে মন্ত্রী বলেন, আপাতদৃষ্টিতে মনে হচ্ছে ইমারত নির্মাণের নিয়ম কানুন যথাযথ অনুসরণ করা হয়নি বলেই এই দুর্ঘটনা ঘটেছে।

আগের দিনের ফাটলের পরে সেখানে কাজ করতে যাওয়ার জন্য মাইকে ডাকা ঠিক হয়েছে কিনা জানতে চাইলে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, কতিপয় লোক সেখানে গেছেন এবং আমাকে বলা হয়েছে তারা তাদের মালামাল পুনরদ্ধারের জন্য সেখানে গেছেন।

মন্ত্রী জানান, তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে। তারপরই দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

মালিক স্থানীয় আওয়ামী লীগের নেতা হওয়ায় তার বিরদ্ধে কোনো ব্যবস্থা নেয়া হবে না বলে মানুষের ধারণা-এ সম্পর্কে জানতে চাইলে মখা আলমগীর বলেন, তদন্তে যদি প্রমাণ পাওয়া যায় যে কারো অবহেলার কারণে এখানে মৃত্যুর ঘটনা ঘটেছে তাহলে দেশের প্রচলিত আইনে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

তবে তিনি বলেন, আমার কাছে মনে হয়েছে, মালিকের যে পদক্ষেপ নেয়ার কথা ছিল তা তিনি নেননি। আমি দেশবাসীকে আশ্বস্ত করতে চাই যে কোনো দলের সঙ্গে সংশ্লিষ্টতার আলোকে কিংবা নাশকতার ঘটনা ঘটে থাকলে কাউকেই রেহাই দেয়া হবে না। অপরাধী অপরাধী হিসেবেই বিবেচিত হবে

বিষয়: রাজনীতি

১২৬৬ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File